২৪ জুলাই, ২০২৪ ০৮:৪১

আজ খুলছে পোশাক খাত, শ্রমিকদের আইডি কার্ডই কারফিউ পাস

অনলাইন ডেস্ক

আজ খুলছে পোশাক খাত, শ্রমিকদের আইডি কার্ডই কারফিউ পাস

ফাইল ছবি

চলমান পরিস্থিতি স্বাভাবিক হতে শুরু করায় রপ্তানিমুখী তৈরি পোশাক খাতের সব কারখানা আজ থেকে খুলে দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। এ ছাড়া কারফিউতে চলাচলের জন্য শ্রমিকদের আইডি কার্ডই পাস হিসেবে গণ্য হবে— বলছে তৈরি পোশাকশিল্প মালিকদের সংগঠন বিজিএমইএ।

মঙ্গলবার (২৩ জুলাই) রাতে কারখানা খুলে দেওয়ার ব্যাপারে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে জরুরি বৈঠক শেষে এ তথ্য জানান বিজিএমইএ নেতৃবৃন্দ।

সংগঠনের পক্ষ থেকে বলা হয়েছে, বিদ্যমান কারফিউ পরিস্থিতিতে শ্রমিকদের চলাচলের জন্য তাদের আইডি কার্ড পাস হিসেবে বিবেচিত হবে। স্বাভাবিক সময়ের মতোই চলবে কারখানা।

ঢাকা ও এর আশপাশের সব কারখানার নিরাপত্তা নিশ্চিতে শিল্পপুলিশের বিশেষ ইউনিটসহ অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা কাজ করবেন— বলা হয় সংগঠনের পক্ষ থেকে।

প্রসঙ্গত, কোটা সংস্কার আন্দোলন ঘিরে সহিংসতা ছড়িয়ে পড়লে সরকার গত শুক্রবার (১৯ জুলাই) রাত থেকে কারফিউ জারি করে। পাশাপাশি রবি, সোম ও মঙ্গলবার সারা দেশে সাধারণ ছুটি ঘোষণা করা হয়।

ধীরে ধীরে পরিস্থিতির উন্নতি হওয়ায় কারফিউও শিথিল করা হয়। বুধবার (২৪ জুলাই) সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এটি শিথিল থাকছে।

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর