২০ আগস্ট, ২০২৪ ১৪:০৮

এক হাজার টাকার নোট 'বাতিল' প্রসঙ্গে যা বললেন অর্থ উপদেষ্টা

অনলাইন ডেস্ক

এক হাজার টাকার নোট 'বাতিল' প্রসঙ্গে যা বললেন অর্থ উপদেষ্টা

ফাইল ছবি

এক হাজার টাকার নোট বাতিল প্রসঙ্গে কথা বলেছেন অর্থ ও বাণিজ্য উপদেষ্টা ড. সালেহউদ্দিন আহমেদ। তিনি বলেছেন, এক হাজার টাকার নোট বাতিল নিয়ে কিছু বলা উচিত নয়। এটি বাতিলের সিদ্ধান্ত সহজে নেয়া যাবে না। এ বিষয়ে মূল অথোরিটি বাংলাদেশ ব্যাংক। 

মঙ্গলবার (২০ আগস্ট) সকাল সাড়ে ১০টায় সচিবালয়ে বাংলাদেশে নিযুক্ত চীনা ইয়াও ওয়েন ও কানাডার রাষ্ট্রদূত লিলি নিকলসের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এসব কথা বলেন অর্থ উপদেষ্টা।

ড. সালেহউদ্দিন আহমেদ বলেন, চীন ও কানাডা আর্থিকসহ সবরকমের সহযোগিতা অব্যাহত রাখবে। আরও বেশি কিছু করা যায় কিনা তাদের বলা হয়েছে, তারা করবে বলে আশ্বাস দিয়েছে। আগে অনেক সমস্যা ছিল, অপচয় হয়েছে এখন হবে না তা আশ্বস্ত করেছি। যে কোনো অর্থ সুষ্ঠু ও সময়মতো যেন ব্যবহার হয় তা নিশ্চিত করা হবে।

তিনি বলেন, ঋণের বোঝা দুঃখজনক ব্যাপার। চ্যালেঞ্জ আছে তা নিয়ে কাজ করা হবে। আগের সরকারের নেয়া ঋণের বোঝা বড় চাপ। এটা দুঃখজনক। কি করা যায় ভাবা হচ্ছে, কাজ করা হচ্ছে।

অর্থ উপদেষ্টা বলেন, বিদেশি ঋণ শোধের বিষয়ে আরও বেশি সময় যেন দেয় সে বিষয়ে কথা বলা হচ্ছে। এছাড়া চীনের কাছে বাংলাদেশের ৪ বিলিয়ন ডলার ঋণ আছে এখন। আরও ৭ বিলিয়ন ডলারের প্রতিশ্রুতি আছে। চীনা ঋণ নিয়ে দুই পক্ষকে বসে ঠিক করতে হবে কীভাবে কী হবে। পারস্পরিক স্বার্থ অক্ষুণ্ন রেখেই যা হবার হবে।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর