মঙ্গলবার, ১৫ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

‘মুক্তির কথা বিজয়ের গান’

শোবিজ প্রতিবেদক

‘মুক্তির কথা বিজয়ের গান’

মহান বিজয় দিবস উপলক্ষে নির্মাতা প্রতিষ্ঠান ফাগুন অডিও ভিশন এবারও নির্মাণ করেছে বিশেষ অনুষ্ঠান ‘মুক্তির কথা বিজয়ের গান’। ভিন্ন আঙ্গিকের অনুষ্ঠানটিতে সংগীত পরিবেশন করেছেন দেশের শীর্ষস্থানীয় চারজন সংগীত শিল্পী। তারা হলেন— রফিকুল আলম, এ্যান্ড্রু কিশোর, ফাহমিদা নবী ও এসআই টুটুল।

মুক্তিযোদ্ধা, মুক্তিযুদ্ধ ও বিজয় নিয়ে শিল্পীরা তাদের পছন্দের ও ভালোলাগা গান পরিবেশন করেছেন এই অনুষ্ঠানে। গান পরিবেশনের আগে বিজয় দিবস ও তাদের গান নিয়ে তাদের অভিব্যক্তি প্রকাশ করেছেন শিল্পীরা। ঢাকা ও ঢাকার বাইরে বিভিন্ন মনোরম লোকেশনে গানগুলোর নান্দনিক চিত্রায়ণ করা হয়। এ ছাড়াও অনুষ্ঠানে মুক্তিযুদ্ধে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেছেন এমন একজন বীর মুক্তিযোদ্ধা সুলেমান আলী— যিনি ১৯৭১ এ সিলেটের হবিগঞ্জে সম্মুখযুদ্ধে লড়ে ছিলেন, তার ওপর রয়েছে বিশেষ প্রতিবেদন। রয়েছে মৌলভীবাজার জেলার কুলাউড়ার রাঙ্গিছড়া চা বাগানের সুদর্শন রবিদাশের ওপর একটি উদ্বুদ্ধকরণ প্রতিবেদন। যিনি দেশের প্রতি ভালোবাসা ও দায়বদ্ধতা থেকে স্কুলের কোমলমতি শিক্ষার্থীদের সঠিক সুরে জাতীয় সংগীত পরিবেশনে সাহায্য করার উদ্দেশ্যে মৌলভীবাজার জেলার বিভিন্ন উপজেলার প্রায় ৫০০টি প্রতিষ্ঠানে গিয়ে শিক্ষার্থীদের সঠিক সুরে জাতীয় সংগীত পরিবেশনে উদ্বুদ্ধ করেছেন। অনুষ্ঠানটি নির্দেশনা দিয়েছেন বরেণ্য নির্মাতা হানিফ সংকেত।

অনুষ্ঠানটি ১৬ ডিসেম্বর রাত ০৮:০০টায় এটিএন বাংলায় প্রচারিত হবে। হানিফ সংকেত এদেশের শীর্ষস্থানীয় জনপ্রিয় একজন টিভি ব্যক্তিত্ব। ‘ইত্যাদি’ ছাড়াও উৎসব পার্বণে তার অনুষ্ঠান দেখতে মুখিয়ে থাকে দর্শক। সেই ধারাবাহিকতায় এবার তার এই আয়োজন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর