৩০ জুলাই, ২০১৮ ১৭:২২

তিন সিটিতে চলছে ভোট গণনা

অনলাইন ডেস্ক

তিন সিটিতে চলছে ভোট গণনা

সংগৃহীত ছবি

সিলেট, রাজশাহী ও বরিশাল সিটি কর্পোরেশনের ভোটগ্রহণ শেষে শুরু হয়েছে গণনা। সোমবার বিকেল ৪টায় তিন সিটিতে ভোটগ্রহণ শেষ হয়। এর আগে সকাল ৮টায় একযোগে তিন সিটিতে ভোটগ্রহণ শুরু হয়। 

এদিকে, সকাল ৮টায় সুষ্ঠুভাবে ভোটগ্রহণ শুরু হলেও বেলা বাড়ার সঙ্গে কিছু অনিয়মের খবর পাওয়া যায়। এর মধ্যে জালভোটের প্রতিবাদ করায় বরিশালে বাসদের মেয়র প্রার্থী ডা. মনীষা চক্রবার্তীর ওপর হামলার হয়েছে। অনিয়মের অভিযোগ তুলে এই সিটিতে ভোট বর্জন করেছেন বিএনপির মেয়র প্রার্থী মজিবর রহমান সরওয়ার ও ইসলামী আন্দোলনের ওবাইদুর রহমান মাহবুব।

অন্যদিকে, সিলেটে সিটিতে কারচুপি, ব্যালট ছিনতাই, এজেন্টকে বের দেওয়াসহ নানা অনিয়মের অভিযোগে নগরীর ২৪ নম্বর ওয়ার্ডের হবিনন্দী সরকারি প্রাথমিক বিদ্যালয় ও কাজী বোরহানউদ্দিন সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। এছাড়া, জাল ভোট দেওয়ার চেষ্টার অভিযোগে ৫নং ওয়ার্ডের খাসদবির সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটগ্রহণ ৫০ মিনিট বন্ধ থাকে এবং ১৮নং ওয়ার্ডের কাজী জালাল উদ্দিন বহুমুখী বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পুলিশ ফাঁকা গুলি ছুঁড়তে বাধ্য হয়।

রাজশাহীতে অনেক কেন্দ্রে বিএনপির পোলিং এজেন্ট না থাকার অভিযোগ পাওয়া গেছে। বিএনপির দাবি, তাদের এজেন্টদের কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হয়নি। অবশ্য পুলিশ ও কেন্দ্রে দায়িত্বরত কর্মকর্তাদের দাবি, তারা কেন্দ্রেই আসেনি। 

এর মধ্যে দুপুরে নগরীর বিনোদপুর ইসলামীয়া কলেজ ভোট কেন্দ্রে বৃষ্টিতে ভিজে ভোট কারচুপির প্রতিবাদ করেন বিএনপির মেয়র প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল।

বিডি প্রতিদিন/৩০ জুলাই ২০১৮/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর