১৮ আগস্ট, ২০২৩ ১৬:৫৭

চট্টগ্রামে বাড়ছে সবজির দাম

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামে বাড়ছে সবজির দাম

চট্টগ্রামে বন্যা পরিস্থিতির পর বৃদ্ধি পাচ্ছে সবজির দাম। একেক দিন বাড়ছে একেকটি পণ্যের দাম। এতে দিশেহারা নিম্ন আয়ের মানুষ। ব্যবসায়ীরা বলছেন, সরবরাহ কম থাকার কারণে দাম বাড়ছে। তবে এই পরিস্থিতির সমাধানে বাজার মনিটরিং করার দাবি জানাচ্ছেন ভোক্তারা। আজ শুক্রবার নগরীর বিভিন্ন বাজার ঘুরে এ চিত্র দেখা গেছে।

নগরের বহদ্দারহাট কাঁচা বাজারে প্রতি কেজি কাঁচা মরিচ ২৪০, লাউ ৫০, কচুর ছড়া ৭০ টাকা, শসা ৮০, ক্ষিরা ১২০, গাজর ১৫০,  টমেটো ১৬০ থেকে ১৮০, মিষ্টি কুমড়া ৫০, বেগুন ৬০, চিচিঙ্গা ৫০ থেকে ৬০, পটল ৬০, করলা ৭০, ঢেড়শ ৬০ থেকে ৭০ টাকায় বিক্রি হচ্ছে। গত সাপ্তাহে বরবটি বিক্রি হয়েছে ৬০থেকে ৭০ টাকায়। এখন বিক্রি হচ্ছে ১০০ টাকায়। কাঁকরোল বিক্রি হয়েছে ৬০ টাকায় এখন বিক্রি হচ্ছে ৮০ টাকায়।

সবজি বিক্রেতারা বলছেন, চট্টগ্রামের বিভিন্ন উপজেলায় বন্যা পরিস্থিতি খারাপ হওয়ার পর থেকে সবজির সরবরাহ একেবারেই কমে গেছে। যে সবজিগুলো আসছে সেগুলো বাড়তি দামে কিনতে হচ্ছে। তাই আমাদেরও বেশি দামে বিক্রি করতে হচ্ছে।

চকবাজারে প্রতি কেজি রূপচাঁদা ১ হাজার ৪০০, বাগদা চিংড়ি ৯৫০, পাবদা ৫০০, পোয়া মাছ ৪০০ থেকে ৫০০, কাতাল ২৮০, পাঙ্গাস ২০০, তেলাপিয়া ২২০ থেকে ২৫০ টাকায় বিক্রি হচ্ছে। গত সপ্তাহে প্রতি কেজি ব্রয়লার মুরগি ১৮০ থেকে ১৯০ টাকায় বিক্রি হলেও আজকে পণ্যটি বিক্রি হচ্ছে ১৬০ থেকে ১৭০ টাকায়। কেজিতে ১০ টাকা বেড়ে লেয়ার মুরগি বিক্রি হচ্ছে ৩৩০ টাকায়।

 

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর