বুধবার, ২৩ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

আবদুল আলীম সম্মানে অনুষ্ঠান আজ

শোবিজ প্রতিবেদক

আবদুল আলীম সম্মানে অনুষ্ঠান আজ

ইউনেস্কো পার্টিসিপেশন প্রোগ্রাম ‘২০১৪-১৫’-এর আওতায় মরমী কণ্ঠশিল্পী প্রয়াত আবদুল আলীম ফাউন্ডেশনের উদ্যোগে ‘প্রিজারভেশন অ্যান্ড প্রমোশন অব দ্য সং অব আবদুল আলীম, দ্য লিজেন্ডারি ফোক সিঙ্গার অব বাংলাদেশ’ শীর্ষক প্রকল্পের সমাপনী অনুষ্ঠান আজ। এ উপলক্ষে এই কণ্ঠশিল্পীর ওপর আলোচনা ও সংগীতানুষ্ঠানের আয়োজন করেছে আবদুল আলীম ফাউন্ডেশন। সন্ধ্যা ৬টায় বাংলাদেশ-ইউনেস্কোর সহযোগিতায় এ অনুষ্ঠান অনুষ্ঠিত হবে শিল্পকলা একাডেমির সংগীত ও নৃত্যকলা বিভাগ মিলনায়তনে। এতে প্রধান অতিথি থাকবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্য সচিব মরতুজা আহমদ ও শিক্ষা সচিব মো. সোহরাব হোসাইন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বাংলাদেশ ইউনেস্কো জাতীয় কমিশনের সচিব মো. মনজুর হোসেন। অনুষ্ঠান সূচির মধ্যে রয়েছে আবদুল আলীমের ওপর প্রামাণ্যচিত্র প্রদর্শন, বক্তৃতা, গবেষক ও কণ্ঠশিল্পীদের মধ্যে পুরস্কার বিতরণ, আবদুল আলীমের ওপর প্রকাশিত গ্রন্থ ও ডিভিডির মোড়ক উন্মোচন ও শিল্পীদের সংগীতানুষ্ঠান।

আবদুল আলীমের পুত্র সংগীতশিল্পী জহির আলীম বলেন, বাবার স্মৃতি প্রজন্মের পর প্রজন্মের কাছে ধরে রাখতে বাবার গানকে অমর করে রাখতে নিয়মিত নানা আয়োজন করে যাব। এর ধারাবাহিকতায় অনুষ্ঠিত হলো ইউনেস্কো পার্টিসিপেশন প্রোগ্রাম ২০১৪-১৫।

সর্বশেষ খবর