বুধবার, ২৭ এপ্রিল, ২০১৬ ০০:০০ টা
ইন্টারভিউ : সামিনা চৌধুরী

পুষ্পবৃষ্টি নিয়ে আসছি

আলী আফতাব

পুষ্পবৃষ্টি নিয়ে আসছি

এবারের ঈদে দুটি অ্যালবাম নিয়ে বাজারে আসছেন জনপ্রিয় কণ্ঠশিল্পী সামিনা চৌধুরী। এর মধ্যে একটি অ্যালবাম থাকছে তার বোন ফাহমিদা নবীর সঙ্গে। গান ও সমসাময়িক নানা বিষয় নিয়ে আজ তার ইন্টারভিউ—

 

নতুন অ্যালবামের প্রস্তুতি কেমন?

ইচ্ছা ছিল নতুন অ্যালবামটি পয়লা বৈশাখে শ্রোতাদের হাতে তুলে দেব। শেষ পর্যন্ত নানা কারণে হয়নি। অ্যালবামের নাম ‘পুষ্পবৃষ্টি’। আবদুল বারীর কথা ও সুর করা গান গেয়েছি এই অ্যালবামে। সংগীত পরিচালনা করেছেন বাপ্পা মজুমদার ও ইবরার টিপু। এখন ভাবছি অ্যালবামটি ঈদে শ্রোতাদের হাতে দেব।

 

আপনার বোন ফাহমিদা নবীর সঙ্গে আবারও একটি অ্যালবাম করার কথা ছিল। ওটার খবর কী?

অ্যালবামে ৮টি গান থাকবে। এরই মধ্যে চারটি গানের ট্রেক তৈরি হয়ে গেছে।

আমি দুটি গানে ভয়েস দিয়েছি। সবকটি গানের কথা লিখেছেন জুলফিকার রাসেল, সুর করেছেন নচিকেতা। সংগীত পরিচালনা করেছেন বাপ্পা মজুমদার ও পঞ্চম। এই অ্যালবামটিও ঈদে বাজারে আসবে।

 

‘বৈশাখ দেয় হাঁক’ গানটির কেমন সাড়া পেয়েছেন?

অনেকেই প্রশংসা করেছেন। এই গানটি আমার ‘বন্ধু চাই’ অ্যালবামের। লিখেছেন জুলফিকার রাসেল, সুর করেছেন রাঘব চট্টোপাধ্যায়। গত বছর বেরিয়েছে। যেহেতু পয়লা বৈশাখে অ্যালবামটি শ্রোতাদের দিতে পারিনি, তাই ‘বৈশাখ দেয় হাঁক’ গানের মিউজিক ভিডিও তৈরি করেছি।

 

গান গাওয়ার পাশাপাশি সম্প্রতি নিজের গানের মিউজিক ভিডিও আপনি নিজেই তৈরি করেছেন। এমন আগ্রহ কেন হলো?

এমনটা করার কোনো ইচ্ছাই ছিল না আমার। বছর পাঁচেক আগের ঘটনা। এনটিভিতে ঈদে আমার একক গানের অনুষ্ঠান হয়। এনটিভির অনুষ্ঠানপ্রধান মোস্তফা কামাল সৈয়দ চাচা গানগুলোর মিউজিক ভিডিও আমাকেই পরিচালনা করতে বললেন। বলতে পারেন তার অনুপ্রেরণাতেই আমি মিউজিক ভিডিও পরিচালনা করেছি। এর কয়েক বছর আগে আমি রবীন্দ্রসংগীতের একটি অ্যালবাম বের করেছিলাম। নাম ‘তোমার খোলা হাওয়া’। এই অ্যালবামের পাঁচটি গানের মিউজিক ভিডিও তৈরি করেছিলাম চ্যানেল আইয়ের জন্য। ওটা ছিল আমার একক অনুষ্ঠান। রবীন্দ্রজয়ন্তী উপলক্ষে প্রচারিত হয়েছিল।

 

গান ও মিউজিক ভিডিও পরিচালনা-কোনটি ভালো লাগে?

গান ও মিউজিক ভিডিও নির্মাণ দুটি একেবারে ভিন্ন বিষয়। গানটা আমার প্রাণের জায়গা। আর মিউজিক ভিডিও নির্মাণ আমার জন্য নতুন এক অভিজ্ঞতা। কারণ একটি মিউজিক ভিডিও নির্মাণের সময় গানের ভাবনার সঙ্গে মিল রেখে একটি অণুগল্প তৈরি করি। সেই গল্পকে সামনে রেখে শুটিংয়ের পুরো পরিকল্পনা হয়।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর