শনিবার, ১২ মার্চ, ২০১৬ ০০:০০ টা

প্রীতম যখন ‘ভাইয়া’

শোবিজ প্রতিবেদক

প্রীতম যখন ‘ভাইয়া’

আবারও জীবনমুখী গান নিয়ে দর্শকের দরজার কড়া নাড়লেন সময়ের সাড়া জাগানো শিল্পী প্রীতম।

এ বছরের শুরুতেই প্রকাশিত হয়েছিল তার ‘ভাইয়া’ গানটির অডিও। গানটি সহজেই দর্শকের মনে আস্তানা গড়ে নেয়। গানটিতে প্রীতমের সঙ্গে র‌্যাপ পার্টে কণ্ঠ দেন ভারতীয় তারকা র‌্যাপার হার্ড কৌর।

আসলেই জীবনমুখী গানে প্রীতমের জুড়ি নেই। তার মূল কাজ হলো গানের মাধ্যমে মানুষের মনের গভীরে সূক্ষ্ম কোনো মেসেজ পৌঁছে দেওয়া। ‘ভাইয়া’তেও এর ব্যতিক্রম হয়নি। সহজেই গানটি মনে ধরেছে শ্রোতাদের। মানুষের দ্বৈত চরিত্র ও সম্পর্কের বিচিত্রতা নিয়ে এই গান। প্রীতমের কথায় উপমহাদেশে  স্বজনরাই শিশু বা মেয়েদের সঙ্গে অসদাচরণ করে বেশি। এ বিষয়ে সতর্ক করার জন্যই আমার এ গান। হার্ড কৌরের র‌্যাপ পার্টে আছে সম্পর্কের অপব্যবহারের গল্প আর আমার লিপে গাওয়াতে পুরো চরিত্রটা পাওয়া যাবে।

হার্ড কৌরের সঙ্গে কাজ করার অভিজ্ঞতা নিয়ে প্রীতম বেশ ফুরফুরে মেজাজে আছেন। তিনি বলেন, ‘আমার লেখা ও সুরে তার মতো একজন আন্তর্জাতিক মানের র‌্যাপার গেয়েছেন এটা অনেক বড় পাওয়া। তিনি গানটার বেশ প্রশংসাও করেছেন। অনেকেই বলেন, তিনি একটু পাগলাটে স্বভাবের। অবাক হয়েছি, তিনি সময়মতো গানের রেকর্ডিংয়ে উপস্থিত হয়েছিলেন। মুম্বাইয়ের ফ্যাটবক্স স্টুডিওতে গানটি রেকর্ড হয়। আড্ডায় কথার ফাঁকে একবার তাকে বললাম, আমি বাঙালি রয়েল বেঙ্গল টাইগার। তিনি মজা করে বললেন, আমি হচ্ছি পাঞ্জাবের সিংহ। হা হা হা।

প্রীতমের নিজস্ব সাইটে গানটির অ্যাপস প্রকাশ হয়েছে। ‘গুগল স্টোর’ থেকে যে কেউই গানটি ডাউনলোড করতে পারবেন। এ সপ্তাহে গানটির ভিডিও প্রকাশ হয়েছে। শুটিং হয় মুম্বাইয়ের ‘বোম্বে ব্রাদার্স’ স্টুডিওতে। ভিডিওতে প্রীতমের সঙ্গে মডেল হয়েছেন সেখানকার ২৫ জন নারী। নির্দেশনা দিয়েছেন বলিউড পরিচালক আইয়াজ খান। গানটির দুটি ভার্সন। বাংলা ও হিন্দি। বিফোরইউ মিউজিকসহ বেশ কয়েকটি হিন্দি চ্যানেলে এটির প্রচার চলছে। এ ছাড়া ইউটিউবসহ অনলাইনের বিভিন্ন মাধ্যমেও দেখা যাবে। বেশ প্রশংসাও পাচ্ছে ভিডিওটি। প্রথম সপ্তাহেই ইউটিউবে ২৫ হাজারেরও বেশি দর্শক এটি দেখেছে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর