২৩ জুন, ২০২৪ ১৮:১১

ঈদে ১৩ দিনে পদ্মা সেতুতে ৪২ কোটি টাকা টোল আদায়

অনলাইন ডেস্ক

ঈদে ১৩ দিনে পদ্মা সেতুতে ৪২ কোটি টাকা টোল আদায়

ফাইল ছবি

ঈদুল আজহার আগে ও পরের ১৩ দিনে পদ্মা সেতুতে ৪২ কোটি ১ লাখ ৭৯ হাজার ৩৫০ টাকার টোল আদায় হয়েছে। গত ১০ থেকে ২২ জুন রাত ১২টা পর্যন্ত এ টোল আদায় হয়েছে। আজ রবিবার গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন সেতু সাইট অফিসের অতিরিক্ত পরিচালক আমিরুল হায়দার চৌধুরী। 

তিনি জানান, এর মধ্যে সেতুর মাওয়া প্রান্তে ২১ কোটি ২০ লাখ ৯৫ হাজার ৬০০ টাকা আর জাজিরা প্রান্তে ২০ কোটি ৮ লাখ ৮৩ হাজার ৭৫০ টাকা টোল পাওয়া গেছে। এ সময়ে দুই প্রান্ত দিয়ে ৩ লাখ ৭৯ হাজার ১১০টি যান পদ্মা সেতু পার হয়েছে। এর মধ্যে মাওয়া প্রান্ত দিয়ে পার হয়েছে ১ লাখ ৯৮ হাজার ৮২৫টি এবং জাজিরা দিয়ে ১ লাখ ৮০ হাজার ২৪০টি যান। 

আমিরুল হায়দার আরও জানান, এবারের ঈদযাত্রায় সবচেয়ে বেশি টোল আদায় হয়েছে ১৪ জুন; ৪ কোটি ৮২ লাখ ১৮ হাজার ৬০০ টাকা। এছাড়া ঈদের আগে ১০ জুন ২ কোটি ৬০ লাখ ২৬ হাজার ৫০০ টাকা; ১১ জুন ২ কোটি ৮২ লাখ ৫১ হাজার ৫০০ টাকা; ১২ জুন ৩ কোটি ১৩ লাখ ৬০ হাজার ৪৫০ টাকা; ১৩ জুন ৩ কোটি ৬৮ লাখ ২১ হাজার ৭০০ টাকা; ১৫ জুন ৪ কোটি ৩০ লাখ ৮২ হাজার ৯০০ টাকা এবং ১৬ জুন ৩ কোটি ৫৫ লাখ ৭১ হাজার ১৫০ টাকা টোল আদায় হয়।

এছাড়া ঈদের দিন ১৭ জুন আদায় হয় ১ কোটি ৬৭ লাখ ১৬ হাজার ৫৫০ টাকার টোল। আর ঈদের পর ১৮ জুন ২ কোটি ৭১ লাখ ২২ হাজার টাকা; ১৯ জুন ২ কোটি ৭০ লাখ ৬৩ হাজার ৫৫০ টাকা; ২০ জুন ২ কোটি ৬২ লাখ ৯০ হাজার ১৫০ টাকা; ২১ জুন ৩ কোটি ৫৭ লাখ, ৬২ হাজার ৫০ টাকা এবং ২২ জুন ৩ কোটি ৭৮ লাখ, ৯২ হাজার ২৫০ টাকা টোল পাওয়া যায় বলেও এই অতিরিক্ত পরিচালক জানান।

বিডি-প্রতিদিন/শআ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর