৪ সেপ্টেম্বর, ২০২৪ ১৪:৫৪

নৈরাজ্য ঠেকাতে আজও বিসিক পাড়ায় বিএনপির পাহারা

অনলাইন ডেস্ক

নৈরাজ্য ঠেকাতে আজও বিসিক পাড়ায় বিএনপির পাহারা

শেখ হাসিনার সরকারের পতনের পর গত কয়েক দিনে গার্মেন্টস ও বিভিন্ন শিল্প কারখানায় হামলা ও অগ্নিসংযোগ করেছে দুর্বৃত্তরা। এ রকম অপতৎপরতা প্রতিহত করতে গাজীপুরের টঙ্গীতে বিএনপি এবং অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ অবস্থান নেন। এ কর্মসূচির মাধ্যমে বিসিকে আজও পাহারা বসিয়েছেন তারা। 

বুধবার সকাল ৯টা থেকে এ কর্মসূচি শুরু হয়। গতকাল মঙ্গলবারও দিনব্যাপী চলে এই কর্মসূচি।

বিএনপির সূত্র জানায়, গাজীপুরের গার্মেন্টস পল্লী খ্যাত টঙ্গীতে গত বেশ কয়েক দিন ধরে বিভিন্ন দাবিতে বিক্ষোভ, ভাঙচুর ও নৈরাজ্য সৃষ্টি করে একটি স্বার্থান্বেসী মহল শিল্প কারখানা ধ্বংসের মিশনে নেমেছে। অপতৎপরতা প্রতিহত করে শিল্প কারখানা এলাকায় সুন্দর কর্ম পরিবেশ তৈরী করতে বদ্ধ পরিকর বিএনপি। এজন্য অবস্থান কর্মসূচির পাশাপাশি বিএনপি নেতৃবৃন্দ বিভিন্ন কারখানার মালিক, কর্মকর্তা ও শ্রমিকদের সঙ্গে কর্মপরিবেশ নিয়ে কথা বলেছে। গার্মেন্টস সেক্টরের স্থিতিশীল পরিবেশ যাতে কেউ নষ্ট করতে না পারে, সেজন্য তাদের সর্বাত্মক সহযোগিতা প্রদানের আশ্বাস দিয়েছে বিএনপি নেতাকর্মীরা।

এ সময় টঙ্গী পূর্ব থানা বিএনপির সভাপতি সরকার জাবেদ আহমেদ সুমনের নেতৃত্বে টঙ্গী পূর্ব থানা যুবদলের আহ্বায়ক আকবর হোসেন ফারুক, টঙ্গী পূর্ব থানা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব সিরাজুল ইসলাম সাথী, বিএনপি নেতা সবিরুল গাজী, বেনজির আহম্মেদ পিন্টু, নুরে আলম জিকু, কাউসার আহম্মেদ, গাজী আমান, আমিনুল ইসলাম আমিন, মহসীন গাজী ও আসাদুজ্জামান মামুনসহ বিএিনপি ও অঙ্গ সংগঠনের বিভিন্ন পর্যায়ের কয়েকশ নেতাকর্মী উপস্থিত ছিলেন।

টঙ্গী পূর্ব থানা বিএনপির সভাপতি সরকার জাবেদ আহমেদ সুমন বলেন, আমরা কিছুদিন ধরে লক্ষ্য করছি, বিভিন্ন দাবি আদায়ের নামে কিছু লোক শ্রমিকদেরকে ব্যবহার করে আন্দোলনের নামে নানা ধরনের নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টির পাঁয়তারা করছে। অনেক গার্মেন্টস কারখানা ভাঙচুর করা হয়েছে। জোর করে শ্রমিকদেরকে কর্মবিরতিতে বাধ্য করছে। এসব নৈরাজ্য ও বিশৃংখলা পরিস্থিতিতে অনেক কারখানা মালিক ও প্রশাসনের লোকজন আমাদের সহযোগিতা চেয়েছেন। তাই আমরা আমাদের নেতাকর্মীদেরকে নিয়ে টঙ্গীতে সৃষ্ট নৈরাজ্যের প্রতিবাদে ও কেউ নৈরাজ্য সৃষ্টির পাঁয়তারা করলে তা প্রতিহত করতে অবস্থান কর্মসূচির মাধ্যমে পাহারা বসিয়েছি।

এদিকে, একই দাবিতে টঙ্গীতে যুবদল ও চান্দনা এলাকায় বিএনপি নেতা সুরুজ আহমেদের নেতৃত্বে প্রতিবাদ মিছিল ও সমাবেশসহ গাজীপুর মহানগরীর প্রায় সকল জায়গায় পৃথক পৃথকভাবে একই কর্মসূচি পালিত হয়েছে।

এছাড়া একই এলাকার পানির ট্যাংকির মোড় টঙ্গী পূর্ব থানা যুব দলের সদস্য সচিব নাজমুল হোসেনের নেতৃত্বে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। শিল্প কারখানা ধ্বংসের ষড়যন্ত্রকারী অপশক্তির বিরুদ্ধে রুখে দাড়ানোর আহবান জানানো হয় এ কর্মসূচি থেকে।

গাজীপুর শিল্প পুলিশের সহকারী পুলিশ সুপার মোশারফ হোসেন বলেন, বিসিকে পুলিশ ও বিএনপি নেতাকর্মীরা সরব থাকায় পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর