১৮ জুন, ২০২৩ ১৪:৪৯

শুরু হচ্ছে ১১তম আন্তর্জাতিক টেক্সটাইল সোর্সিং প্রদর্শনী ইনটেক্স বাংলাদেশ

প্রেস বিজ্ঞপ্তি

শুরু হচ্ছে ১১তম আন্তর্জাতিক টেক্সটাইল সোর্সিং প্রদর্শনী ইনটেক্স বাংলাদেশ

চলতি সপ্তাহে ঢাকায় শুরু হতে যাচ্ছে আন্তর্জাতিক টেক্সটাইল সোর্সিং প্রদর্শনী ইনটেক্স বাংলাদেশ’র ১১তম আসর। দক্ষিণ এশিয়ায় প্রিমিয়ার আন্তর্জাতিক টেক্সটাইল সোর্সিং প্রদর্শনী হিসেবে সু-প্রতিষ্ঠিত ইনটেক্স বাংলাদেশ। রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আসিসিবি) হল ২ এবং হল ৪-এ তিন দিনব্যাপী এ প্রদর্শনী শুরু হবে আগামী ২২ জুন, যা শেষ হবে ২৪ জুন।

ইনটেক্স বাংলাদেশ প্রদর্শনীর মাধ্যমে বিভিন্ন দেশের পোশাক খাতসংশ্লিষ্টদের একত্রিত করে আসছে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম পোশাক রফতানিকারক বাংলাদেশ। পূর্বের ১০টি আয়োজনে ৩৫টিরও বেশি দেশের ৪০ হাজারের অধিক সংখ্যক তৈরি পোশাক খাতের ক্রেতা ও ১৫০০’র বেশি বস্ত্র সরবরাহকারীদের সংযুক্ত করতে সক্ষম হয়েছে।

প্রদর্শনীতে কৌশলগত অংশীদার বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রফতানিকারক সমিতি (বিজিএমইএ), বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিকেএমইএ) এবং বাংলাদেশ গার্মেন্ট বায়িং হাউস অ্যাসোসিয়েশন (বিজিবিএ) অংশগ্রহণ করবে। এছাড়াও ইনটেক্স বাংলাদেশের ইন্ডিয়া প্যাভিলিয়ন সংগঠক হিসেবে কটন টেক্সটাইল এক্সপোর্ট প্রমোশন কাউন্সিল (টেক্সপ্রোসিল) এবং পাওয়ারলুম ডেভেলপমেন্ট অ্যান্ড এক্সপোর্ট প্রমোশন কাউন্সিল (পিডিএক্সসিল) অংশগ্রহণ করবে।

ইনটেক্স বাংলাদেশ ভারত, শ্রীলঙ্কা, রাশিয়া, বেলারুশ, চীন, হংকং, তাইওয়ান, ইন্দোনেশিয়া, থাইল্যান্ড, অস্ট্রিয়া, যুক্তরাজ্য এবং অন্যান দেশের পোশাক শিল্প খাতের সরবরাহকারীদের কেন্দ্রীভূত করেছে, যাদের পণ্য, পরিষেবা এবং বিভিন্ন সমাধান বাংলাদেশের তৈরি পোশাক শিল্পের (আরএমজি) উন্নয়নে সহায়তা করবে। টেকসই ও প্রতিযোতিামূলক ব্যবসার পুনঃনির্মাণ, পণ্যের বৈচিত্র্যকরণ এবং প্রযুক্তির উন্নয়নের উপর দেশীয় খাতসংশ্লিষ্টদের লক্ষ্য জোরদার করতে সহায়তা করবে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর