৩০ জুলাই, ২০১৮ ০৯:২১

কেন্দ্র থেকে এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ সরওয়ারের

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

কেন্দ্র থেকে এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ সরওয়ারের

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে ধানের শীষ প্রতীকের বিএনপি দলীয় প্রার্থী মজিবর রহমান সরওয়ার ভোট দেয়েছেন।
তিনি সকাল ৯ টার দিকে নগরের ১ নম্বর ওয়ার্ডের লাকুটিয়া সড়ক সংলগ্ন সৈয়দা মজিদুন্নেসা মাধ্যমিক বিদ্যালয়ে ভোট প্রদান করেন।

ভোট দিয়ে বের হয়ে বিভিন্ন কেন্দ্র থেকে ধানের শীষ প্রতীকের এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ করেন।

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে সাতজন মেয়র প্রার্থীর মধ্যে মাঠে রয়েছেন ছয়জন প্রার্থী। স্বতন্ত্র প্রার্থী বশিরুল হক ঝুনু নির্বাচন থেকে সরে গিয়ে আওয়ামী লীগ প্রার্থীকে সমর্থন দিয়েছেন।
 
বরিশালে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন নৌকা প্রতীকে আওয়ামী লীগের সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ, ধানের শীষ প্রতীকে বিএনপির মজিবর রহমান সরওয়ার, লাঙল প্রতীকে জাতীয় পার্টি থেকে বহিষ্কৃত ইকবাল হোসেন (তাপস), মই মার্কায় বাসদের ডা. মনীষা চক্রবর্তী, হাত পাখা প্রতীকে ইসলামী আন্দোলন বাংলাদেশের মুফতি ওবাইদুর রহমান (মাহবুব), কাস্তে প্রতীকে সিপিবির অ্যাডভোকেট আবুল কালাম আজাদ।
 
বরিশাল সিটিতে সাধারণ ৩০টি ওয়ার্ডের মধ্যে তিনটিতে ও একটি সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। বাকি ২৭টি সাধারণ ওয়ার্ডে ৯১ জন ও নয়টি সংরক্ষিত কাউন্সিলর পদে ৩৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
 
বরিশাল সিটি নির্বাচনে মোট দুই লাখ ৪২ হাজার ১৬৬ জন ভোটারের মধ্যে এক লাখ ২০ হজার ৭৩০ জন নারী ও এক লাখ ২১ হাজার ৪৩৬ জন পুরুষ রয়েছেন। এখানে ১২৩টি ভোট কেন্দ্রের ৭৫০টি ভোট কক্ষ।

বিডি-প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর