৬ জুলাই, ২০২৩ ১৪:৫৭

আইবিবিএল’র শরিয়াহ বোর্ডের চেয়ারম্যান আল্লামা ওবায়দুল্লাহ হামযাহ

অনলাইন ডেস্ক

আইবিবিএল’র শরিয়াহ বোর্ডের চেয়ারম্যান আল্লামা ওবায়দুল্লাহ হামযাহ

আল্লামা ওবায়দুল্লাহ হামযাহ

ইসলামী ব্যাংক বাংলাদেশের (আইবিবিএল) শরিয়াহ সুপারভাইজরি কমিটির চেয়ারম্যান হিসেবে নিযুক্ত হয়েছেন আল্লামা ওবায়দুল্লাহ হামযাহ। গত মঙ্গলবার (৪ জুলাই) রাজধানীর মতিঝিলে পরিচালনা পর্ষদের এক সভায় অংশ নেন তিনি। 

ব্যাংকের চেয়ারম্যান আহসানুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় উপস্থিত ছিলেন ভাইস চেয়ারম্যান ডা. তানভীর আহমেদ, এমডি ও সিইও মুহাম্মদ মুনিরুল মওলা, এএমডি হাবিবুল্লাহসহ আরো অনেকে। এর আগে শরিয়াহ বোর্ডের চেয়ারম্যান হিসেবে ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের অধ্যাপক ড. মুহাম্মদ গিয়াস উদ্দিন তালুকদার। বর্তমানে তিনি এ কমিটির সদস্য হিসেবে রয়েছেন।

মাওলানা ওবায়দুল্লাহ হামযাহ চট্টগ্রামের ঐতিহ্যবাহী ইসলামী প্রতিষ্ঠান আল-জামিয়া আল-ইসলামিয়া পটিয়ার ষষ্ঠ মহাপরিচালক। গত বছরের ২১ জুন আল্লামা আবদুল হালিম বুখারি (রহ.)-এর মৃত্যুর পর ২৩ জনু অনুষ্ঠিত পরমার্শ সভায় তাকে মহাপরিচালক করা হয়। এর আগে ২০২০ সালে ২৫ আগস্ট থেকে তিনি একই প্রতিষ্ঠানের সহকারী পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।

এ ছাড়া বাংলাদেশ তাহফিজুল কোরআন সংস্থার মহাসচিব হিসেবে দায়িত্ব পালন করছেন। দীর্ঘদিন ধরে তিনি সোশ্যাল ইসলামী ব্যাংক লিমিটেডের শরিয়াহ সুপারভাইজরি কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।
মাওলানা ওবায়দুল্লাহ হামযাহ ১৯৭২ সালে কক্সবাজারের উখিয়া থানার ডিগলিয়া পালং গ্রামে জন্মগ্রহণ করেন। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর