২৮ ফেব্রুয়ারি, ২০২৪ ২০:১০

বঙ্গবন্ধুর বাংলাদেশ প্রকৌশলীরাই বিনির্মাণ করবে: ইঞ্জিনিয়ার আবদুস সবুর

নিজস্ব প্রতিবেদক

বঙ্গবন্ধুর বাংলাদেশ প্রকৌশলীরাই বিনির্মাণ করবে: ইঞ্জিনিয়ার আবদুস সবুর

‘দেশের সকল প্রকৌশলীরা শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ। বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ প্রকৌশলীরা বিনির্মাণ করবে। তরুণদের কর্মসংস্থান সৃষ্টি করাই এখন শেখ হাসিনা সরকারের লক্ষ্য। উন্নয়ন দৃশ্যমান এবং বাড়বে এবার কর্মসংস্থান। আজ রাজধানীতে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)'র পুরকৌশল বিভাগের উদ্যোগে 'প্রকৌশল পটভূমি থেকে সফল পেশাদার-তরুণ প্রকৌশলীদের জন্য ভবিষ্যতের নির্দেশনা' শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য ও আইইবির প্রেসিডেন্ট প্রকৌশলী মো. আবদুস সবুর এই সব কথা বলেন। 

তিনি বলেন, আমরা স্মার্ট বাংলাদেশের কথা বলছি, তাই পুরকৌশল বিভাগের আজকের এই সেমিনার অত্যন্ত প্রাসঙ্গিক। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর রেখে যাওয়া বাংলাদেশ এর ভিত্তির ওপর বর্তমান বাংলাদেশের উন্নয়ন কর্মকাণ্ড পরিচালিত হচ্ছে। আবদুস সবুর আরো বলেন, মধ্যম আয়ের দেশে উন্নীত হতে আমাদের ইঞ্জিনিয়াররা মেধা ও শ্রম দিয়ে ভূমিকা রাখছে। 

ইঞ্জি. আবদুস সবুর বলেন, ইঞ্জিনিয়ারিং এক্সিলেন্স দিয়ে দেশের মেগা প্রকল্পসমূহ বাস্তবায়ন করা হচ্ছে। ভবিষ্যতে ইঞ্জিনিয়ারিং বিভাগের ভূমিকা আরো বাড়বে বলে আমার বিশ্বাস।
আইইবির পুরকৌশল বিভাগের সম্পাদক ইঞ্জিনিয়ার সৈয়দ শিহাবুর রহমানের সঞ্চালনায় মূল বক্তব্য উপস্থাপন করেন এসবিএসি ব্যাংক এবং প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, বিএন্ডটি গ্রুপের ভাইস চেয়ারম্যান প্রকৌশলী মো. মোখলেসুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইইবির ভাইস প্রেসিডেন্ট প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদ, প্রকৌশলী মো. শাহাদাৎ হোসেন (শীবলু)। স্বাগত বক্তব্য দেন আইইবির সহকারী সাধারণ সম্পাদক প্রকৌশলী আবুল কালাম হাজারী এবং  সভাপতিত্ব করেন প্রকৌশলী সৌমিত্র কুমার মুৎসুদ্দি।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর