শনিবার, ২৮ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা

নায়ক এবার বড়পর্দায়

আলাউদ্দীন মাজিদ

নায়ক এবার বড়পর্দায়

দীর্ঘদিন ছোটপর্দায় দাপুটে ক্যারিয়ার। ব্যাপক জনপ্রিয় নায়ক। তবে তরুণীদের কাছে তুমুল রোমান্টিক নায়ক। সেই নায়ক এবার বড়পর্দায় এলেন। তবে রূপটা একেবারে তুলতুলে রোমান্টিক নয়, পুরোপুরি রিভার্স- গ্যাংস্টার। বলা হচ্ছে অপূর্বর কথা।

ছোটপর্দায় পা রাখার প্রায় ১০ বছর পর বড়পর্দায় নাম লেখানোর কারণটা তার উত্তরে একেবারেই সোজাসাপ্টা। বাণিজ্যিক বা মৌলিক, যে ঘরনারই হোক সে ছবিতে জীবনবোধ থাকতে হবে। ‘করার জন্য করছি’- এ জাতীয় কাজে মোটেও আগ্রহ নেই তার। অবশেষে জীবনের ছায়া খুঁজে পেয়েছেন তিনি ‘গ্যাংস্টার রিটার্নস’ ছবিতে। আশিকুর রহমান, মানে ছবির নির্মাতা যখন তার কাছে গল্পের বয়ান করলেন তখন সহজেই তা মন কাড়ে অপূর্বর। সাধারণ পরিবারের ছেলে অপূর্ব। পরিবারের একমাত্র কর্মক্ষম সদস্য। এক দুর্ঘটনায় তার বাবা মারা যায়। ভাগ্যের নির্মম পরিহাসে একসময় অন্ধকার জগতে পা রাখে সে। খুবই ভয়ঙ্কর হয়ে ওঠে। বুকের ভেতর দাউ দাউ করে জ্বলে প্রতিশোধের আগুন। আঙ্গুল আটকানো থাকে পিস্তলের ট্রিগারে। এমন একটি গল্পকে পর্দায় প্রাণবন্ত করে তুলতে প্রাণপণ চেষ্টা করেছেন এই সুদর্শন নায়ক। বলতে গেলে জীবনবাজি রেখে অভিনয় করেছেন তিনি। অপূর্ব বলেন, ‘ছবিতে এমন কিছু দৃশ্য আছে যা দেখে দর্শক সহজেই বুঝতে পারবে কি হাড়ভাঙা পরিশ্রম করতে হয়েছে। আমি চরিত্রটিকে ফুটিয়ে তুলতে যা প্রয়োজন, করেছি।’

অপূর্ব মাত্র শুরু করলেন চলচ্চিত্রে অভিনয়। এখানেই থেমে যেতে চান না। অভিনয় করতে চান। তবে গল্প হতে হবে মনের মতো। এখানে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে, নাটকে অভিনয় থামিয়ে দিচ্ছেন না তিনি। নিয়মিত নাটকে অভিনয় করবেন, আর ভালো গল্প হলে চলচ্চিত্রেও সময় দেবেন। কারণ জীবনে যে কয়টাই চলচ্চিত্র হোক, সেগুলো যেন ভালো মানের হয়।

যাই হোক, অপূর্ব এখন ‘গ্যাংস্টার রিটার্নস’ ধুনে আছেন। আর এদিকে তার ভক্তদের প্রত্যাশা, প্রথম ছবি দিয়েই তিনি চলচ্চিত্রে নিজের অবস্থান স্থায়ী করবেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর