শিরোনাম
বুধবার, ২৭ আগস্ট, ২০১৪ ০০:০০ টা

শিক্ষা সংবাদ

নোবিপ্রবির ভর্তি পরীক্ষা ২১ ও ২২ নভেম্বর

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় নোবিপ্রবি'র ২০১৪-১৫ শিক্ষাবর্ষে স্নাতক সম্মান প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা ২১ ও ২২ নভেম্বর অনুষ্ঠিত হবে। এবার ৪টি ইউনিটে ১৪টি বিভাগের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.nstu.edu.bd-এ পাওয়া যাবে।

 

জাতীয় বিশ্ববিদ্যালয়ে একক পরীক্ষক পদ্ধতি

জাতীয় বিশ্ববিদ্যালয়ের সেশনজট কমাতে অনার্স ও মাস্টার্স পর্যায়ে একক পরীক্ষক পদ্ধতি প্রবর্তনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। বিশ্ববিদ্যালয়ে দু'জন পরীক্ষক থাকলেও অন্যান্য পাবলিক বিশ্ববিদ্যালয়ে একক পরীক্ষক রয়েছেন।

 

ঢাকা কমার্স কলেজের পুনর্মিলনী ২৬ ডিসেম্বর

ঢাকা কমার্স কলেজের ২৫ বছর পূর্তি ও পুনর্মিলনী আগামী ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। রেজিস্ট্রেশন চলবে ২৯ আগস্ট থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত। রেজিস্ট্রেশন ফি ১০০০ টাকা। তবে শিশুদের জন্য তা ৫০০ টাকা। পুনর্মিলনী অনুষ্ঠানটি মিরপুর ১১ নম্বরস্থ 'সিটি ক্লাব' মাঠে অনুষ্ঠিত হবে।

 

এশিয়া সামার প্রোগ্রামে ড্যাফোডিলের কৃতিত্ব

এশিয়া সামার প্রোগ্রামে ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রকল্প প্রদর্শন, প্রতিভা অন্বেষণ, সামার রাশ, সাইক্লিং, ফুড ফেস্টিভ্যাল ও সাংস্কৃতিক প্রতিযোগিতাসহ বিভিন্ন কর্মকাণ্ডে অসাধারণ কৃতিত্বের স্বাক্ষর রেখেছে। ইউনিভার্সিটি মালয়েশিয়া পারলি'র (ইউনিম্যাপ) স্বাগতিকতায় আয়োজিত এশিয়া সামার প্রোগ্রামে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থীরা প্রকল্প প্রদর্শনী, প্রতিভা অন্বেষণ ও সাংস্কৃতিক প্রতিযোগিতার সবকটিতে ২য় স্থান এবং সামার রাশ, সাইক্লিং প্রতিযোগিতায় ৩য় স্থান অধিকার করে অসাধারণ কৃতিত্বের স্বাক্ষর রেখেছে। উৎসবে মোট ১৭টি দেশ অংশগ্রহণ করে যেখানে তাদের ঐতিহ্যগত খাবার এবং বেশভূষার মাধ্যমে একটি বিশাল আন্ত:দেশীয় সাংস্কৃতিক ঐতিহ্য তুলে ধরে।

 

 

সর্বশেষ খবর