২২ আগস্ট, ২০২৪ ২১:৩৭

বাড়লো স্বর্ণের দাম, প্রতি ভরি ১২৬০০৬ টাকা

অনলাইন ডেস্ক

বাড়লো স্বর্ণের দাম, প্রতি ভরি ১২৬০০৬ টাকা

ফাইল ছবি

দেশের বাজারে আবারও বেড়েছে স্বর্ণের দাম। সব থেকে ভালো মানের বা ২২ ক্যারেটের এক ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) স্বর্ণের দাম ১ হাজার ৫০৫ টাকা বাড়িয়ে নির্ধারণ করা হয়েছে ১ লাখ ২৬ হাজার ৬ টাকা হয়েছে। যা আগামীকাল শুক্রবার (২৩ আগস্ট ) থেকে কার্যকর করা হবে।

বৃহস্পতিবার বাংলাদেশ জুয়েলার্স এসোসিয়েশন (বাজুস) স্ট্যান্ডিং কমিটি অন প্রাইসিং অ্যান্ড প্রাইস মনিটরিং কমিটি বৈঠকে নতুন করে দাম বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে।

নতুন মূল্য অনুযায়ী, সব থেকে ভালো মানের বা ২২ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম ১ হাজার ৫০৫ টাকা বাড়িয়ে ১ লাখ ২৬ হাজার ৬ টাকা নির্ধারণ করা হয়েছে। ২১ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম ১ হাজার ৪৪৭ টাকা বাড়িয়ে ১ লাখ ২০ হাজার ২৭৯ টাকা নির্ধারণ করা হয়েছে।  

এছাড়া ১৮ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম ১ হাজার ২৩৬ টাকা বাড়িয়ে ১ লাখ ৩ হাজার ৯৮ টাকা নির্ধারণ করা হয়েছে। আর সনাতন পদ্ধতির এক ভরি স্বর্ণের দাম ১ হাজার ২৬ টাকা বাড়িয়ে ৮৫  হাজার ২৪০ টাকা নির্ধারণ করা হয়েছে।

এদিকে, স্বর্ণের দাম বাড়ানো হলেও অপরিবর্তিত রয়েছে রুপার দাম। ২২ ক্যারেটের এক ভরি রুপার দাম ২ হাজার ১০০ টাকা, ২১ ক্যারেটের এক ভরি রুপার দাম ২ হাজার ৬ টাকা, ১৮ ক্যারেটের এক ভরি রুপার দাম ১ হাজার ৭১৫ টাকা এবং সনাতন পদ্ধতির এক ভরি রুপার দাম ১ হাজার ২৮৩ টাকা নির্ধারণ করা হয়েছে।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর