৮ সেপ্টেম্বর, ২০২৪ ২২:৩০

বারভিডা সভাপতির নেতৃত্বে এনবিআর চেয়ারম্যানের সাথে বৈঠক

অনলাইন ডেস্ক

বারভিডা সভাপতির নেতৃত্বে এনবিআর চেয়ারম্যানের সাথে বৈঠক

বাংলাদেশ রিকন্ডিশন্ড ভেহিক্যালস ইম্পোর্টার্স অ্যান্ড ডিলার্স অ্যাসোসিয়েশনের (বারভিডা) সভাপতির নেতৃত্বে এনবিআরের চেয়ারম্যান আব্দুর রহমানের সাথে বৈঠক করেছেন সংগঠনটির সদস্যবৃন্দ। রবিবার (৮ সেপ্টেম্বর) সদস্যবৃন্দের বিরাজমান সমস্যাদি নিরসন নিয়ে এই বৈঠক হয়। 

এতে নিলাম প্রক্রিয়ার সময়সীমা ডিসেম্বর পর্যন্ত প্রস্তাব করলে তা বিবেচনায় নেওয়া হয়। বারভিডা থেকে তা কর্মদিবস হিসাব করে গণ্য করার মত দেওয়া হয়। ত্রিশ দিন অতিক্রান্তের পর ৫০ হাজার টাকা জরিমানার বিষয়ে সংশ্লিষ্ট আইনের কাঠামো পরীক্ষা করে পর্যালোচনা করে দেখা হবে বলে জানানো হয়।  

ভ্যাট নিরীক্ষা প্রসঙ্গে ৫ বছরের পরিবর্তে ২ বছর অর্থাৎ (২০২১-২০২২ এবং ২০২২-২০২৩) করার প্রস্তাব করলে তা সংশ্লিষ্টদের সাথে আলোচনা করে সিদ্ধান্ত নিবেন বলে আশ্বাস দেন এনবিআর চেয়ারম্যান। করোনাকালীন সময়ে ক্ষতিগ্রস্ততার জন্য ভ্যাট মওকুফ বিষয়সহ অন্যান্য বিষয়েও বারভিডার প্রস্তাব আন্তরিকতার সাথে বিবেচনা করবেন বলে বারভিডার নেতৃবৃন্দকে আশ্বস্ত করেন চেয়ারম্যান। 

বৈঠকে এনবিআর চেয়ারম্যান অত্যন্ত মনোযোগ সহকারে বারভিডার প্রস্তাব শোনেন। এরপর তিনি বলেন, আপনাদের প্রস্তাব বাস্তবসম্মত ও ইতিবাচক।  

বৈঠকে এনবিআর এর পক্ষে উপস্থিত ছিলেন মাসুদ সাদিক (শুল্ক নীতি ও আইসিটি- সসদস্য গ্রেড১) এবং এ কে এম বদিউল আলম (সদস্য, আয়কর নীতি)। বারভিডার পক্ষে উপস্থিত ছিলেন সংগঠনটির সভাপতি মো. হাবিব উল্লাহ ডন, সাধারণ সম্পাদক মোহাম্মদ শহীদুল ইসলাম, ভাইস প্রেসিডেন্ট রিয়াজ রহমান, জয়েন্ট সেক্রেটারি জেনারেল বেলাল উদ্দিন চৌধুরী, ট্রেজারার মোহাম্মদ আনিসুর রহমান, জয়েন্ট ট্রেজারার মোঃ সাইফুল ইসলাম, অর্গানাইজিং সেক্রেটারি ডা. হাবিবুর রহমান খান, কার্যনির্বাহী সদস্য কাউছার হামিদ, মোহাম্মদ হাবিবুর রহমান, মোহা. সাইফুল ইসলাম (সম্রাট) ও মাহবুবুল হক চৌধুরী বাবর।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর