১১ সেপ্টেম্বর, ২০২৪ ১৭:১০

পেট্রোবাংলায় হামলা–ভাঙচুর, পাঁচ কর্মকর্তা-কর্মচারী বরখাস্ত

অনলাইন ডেস্ক

পেট্রোবাংলায় হামলা–ভাঙচুর, পাঁচ কর্মকর্তা-কর্মচারী বরখাস্ত

বাংলাদেশ তেল, গ্যাস, খনিজ সম্পদ করপোরেশনে (পেট্রোবাংলা) হামলা ও ভাঙচুরে জড়িত থাকার অভিযোগে সংস্থাটির চারজন কর্মকর্তা ও একজন কর্মচারীকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। মঙ্গলবার এক বার্তায় এ তথ্য জানায় পেট্রোবাংলা।

বরখাস্তরা হলেন অনুসন্ধান ও সমীক্ষা প্রকল্পের উপ-মহাব্যবস্থাপক মো. তারিকুল ইসলাম, সেবার উপ-মহাব্যস্থাপক মো. আবদুল জলিল, পরিকল্পনা কৌশলের ব্যবস্থাপক মো. ফজলুল হক, ইঞ্জিনিয়ারিং ব্যবস্থাপক মোহাম্মদ সাইফুদ্দিন এবং প্রশাসন বিভাগের উচ্চমান সহকারী মো. নজরুল ইসলাম।

রাজধানীর কারওয়ান বাজারে পেট্রোবাংলা ভবনে মঙ্গলবার বেলা ১১টার দিকে পেট্রোবাংলা ও তিতাসের কর্মকর্তা-কর্মচারীরা এ হামলা চালান। হামলায় অন্তত পাঁচজন আহত হয়েছেন বলে জানা গেছে।

সিসি ক্যামেরার ফুটেজ বিশ্লেষণ করে জড়িতদের বিরুদ্ধে বিভাগীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছে পেট্রোবাংলা।

এ বিষয়ে পেট্রোবাংলার চেয়ারম্যান জনেন্দ্র নাথ সরকার গণমাধ্যমে বলেন, তিতাসের লোকজনের দাবি হচ্ছে তাদের কর্মকর্তাদের মধ্য থেকে এমডি করতে হবে। কিন্তু পেট্রোবাংলার সিনিয়রিটির তালিকায় তিতাস গ্যাসের শীর্ষ ৫০-৬০ এর মধ্যেও কেউ নেই। আবার অনেকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ রয়েছে। এটা করে একশ্রেণির লোকজন দুর্নীতিকে প্রশ্রয় দেওয়ার চেষ্টা করছে। অন্তর্বর্তী সরকারের নীতি হচ্ছে দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স।

তিনি বলেন, আমরা পুলিশ ও সেনাবাহিনীকে অবহিত করেছি। যারা শৃঙ্খলা ভঙ্গ করবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর