শুক্রবার, ৪ মার্চ, ২০১৬ ০০:০০ টা
বাংলাদেশ প্রতিদিনে সংবাদ

ফরিদ আলীর চিকিৎসায় প্রধানমন্ত্রীর অনুদান

ফরিদ আলীর চিকিৎসায় প্রধানমন্ত্রীর অনুদান

ফরিদ আলীর স্ত্রীর হাতে টাকার চেক তুলে দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফরিদ আলী

মুক্তিযোদ্ধা ও বর্ষীয়ান কৌতুক অভিনেতা ফরিদ আলীর চিকিৎসার জন্য তার পরিবারকে ২৫ লাখ টাকা অনুদান দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল দুপুরে প্রধানমন্ত্রী তার কার্যালয়ে ফরিদ আলীর স্ত্রী মনোয়ারা বেগম ও পরিবারের অন্য সদস্যদের কাছে অনুদানের চেক হস্তান্তর করেন। অনুদানের টাকা দিয়ে ফরিদ আলীর জন্য প্রয়োজনীয় ওষুধ ও খাবার-দাবার কিনতে স্বজনদের নির্দেশনা দেন প্রধানমন্ত্রী।

এর আগে গত ৭ ফেব্রুয়ারি বাংলাদেশ প্রতিদিন-এ ‘ফরিদ আলীর পাশে কেউ নেই’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার চিকিৎসার দায়িত্ব নেন। প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন জানান, সংবাদ প্রকাশের পর ফরিদ আলীকে খুঁজে বের করতে প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক ডা. লেনিনকে নির্দেশ দেন শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর নির্দেশে খোঁজ নিয়ে ডা. লেনিন জানতে পারেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ফরিদ আলীর চিকিৎসা চলছিল। তবে অর্থাভাবে চিকিৎসা না চালাতে পেরে শেষ পর্যন্ত তাকে নিজ বাসায় নিয়ে যাওয়া হয়েছে। পরে ডা. লেনিন তাকে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে ভর্তি করেন। সেখানে ফরিদ আলীর পূর্ণাঙ্গ চিকিৎসা চলছে।

বাংলাদেশ টেলিভিশনের প্রথম হাস্যরসাত্মক নাটক ‘ত্রিরত্ন’র অভিনেতা তিনি। চলচ্চিত্রে অভিষেক ‘ধারাপাত’ দিয়ে। এরপর ফরিদ আলী কাজ করেছেন ‘সংগ্রাম’, ‘গুন্ডা’, ‘রংবাজ’, ‘ঘুড্ডি’, ‘তিতাস একটি নদীর নাম’, ‘যে আগুনে পুড়ি’, ‘কলমীলতা’ ‘সমাধান’সহ বিভিন্ন চলচ্চিত্রে। ফরিদ আলী দীর্ঘদিন হৃদরোগ ও ডায়াবেটিসসহ বার্ধক্যজনিত নানা রোগে ভুগছেন।

সর্বশেষ খবর