শনিবার, ২৪ অক্টোবর, ২০১৫ ০০:০০ টা

শাকিব-তিশার রসায়ন

আলাউদ্দীন মাজিদ

শাকিব-তিশার রসায়ন

এবার বড় পর্দায় জমবে শাকিব-তিশার সোনালি, রুপালি রসায়ন। আর এই রসায়নের স্বাদ আস্বাদনে প্রস্তুত এখন দর্শক। এমন কথা চলচ্চিত্র দুনিয়ার মানুষের। ঢালিউডের শীর্ষ নায়ক শাকিব খান একজন মনকাড়া নায়ক। তার জনপ্রিয়তার কথা নতুন করে বলার কিছু নেই। অন্যদিকে তিশা ছোট পর্দার দর্শকপ্রিয় নায়িকা হলেও বড় পর্দায় এরই মধ্যে সুঅভিনয় দেখিয়ে এই অঙ্গনে স্বতন্ত্র অবস্থান করে নিয়েছেন তিনি।

এবার আকাশছোঁয়া ভালোবাসার দুই তারকা একসঙ্গে এক ছবির ফ্রেমে বাঁধা পড়ে গেছেন। তারা আসছেন ‘মেন্টাল’ ছবির নায়ক-নায়িকা হয়ে। এরই মধ্যে একসঙ্গে ক্যামেরার সামনে দাঁড়িয়েও গেছেন তারা। ৫ অক্টোবর গানের শুটিংয়ে অংশ নিতে থাইল্যান্ডে গিয়েছেন শাকিব খান ও তিশা। গানের শুটিংয়ের কিছু ছবি অনলাইনে প্রকাশ করা হয়েছে। শাকিব খান কালো পোশাক ও তিশা লাল শাড়িতে গানের শুটিংয়ে অংশ নিয়েছেন। ছবিটি প্রকাশের পর দুজনেরই দর্শক-ভক্তরা তৃপ্তির ঢেঁকুর তুলে বলেছেন-বাহ! একবারে ফাটাফাটি। দুজনকে মানিয়েছে বেশ। তাদের রসায়ন দেখছি জমবে ভারি। নির্মাতা শামীম রনিও খুশিতে ডগমগ। দর্শকদের উদ্দেশ করে তিনি বলেছেন, আর কটা দিন সবুর করুন রসুন বুনেছি। আসলে একটা প্রবাদ আছে। আর তা হলো সবুরের ফলে নাকি মিষ্টি হয়। তাহলে শাকিব-তিশার রসায়ন মিষ্টির চেয়েও বেশি কিছু হবে। কারণ দুজন তো আগে থেকেই পর্দার মিষ্টি মুখ হয়ে আছেন।

ছবিতে মেন্টাল কে? নিশ্চই শাকিব। আর তার পাগলামি ভরা ভিন্ন স্বাদের অভিনয় ইতিমধ্যে নাকি নির্মাতার মনে সুখের জোয়ার তুলেছে। নির্মাতার কথা- শাকিবের অভিনয় নিয়ে নতুন করে দর্শককে কিছু বলতে যাওয়া মানে মায়ের কাছে মামা বাড়ির গল্প বলার মতো। এই দুঃসাহস কারও নেই। আর সুঅভিনেত্রী তিশাও নাকি অনবরত দক্ষতা দেখিয়ে চলেছেন। ছবির গল্পে দেখা যাবে, দেশের মূল্যবান খনিজ সম্পদ বিদেশিদের হাতে তুলে দিচ্ছে এক গডফাদার। এই ঘটনা নিয়ে একটি প্রতিবেদন তৈরি করে টিভি চ্যানেলের প্রতিবেদক সিমি। তা জেনে যায় সন্ত্রাসী চক্র। প্রতিবেদন জমা দেওয়ার আগেই সিমির ওপর নেমে আসে নির্মম অত্যাচার। সিমি ও তার পরিবারের সব সদস্যকে হত্যা করে সন্ত্রাসীরা। সিমিকে হারিয়ে তার ভালোবাসার মানুষটি হয়ে পড়ে উন্মাদ। সে খুঁজতে থাকে সেই গডফাদারকে। ছবিতে সাংবাদিকের ভূমিকায় অভিনয় করেছেন তিশা। আর তার ভালোবাসার মানুষ হচ্ছেন শাকিব খান। তাহলে প্রাণপ্রিয় তিশাকে হারিয়ে মেন্টাল মানে মানসিক ভারসাম্য হারান শাকিব? এই প্রশ্নের উত্তর মিলবে বড় পর্দায়। সে পর্যন্ত প্রতীক্ষার প্রহর গুনতে হবে শাকিব-তিশার পর্দা রসায়ন দেখতে তীর্থের কাকের মতো দাঁড়িয়ে থাকা দর্শক-ভক্তদের।

এদিকে শাকিব খানও নাকি তিশাকে নায়িকা হিসেবে পেয়ে খুশিতে টইটম্বুর। সকাল-সন্ধ্যা তিশার কাজের প্রশংসায় পঞ্চমুখ। তার কথায় তিশার সঙ্গে কাজ করতে গিয়ে আমার বার বার আফসোসে পড়তে হয়েছে। শতবার মনে মনে বলেছি আহারে মেয়েটির সঙ্গে আরও আগে কেন জুটি বাঁধতে পারিনি? কারণ অভিনয়ের ‘অ’ এর চেয়েও বেশি গ্রামার তার আয়ত্তে। আর তিশা বলছেন শাকিবকে কেন শীর্ষ নায়ক বলা হয় তা এতদিন শুধু ভেবেছি। এখন চাক্ষুষ তা দেখার সুযোগ হয়েছে। এমন নায়কের সঙ্গে অভিনয় করে যেতেই শুধু মন চায়। ওহ, বাপরে কি যে দুর্দান্ত অভিনয় করে শাকিব। ওর মধ্যে অভিনয়ের সব জাদু একসঙ্গে লুকিয়ে থাকে। আমি চাই আমাদের পর্দা রসায়নের আলো পর্দার বাইরেও ছড়িয়ে পড়ুক। এখন শুধু দর্শক প্রতিক্রিয়ার অপেক্ষায় আছি।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর