২৪ ডিসেম্বর, ২০২৩ ১৪:২৭

‘যাত্রীদের নির্বিঘ্নে চলাচলে সহযোগিতা করবে উন্নত প্রযুক্তি’র আইশার নতুন বাস’

অনলাইন ডেস্ক

‘যাত্রীদের নির্বিঘ্নে চলাচলে সহযোগিতা করবে উন্নত প্রযুক্তি’র আইশার নতুন বাস’

র‌্যাংগস্ মটরস্ লিমিটেডের সিইও আহমেদ শাহরিয়ার আনওয়ার

যাত্রীদের নির্বিঘ্নে চলাচলের জন্য উন্নত ব্রেকিং সিস্টেম, সহজ নিয়ন্ত্রণ ও শক্তিশালী চ্যাসিসের পাশাপাশি উন্নত প্রযুক্তি নিয়ে দেশের বাজারে যাত্রা শুরু করেছে আইশার তৈরি স্কাইলাইন ২০.১৫ চেসিস সমন্বিত নতুন বাস। যেটি চলমান চাহিদা, প্রযুক্তি, নিরাপত্তা, পরিবেশ ও অর্থনীতির কথা বিবেচনা করে একটি উন্নত ব্যবস্থা গড়ে তুলতে যাত্রীদের সহযোগিতা করবে বলে আমরা আশা করছি। সম্প্রতি গণমাধ্যমের সঙ্গে আলাপকালে র‌্যাংগস্ মটরস্ লিমিটেডের প্রধান কার্যনির্বাহী কর্মকর্তা (সিইও) আহমেদ শাহরিয়ার আনওয়ার এসব কথা বলেন।

বাংলাদেশের গণপরিবহন ব্যবস্থার অগ্রগতিতে আইশার ২০.১৫ স্কাইলাইন বাসটি কীভাবে ভূমিকা রাখছে, এ প্রসঙ্গে তিনি বলেন, বাংলাদেশের বিভিন্ন রাস্তার অবস্থা বিবেচনায় আইশার ২০.১৫ স্কাইলাইন বাসটি এমনভাবে ডিজাইন করা হয়েছে যাতে এটি গণপরিবহনের সাথে সম্পর্কিত বিভিন্ন সমস্যাগুলোকে দূরীভূত করে যাত্রীদের জন্য একটি নির্ভরযোগ্য সেবা নিশ্চিত করে। এছাড়াও র‌্যাংগস্ মটরস্ লিমিটেডের বাসগুলো উন্নত ব্রেকিং সিস্টেম, সহজ নিয়ন্ত্রণ ও শক্তিশালী চ্যাসিসসহ উন্নত প্রযুক্তি সমন্বিত।

হঠাৎ কেন বাস নিয়ে আসা এ বিষয়ে তিনি বলেন, বাংলাদেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি, অবকাঠামোগত উন্নয়ন ও পদ্মা সেতুর উদ্বোধনের মাধ্যমে অত্যাধুনিক বাস চালু করার জন্য সরকার বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে। গ্রাহকদের মূল্যবান মতামতগুলোর উপর ভিত্তি করে র‌্যাংগস্ মটরস্ লিমিটেড এই বাস চালু করার সিদ্ধান্ত নিয়েছে। মতামতগুলো মূল্যায়ন করে দেখা যায় যে এমন একটি বাসের প্রয়োজন যা কেবল শক্তিশালী নয়, বরং সকল রাস্তায় চলাচলের জন্যও উপযুক্ত। র‌্যাংগস্ মটরস্ লিমিটেড নির্ভরযোগ্য এবং আরামদায়ক আন্তঃনগর ভ্রমণের চাহিদা পূরণে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে।

২০.১৫ স্কাইলাইন বাসটি কীভাবে যাত্রীসেবায় নতুন মাত্রা যোগ করতে পারে, এ বিষয়ে তিনি জানান, উন্নত প্রযুক্তি সম্পন্ন আইশার ২০.১৫ স্কাইলাইন বাসটি বাংলাদেশে বাণিজ্যিক যানবাহন শিল্পে একটি প্রতিশ্রুতিশীল সংযোজন বলে আমি মনে করি। একটি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, জিপিএস সিস্টেমের মতো বেশ কয়েকটি উন্নত প্রযুক্তিতে সজ্জিত আইশার ২০.১৫ স্কাইলাইন বাসটি। এটি চালকের কাজ সহজ করতে এবং বাসটিকে পরিচালনার জন্য আরও দক্ষ করে তুলতে সহায়তা করবে। এ ছাড়াও, এই বাস একটি জ্বালানি-সাশ্রয়ী ইঞ্জিন দ্বারা চালিত, যা অপারেটিং খরচ কমাতে ডিজাইন করা হয়েছে। এটি বাস অপারেটরদের কাছে বাসটিকে আরও আকর্ষণীয় করে তুলবে এবং বাংলাদেশে বাণিজ্যিক যানবাহন শিল্পের পরিবেশগত প্রভাব কমাতে সাহায্য করবে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর