বুধবার, ৯ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

শাকিবের নায়িকা শুভশ্রী!

শোবিজ প্রতিবেদক

শাকিবের নায়িকা শুভশ্রী!

চলচ্চিত্রপাড়ার আকাশে-বাতাসে এখন শুধু একটিই খবর- শাকিবের নায়িকা কলকাতার শুভশ্রী। দুই বাংলার এই দুই জনপ্রিয় শিল্পী একসঙ্গে অভিনয় করছেন। খবরটি বিভিন্ন সূত্রে নিশ্চিত হওয়া গেছে। কিন্তু সংশ্লিষ্টরা মুখে কুলুপ এঁটে বসে আছেন। চমক সৃষ্টি করে ঘোষণা দিতে চাচ্ছেন তারা। যদিও খবরটি ছড়িয়ে যাওয়ায় চমক আর থাকছে না, তবুও তারা চুপ।

শাকিব-শুভশ্রীর প্রথম ছবির নাম এখনো চূড়ান্ত হয়নি। তবে বাকি সব চূড়ান্ত। এটি হবে যৌথ প্রযোজনার ছবি। বাংলাদেশের থাকছে জাজ মাল্টিমিডিয়া আর কলকাতা থেকে এস কে মুভিজ। আর ছবিটি পরিচালনা করছেন কলকাতার নির্মাতা রাজা চন্দ। দৃশ্যধারণ শুরু হবে নতুন বছরের শুরুতে। ছবিটি মুক্তি দেওয়া হবে আগামী রোজার ঈদে। সবই বিশ্বস্ত সূত্রে পাওয়া তথ্য। সূত্র আরও জানিয়েছে, এরই মধ্যে প্রযোজকদের সঙ্গে চুক্তি হয়ে গেছে শাকিব-শুভশ্রীর। এ বিষয়ে শাকিবের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি কৌশলী উত্তরে বলেন, ‘এখনো কোনো কিছু চূড়ান্ত নয়। কথাবার্তা চলছে। চূড়ান্ত হলে ঘটা করে জানানো হবে।’ অন্যদিকে জাজের কর্ণধার আবদুল আজিজও একই কথা বলেছেন, ‘এখনো কিছু চূড়ান্ত নয়। সময় হলে জানা যাবে।’

শাকিবের কৌশলী উত্তরে তার সমালোচকরা ‘ধরি মাছ না ছুঁই পানি’ সূত্র আবিষ্কার করেছেন। কারণ যৌথ প্রযোজনার ছবি নিয়ে চলচ্চিত্রপাড়ায় একটি কথা প্রচলিত আছে- যৌথ প্রযোজনা নয়, যৌথ প্রতারণা। কোনো নিয়মনীতির তোয়াক্কা না করে নামে মূলত যৌথ প্রযোজনা আর কাজে ভারতীয় বাংলা ছবি নির্মিত হচ্ছে। আর এ বিষয়ে সবচেয়ে এগিয়ে জাজ মাল্টিমিডিয়া। তাদের বিরুদ্ধে চলচ্চিত্রকর্মীদের অভিযোগ, যৌথ প্রযোজনার নামে কৌশলে ভারতীয় ছবির বাজার তৈরির নেপথ্য কারিগর তারা। নিয়মনীতিহীন যৌথ প্রযোজনার বিষয়ে শাকিব খানও বিভিন্ন জায়গায় ক্ষুব্ধ মনোভাব প্রকাশ করেছেন। আর তিনিই যদি এখন এমন একটি ছবিতে অভিনয় করেন তবে সমালোচিত হবেন। এ কারণে শাকিব বেশ চিন্তিত বলে জানিয়েছেন তার ঘনিষ্ঠরা। একই সঙ্গে জাজ-এর সঙ্গে শাকিবের বেশ দূরত্ব রয়েছে। কারণ জাজ প্রতিষ্ঠার পরপরই এই শীর্ষ নায়কের বুকে অস্ত্র ধরেছিলেন প্রতিষ্ঠানটির কর্মকর্তারা। তাই তিক্ত সম্পর্ক রয়েছে। তবে জাজ-এর অনেক অনুরোধের পর শাকিব তাদের একটি ছবিতে অভিনয় করেছিলেন। আর এখন অভিনয় করলে হবে দ্বিতীয়, একই সঙ্গে কথিত যৌথ প্রযোজনায় প্রথম ছবি। অন্যদিকে শুভশ্রীরও কথিত পদ্ধতিতে দ্বিতীয় ছবি এটি।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর