বৃহস্পতিবার, ৭ এপ্রিল, ২০১৬ ০০:০০ টা
দীর্ঘদিন পর একসঙ্গে তারকাবহুল দুই ছবি

শাকিব বনাম ডিপজল

আলাউদ্দীন মাজিদ

শাকিব বনাম ডিপজল

দীর্ঘদিন পর একসঙ্গে মুক্তি পাচ্ছে বড় তারকা ও বাজেটের দুই ছবি। এর একটিতে আছেন শাকিব, অন্যটিতে ডিপজল। দুজনই দর্শকপ্রিয় তারকা। এখন দেখার বিষয় জনপ্রিয়তার লড়াইয়ে কে এগিয়ে যাবে। এদিকে একসঙ্গে বড়মাপের দুই ছবি মুক্তি পেতে যাওয়ায় চলচ্চিত্রকারদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। একপক্ষ বলছে দর্শক আর সিনেমা হল মালিকরা এতে লাভবান হবে। ছবির অভাবে সিনেমা হলের ব্যবসা এখন করুণ। পর্যাপ্ত ছবি না পেয়ে দর্শক বড় পর্দায় পছন্দমতো ছবি দেখতে পারছে না। একসঙ্গে দুই ছবি মুক্তি পেতে যাওয়ায় একদিকে সিনেমাহলের ব্যবসা জমবে অন্যদিকে ইচ্ছে অনুযায়ী ছবি দেখতে পারবে দর্শক। ভিন্নমত হচ্ছে সিনেমা হলের সংখ্যা কম। তিনশতের বেশি নয়। তাও আবার সব সিনেমাহলে নতুন ছবি মুক্তি দেওয়া যায় না। এ অবস্থায় দুটি ছবি একসঙ্গে মুক্তি পেলে প্রতি ছবিই ব্যবসায়িকভাবে ক্ষতির মুখে পড়বে।

ভালো মন্দ যাই হোক ঈদ ছাড়া দীর্ঘদিন পর বড় তারকা ও বিগ বাজেট এবং অ্যারেঞ্জমেন্টের দুই ছবি একসঙ্গে মুক্তি পাচ্ছে এটিই এখন দেশীয় চলচ্চিত্রের জন্য আলোচনার বিষয়।

আগামীকাল মুক্তি পাচ্ছে শাকিব খান, ইমন ও জয়া আহসান অভিনীত ‘পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনী টু’ এবং ডিপজল, রেসি, মাহি, বাপ্পি অভিনীত জাজ মাল্টিমিডিয়ার ছবি ‘অনেক দামে কেনা’। প্রথম ছবিটি পরিচালনা করেছেন সাফিউদ্দীন সাফি। অন্যটির নির্মাতা জাকির হোসেন রাজু।

প্রথমটির গল্প গড়ে উঠেছে প্রেম ও ক্রিকেট খেলাকে কেন্দ্র করে। এর পাণ্ডুলিপি তৈরি করেছেন রুম্মান রশীদ। দ্বিতীয় ছবি হলো পারিবারিক ও প্রেমকাহিনীতে নির্মিত। এ ছবির গল্প লিখেছেন আবদুল্লাহ জহির বাবু।

সাফিউদ্দীন সাফি তার ‘পূর্ণদৈর্ঘ্য প্রেম কাহিনী টু’র সাফল্যের ব্যাপারে খুবই আশাবাদী। তিনি বলেন একসঙ্গে দুটি ছবি মুক্তি পেতে যাওয়ায় উভয় ছবির জন্যই ব্যবসায়িক ঝুঁকি থাকছে। যেহেতু সিনেমাহল কম তাই বড় বাজেটের একাধিক ছবি একসঙ্গে মুক্তি দেওয়া ঝুঁকিপূর্ণ। তারপরেও আমার ছবির গল্প, শিল্পী, গান, নির্মাণ সবমিলিয়ে দর্শক গ্রহণযোগ্যতা প্রাপ্তির ক্ষেত্রে আমার কোনো সংশয় নেই।

‘অনেক দামে কেনা’ জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত ছবি। এ ছবির পরিচালক জাকির হোসেন রাজু তার ছবির ব্যবসায়িক সাফল্যের ব্যাপারে শতভাগ আশাবাদী। তার কথায় এবারও দর্শক পছন্দের গল্প নিয়ে তারকাবহুল ছবি নির্মাণ করেছি। একটি টাচি গল্পের ছবি এটি। যা সহজেই দর্শক হৃদয় ছুঁয়ে যাবে। অন্য ছবির কারণে আমার ছবি ক্ষতিগ্রস্ত হবে না। আমি চাই সব ছবিই দর্শক প্রেক্ষাগৃহে এসে দেখুক এবং সফল হোক।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর