শিরোনাম
বৃহস্পতিবার, ২৯ অক্টোবর, ২০১৫ ০০:০০ টা
ইন্টারভিউ

আমরা এখনো সিনেমা হল সংকটে ভুগছি

মিশু চৌধুরী

শোবিজ প্রতিবেদক

আমরা এখনো সিনেমা হল সংকটে ভুগছি

এক সময় মাঠ দাপিয়ে বেড়ানো ক্রিকেটার মিশু চৌধুরী এখন অভিনয়ের মাঠেও সচ্ছল।

নাটক, বিজ্ঞাপন ও চলচ্চিত্রে সমান ভাবে আধিপত্য করে বেড়াচ্ছেন এই অভিনেত্রী।

অভিনয় ও সমসাময়িক নানা বিষয় নিয়ে আজ তার ইন্টারভিউ -

বর্তমানের ব্যস্ততা কী নিয়ে?

এখন আমার সব ব্যস্ততা অভিনয়কে ঘিরে। এরই মধ্যে কয়েকটি নতুন নাটকে অভিনয় করেছি। তার মধ্যে রয়েছে, রাশেদ রাহার ‘কমিট মেন্ট’, সাজ্জাত সুমনের ‘তবুও আকাশ নীল’, সকাল আহমেদের ‘খেয়া’। এ ছাড়া বিভিন্ন টিভি চ্যানেলে প্রচার চলছে আমার বেশ কিছু নাটক। তার মধ্যে ‘বাদশা স্যারের বিয়ে, আদর্শ লিপি ও পরন কথা’ অন্যতম। এ ছাড়া সামনে আরও কিছু একক ও ধারাবাহিক নাটকের কথা চলছে।

আপনি তো ছোটবেলা থেকেই থিয়েটারের সঙ্গে জড়িত ছিলেন, তাই না?

হ্যাঁ, আমি বগুড়ায় স্কুল থেকেই থিয়েটার করতাম। ছোটদের সেই থিয়েটারের নাম ছিল ‘লিটল থিয়েটার’। এরপর কাজ শুরু করি বগুড়া থিয়েটারের সঙ্গে। এই থিয়েটারের হয়ে আমি বেশ কিছু নাটকে অভিনয় করি তার মধ্যে রয়েছে ‘কোর্ট মার্শাল’ ও ‘নূরলদিনের সারা জীবন’।

বর্তমানে মঞ্চে কোনো কাজ করছেন না?

অনেক দিন পর আবারও মঞ্চে কাজ শুরু করেছি। বর্তমানে আমি দেশ নাটকের হয়ে কাজ করছি। দেশ নাটক ‘সুরগাঁও’ শিরোনামের একটি নতুন নাটক মঞ্চস্থ করতে যাচ্ছে। নাটকটি পরিচালনা করছেন নাসির উদ্দিন শেখ। ইচ্ছে আছে এখন থেকে নিয়মিত মঞ্চ নাটকে অভিনয় করব।

উপস্থাপনার কী খবর?

নাটকে অভিনয়ের জন্য বর্তমানে উপস্থাপনার তেমন করতে পারছি না। তবে বর্তমানে এশিয়ান টিভিতে খেলা বিষয়ক একটি অনুষ্ঠানের উপস্থাপনা করছি। আর সামনে বিপিএল শুরু হচ্ছে। তখন যে কোনো একটি দলের হয়ে কাজ করার কথা আছে।  

গ্রামীণফোনের ‘এবার কোনো কথাই আর হারিয়ে যাবে না’ বিজ্ঞাপনটি অনেক জনপ্রিয় হয়েছিল। এরপর নতুন কোনো বিজ্ঞাপনে কাজ করছেন কি?

অমিতাভ রেজা ভাইয়ের এই বিজ্ঞাপনটি আমার জীবনের অনেক বড় একটি টার্নিং পয়েন্ট। অনেক মানুষ আমাকে চিনেছে এই বিজ্ঞাপনটির মধ্য দিয়ে। সম্প্রতি ‘উন্নত চুলি­’র একটি বিজ্ঞাপন করেছি। সামনে আরও কিছু বিজ্ঞাপন করার কথা আছে।

চলচ্চিত্রে অভিনয়ের কী খবর?

বেশ কিছু ছবির অফার আচ্ছে। কিন্তু এই সময়ে এসে ছবিতে একটু বেছে কাজ করতে চাই। নতুন বছরে দর্শকদের ভালো একটি ছবিতে খবর দিতে পারব বলে আশা করছি। আর বর্তমানে আমি কমার্শিয়াল ছবিতে কাজ করতে চাই না। সিনেমা হলের পরিবেশ ভালো হলে কমার্শিয়াল ছবিতে কাজ করব না।

ক্রিকেটার, মডেল ও অভিনেত্রী কোনটাতে সবচাইতে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করেন?

ক্রিকেট তো এখন আর আমি খেলি না। কিন্তু আমি একজন ভালো অভিনেত্রী হতে চাই, হতে চাই একজন ভালো মডেল, যাতে দেশের মানুষ আমাকে যেমন ক্রিকেটার হিসেবে চিনতে শুরু করেছিল, তেমনি একজন ভালো অভিনয়শিল্পী ও ভালো মডেল হিসেবে চেনে।

সর্বশেষ খবর