সোমবার, ৭ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

একমঞ্চে রুনা-বাচ্চু

শোবিজ প্রতিবেদক

একমঞ্চে রুনা-বাচ্চু

কলকাতার নেতাজি ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘বাংলাদেশ বিজয় উৎসব-২০১৫’। আর এ অনুষ্ঠানে একই মঞ্চে গান পরিবেশন করবেন বাংলাদেশের কিংবদন্তি কণ্ঠশিল্পী রুনা লায়লা ও ব্যান্ড তারকা আইয়ুব বাচ্চু। আগামী ১৫ ডিসেম্বর থেকে শুরু হবে অনুষ্ঠানটি। উৎসবে আইয়ুব বাচ্চু ও এলআরবি সংগীত পরিবেশন করবেন ১৭ ডিসেম্বর। আইয়ুব বাচ্চু বলেন, ‘ত্রিশ লাখ শহীদের রক্তের বিনিময়ে যে বিজয় অর্জন করেছি, সেসব শহীদের প্রতি শ্রদ্ধা জানাতে এ আয়োজন। সে কারণে পরিকল্পনা করেছি গানে গানে রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের ইতিহাস দর্শক-শ্রোতাদের সামনে তুলে ধরার। এ আয়োজন থেকে নতুন প্রজম্মের দর্শক-শ্রোতা বিনোদনের পাশাপাশি একটি জাতির লড়াই-সংগ্রাম-ত্যাগ-তিতিক্ষার বিনিময়ে পাওয়া স্বাধীনতার ইতিহাসও জানতে পারবেন বলেই আমার ধারণা।’

রুনা লায়লা ও আইয়ুব বাচ্চুর পাশাপাশি এতে অংশ নেবেন ব্যান্ড দল রেনেসাঁ, কণ্ঠশিল্পী কোনালসহ আরও অনেকে। সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি পাঁচ দিনের এ আয়োজনে আরও থাকছে মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র প্রদর্শন ও দেশি পণ্যের মেলা।

আয়োজকরা জানান, বাংলাদেশ শিল্পকলা একাডেমির তত্ত্বাবধানে এ উৎসবে স্বাধীনবাংলা বেতারকেন্দ্রের গণজাগরণী গানসহ লোকজ ও কিংবদন্তি সংগীত স্রষ্টাদের গান পরিবেশন করবেন তিমির নন্দী, সুজিত মুস্তফা, শফি মণ্ডল, অনিমা রায়সহ অনেকে। উৎসব চলবে ১৯ ডিসেম্বর পর্যন্ত।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর