শনিবার, ২১ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা

এ যুগের মহুয়া সুন্দরী

শামছুল হক রাসেল

এ যুগের মহুয়া সুন্দরী

পরী শব্দটি উচ্চারিত হলে চোখের সামনে ভেসে ওঠে ডানাওয়ালা কোনো অতিমানবী। যার রূপ ও গুণে আলোকিত হয়ে থাকে চারদিক। ঠিক এরকমই এক পরীর আবির্ভাব হয়েছে আমাদের রুপালি পর্দায়। যার কথা বলছি তিনি আর কেউ নন, মডেল ও অভিনেত্রী পরীমণি। গতকাল দেশব্যাপী মুক্তি পেয়েছে তার ‘মহুয়া সুন্দরী’ ছবিটি। ২০১৩-১৪ অর্থবছরে তথ্য মন্ত্রণালয় থেকে সরকারি অনুদান পাওয়া ‘মহুয়া সুন্দরী’র কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন তিনি। রওশন আরা নীপা পরিচালিত এই ছবি নিয়ে পরীমণির প্রত্যাশা ব্যাপক। নিজেকে আবহমান বাংলার একজন নারী চরিত্রে রূপধারণ করেছেন তিনি। প্রত্যাশা নিয়ে জানতে চাইলে বাংলাদেশ প্রতিদিনকে পরীমণি বলেন, প্রত্যেক অভিনেত্রীর কোনো ড্রিম প্রজেক্ট থাকে। মহুয়া সুন্দরী ছবিটি আমার জন্য সেইরকম। ১৯৬৬ এবং ১৯৮৬ সালে এই কাহিনী নিয়ে বড় পর্দায় ছবি তৈরি হয়েছে। তারপরও বলতে চাই দর্শকরা এই ছবিতে একটু হলেও ভিন্নমাত্রার আমেজ পাবেন কাহিনী ও চরিত্রে। বাকিটা দর্শকদের ওপর ছেড়ে দিলাম।

চলতি বছর শাহ্ আলম মণ্ডলের ভালোবাসা সীমাহীন ছবির মাধ্যমে রুপালি জগতে নাম লেখান হালের এই অভিনেত্রী। এরপর একে একে মুক্তি পায় পাগলা দিওয়ানা, আরও ভালোবাসবো তোমায়, লাভার নাম্বার ওয়ান ও নগর মাস্তান ছবিটি। এ ছাড়া মুক্তির অপেক্ষায় রয়েছে ইনোসেন্ট লাভ ও পুড়ে যায় মন। এদিকে সেন্সরে জমা পড়েছে মন জানে না মনের ঠিকানা ছবিটি।

বর্তমান ব্যস্ততা সম্পর্কে পরীমণি বলেন, শাহ্ আলম মণ্ডলের আপন মানুষ ছবিতে কাজ করছি। এটি প্রযোজনা করেছে ইমন খান ফিল্মস আর বিপরীতে রয়েছেন নায়ক বাপ্পী।

ক্যারিয়ারের শুরু থেকেই আলোচনায় রয়েছেন পরীমণি। বাপ্পী, আরজু, সাইমন, শাহ্ রিয়াজ থেকে শুরু করে জায়েদ খান ও শাকিবের মতো নায়কদের বিপরীতে সমানতালে কাজ করে চলেছেন তিনি। তবে বর্তমানে নিজেকে অনেক গুছিয়েছেন এ অভিনেত্রী। পরীমণি বলেন, এখন কাজ নিয়ে আমি যথেষ্ট সচেতন। ক্যারিয়ারের শুরুতে অনেক কিছুই না বুঝে করেছি। কারণ রুপালি পর্দা সম্পর্কে খুব একটা জ্ঞান ছিল না। বলতে পারেন হুট করে ফিল্মপাড়ায় নাম লিখিয়েছি। এখন দর্শকদের ব্যাপারে সজাগ আমি। তারা এখন দেখতে চান কাঁদলে কেমন দেখায়, হাসলে কেমন দেখায় পরীকে। তারা চান প্রকৃত অভিনয়। তাই নিজেকে বদলাচ্ছি।

কাঁদলে কেমন বিমর্ষ দেখায়, হাসলে রূপটা কেমন ঝলমল করে তা নিয়ে ভেবে অবসর সময় কাটানোর অভ্যাস ছোটবেলা থেকেই পরীমণির। ভালো লাগা থেকে গুন গুন করে গান গাওয়ার রেওয়াজও করতেন নিয়মিত। এ বিষয়টিই চোখে পড়ে তার নানার। ভর্তি করিয়ে দেন গানের স্কুলে। তখন থেকে গানের পাশাপাশি নাচও আয়ত্ত করেন বেশ ভালোভাবেই। স্কুল ও পরিচিত মহলে তার নাচ ও গানের খ্যাতি ছড়িয়ে পড়ে অল্পদিনের মধ্যেই। এর পরের গল্প সবারই জানা। মিডিয়াতে পরীমণির প্রথম পরিচিতি ঘটে মডেলিং দিয়ে। সে সময় বিভিন্ন জাতীয় দৈনিক ও ফ্যাশন ম্যাগাজিন খুললেই চোখে পড়ত পরীমণির ছবি। এভাবেই এক সময় নাটক নির্মাতাদের নজরে পড়েন তিনি। এখন পর্যন্ত সেকেন্ড ইনিংস, এক্সক্লুসিভ, এক্সট্রা ব্যাচেলর, নারী ও নবনীতা তোমার জন্য এ চারটি ধারাবাহিক নাটকে কাজ করেছেন। এর মধ্যে নারী ও নবনীতা তোমার জন্য নাটকে প্রধান চরিত্রে অভিনয় করেন পরী। এই ধারাবাহিকতায় যোগ দেন ফিল্মপাড়ায়। আর এর পরের গল্প সবারই জানা।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর