১০ আগস্ট, ২০২৪ ১৮:২৯

উৎপাদনে শিল্প কারখানা, বন্ধ নেই অর্ডার প্রক্রিয়া

নিজস্ব প্রতিবেদক

উৎপাদনে শিল্প কারখানা, বন্ধ নেই অর্ডার প্রক্রিয়া

ফাইল ছবি

বৈষম্যবিরোধী আন্দোলনের মুখে ক্ষমতা পরিবর্তন ও নানা পারিপার্শ্বিকতার কারণে স্থবির হয়ে পরেছিল শিল্পকারখানা। বন্ধ ছিল উৎপাদন। এতে চরম ক্ষতির সম্মুখীন হতে হয় দেশের অর্থনৈতিকভাবে গুরুত্ববহনকারি এ সেক্টরটিকে। তবে প্রশাসনিক ও সেনাবাহিনীর তৎপরতায় ঘুরে দাঁড়ানোর চেষ্টায় আছে পোশাক শিল্প। তারই চিত্র দেখা মিলেছে গাজীপুরের কারখানাগুলোতে।

শনিবার গাজীপুরের বিভিন্ন শিল্পকারখানাকে উৎপাদনমুখী হতে দেখা গেছে। পোশাক কারখানাসহ প্রায় সব কারখানা শনিবার সকাল থেকে চালু হয়েছে। এখনো মাঠে নেই শিল্প পুলিশ কিংবা থানা পুলিশের কোনো ইউনিট। নিরাপত্তার অভাবে আতঙ্কে কারখানা বন্ধ রেখেছিলেন তৈরি পোশাক শিল্পের মালিকরা। দেশের অর্থনীতির চাকা সচল রাখতে শিল্পাঞ্চলে নিরাপত্তা দিতে মাঠে নেমেছে সেনাবাহিনী। তৈরি করা হয়েছে নিরাপত্তা সংক্রান্ত টাস্কফোর্স।

শনিবার (১০ আগষ্ট) সকালে গাজীপুর মহানগরীর লক্ষীপুরা এলাকায় স্প্যারো অ্যাপারেলস লিমিটেড কারখানা পরিদর্শনে গিয়ে এমন তথ্য জানান ৯ পদাতিক ডিভিশনের কর্মকর্তা কর্নেল আবু মোহাম্মদ মহিউদ্দিন। 

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কারখানাটির ব্যবস্থাপনা পরিচালক শোভন ইসলাম, সিইও শরিফুল রেজা, বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতির এডিশনাল সেক্রেটারি মনসুর খালেদ, শিল্প উদ্যোক্তা তামান্না ফারুক প্রমুখ।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর