শিরোনাম
সোমবার, ২ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা

তারায় তারায় নতুন বছরের প্রত্যাশা

তারায় তারায় নতুন বছরের প্রত্যাশা

জীর্ণতাকে পেছনে ঠেলে উদ্ভাসিত নতুন বছর। আশায় বুক বেঁধে এগিয়ে যাওয়ার দিন। নতুন করে পাওয়া দিনগুলো কতটা বর্ণিল হয়ে উঠবে

সেই আশা নিয়ে মানুষ বাঁচে। সবার মতো শোবিজ জগতের মানুষও ২০১৭ সালকে ঘিরে আশার আলো দেখছেন। বেশ কজন মিডিয়া ব্যক্তিত্বের প্রত্যাশার কথা তুলে ধরেছেন— আলাউদ্দীন মাজিদ, আলী আফতাব ও পান্থ আফজাল

 

রাজ্জাক

মানুষ স্বপ্ন আর আশা নিয়ে বাঁচে। জীবনে আরেকটি বছর যোগ হলো। আশা করছি সবার প্রত্যাশার সঙ্গে প্রাপ্তির যোগ ঘটবে। গতকাল কী হারিয়েছি কিংবা স্বপ্ন কতটা অপূর্ণ রয়ে গেল তা নিয়ে আফসোস না করে অপ্রাপ্তির কারণ আবিষ্কারের মধ্য দিয়ে নতুন করে পূর্ণতাকে জয় করতে হবে। চলচ্চিত্র জগতের জন্যও একই কথা। স্বপ্নকে সুন্দর করে সাজাতে পারলে চলচ্চিত্রের হারানো গৌরব ফেরানো যাবে। আসুন ঐক্যবদ্ধভাবে নতুন দিন ফেরানোর চেষ্টা করি।

 

 

সুচন্দা

গতকাল কী ভুল করেছি সে কথা মনে রেখে লাভ নেই। আগামীর পথে ভুল শোধরাব আমরা। চলচ্চিত্র  প্রধান গণমাধ্যম। এর অস্তিত্বের ওপর নির্ভর করে জাতীয় ও সামাজিক সচেতনতা। যুবসমাজকে  অবক্ষয়ের হাত থেকে উদ্ধারে চলচ্চিত্রের বিকল্প নেই। আগের ব্যর্থতার হিসাব ভুলে নতুন করে সমৃদ্ধির অঙ্ক কষতে হবে। এগোতে হবে নতুন প্রত্যয় আর উদ্যমে। চলচ্চিত্রের মঙ্গলে একতার গান গাইব আমরা।

 

 

আমজাদ হোসেন

কথায় আছে ‘যায় দিন ভালো’, চলচ্চিত্রের জন্য আমি বলব ‘আসে দিন ভালো’। কারণ প্রযুক্তি, ধ্যান-ধারণা, উন্মুুক্ত বিশ্ব, সব মিলিয়ে সব দিকেই শুধু আশার হাতছানি। ফেলে আসা দিনে সুন্দর আর সমৃদ্ধকে আমরা ধরতে পারিনি আমাদের চিন্তা-চেতনার পরিপূর্ণতার অভাবে। এ অবস্থা থেকে নিশ্চয়ই সবাই শিক্ষা গ্রহণ করতে পেরেছি। তাই পুরনো ব্যর্থতার কারণ খুঁজে নিয়ে মেধা ও মননকে শাণিত করে নতুন বছর চলচ্চিত্র জগতে পূর্ণতা দিতে হবে সবাইকে। এ জন্য ঐক্যের বিকল্প নেই। 

 

ববিতা

আশা-নিরাশা নিয়েই জীবন। মাঝে কিছুটা মন্দ সময় পার করেছি। এটি শেষ কথা নয়। প্রবল ইচ্ছাশক্তি নিয়ে আবার ঘুরে দাঁড়ানো সম্ভব। আমরা এবার তাই করব। নতুন প্রজন্মের মধ্যে মেধাশক্তি প্রবল। সেই মেধাকে কাজে লাগিয়ে নতুন প্রযুক্তি আর চিন্তার বলে বলীয়ান হয়ে নতুন বছরে এগিয়ে যাব নতুন প্রত্যয়ে। সমৃদ্ধ হবে আমাদের চলচ্চিত্রশিল্প। কী হারিয়েছি তা নিয়ে চিন্তা করা মানে আরও সময় নষ্ট করা। এখন কী করতে পারি। সম্মিলিত এই চিন্তা আমাদের এগিয়ে নেবে কাঙ্ক্ষিত লক্ষ্যে।

 

শাকিব খান

চলচ্চিত্রকার আর সরকারের অপার সহযোগিতায় নতুন বছরে নতুন আলোয় আমাদের চলচ্চিত্রকে উদ্ভাসিত করব। এ জন্য ঘরোয়া নয়, প্রয়োজন বিশ্ব চলচ্চিত্র নির্মাণ। প্রযুক্তি, গল্প, অভিনয় আর নির্মাণে প্রগতি আর সময়ের পথে হাঁটতে হবে। নতুনদের প্রশিক্ষিত করে তুলতে হবে। চিন্তাকে সময়োপযোগী করতে হবে। নতুনত্ব ছাড়া অগ্রগতি অসম্ভব। সরকার যদি ক্রীড়াঙ্গনকে সমৃদ্ধ করতে নানা উদ্যোগ নিতে পারে তাহলে দেশের সবচেয়ে বড় ও শক্তিশালী এই গণমাধ্যমের উত্তরণে কেন নিশ্চুপ থাকবে।

 

মাহি

ভোরে জেগে দেখি সুন্দর একটা নতুন দিন দরজায় কড়া নাড়ছে। চারিদিক নতুন আলোয় উদ্ভাসিত। আমাদের চলচ্চিত্র আবার পায়ে পায়ে এগিয়ে যাচ্ছে। পূর্ণতার পথে হাঁটছে।  এই সম্ভাবনাকে সমৃদ্ধির পথে এগিয়ে নিতে হবে। এর জন্য প্রয়োজন নতুনত্বকে ধারণ করা। সময়ের পথে হাঁটা। সময়কে জয় করে নতুন বছরে আমরা আমাদের চলচ্চিত্র জগেক শতভাগ পূর্ণতা দিতে চাই।

 

 সৈয়দ আবদুল হাদী

নতুন বছরের প্রত্যাশা শুদ্ধ উচ্চারণ ও সঠিক সুরের মধ্য দিয়ে ভালো গান শ্রোতাদের মাঝে তুলে ধরতে হবে। যন্ত্র নয়, চর্চাকে প্রাধান্য দিতে হবে। গান কখনই যন্ত্রনির্ভর হতে পারে না। তা ছাড়া গান হচ্ছে গুরুমুখী বিদ্যা। আজকাল গুরুর কাছ থেকে দীক্ষা নেওয়া কমে গেছে বলেই গানের এই দুর্দশা। আশা করব নতুন বছরে এসব নেতিবাচক অবস্থা থেকে গান মুক্তি পাবে এবং সমৃদ্ধ হয়ে উঠবে।

 

 

ফাহমিদা নবী

প্রতিটি নতুন একদিন পুরনো হবে। আর প্রতিটি পুরাতন নেবে নতুন রূপান্তর। পৃথিবীর কোনো কিছুর পরিবর্তন হয় না, হয় রূপান্তর। আমি আমার সংগীতের মধ্য দিয়ে সে রূপান্তরের ধারাবাহিকতা ধরে রাখতে চাই। নতুনদের কাছ থেকে কোনো কিছু প্রত্যাশা করি না। আমি চাই তারা আমাকে অনুকরণ করুক। ভালো সংগীত অনুকরণের মধ্য দিয়ে নতুন বছরে সংগীতের ভালোত্বের দিকটি ফুটে উঠবে।

 

অর্ণব

নতুন প্রত্যাশা, আমাদের দেশে সংগীতের একটি ভালো পরিবেশ গড়ে উঠুক। যেখানে সব শিল্পী তার গানের অধিকার ফিরে পাবে। বর্তমানে স্টেজশো ছাড়া শিল্পীদের আয়ের কোনো পথ নেই।

কারণ অডিও প্রতিষ্ঠানগুলো শিল্পীদের তেমনভাবে সাহায্য করছে না। টিভি চ্যানেলগুলোও নামমাত্র সম্মানী দেয়। এটি অসম্মানেরই নামান্তর। অডিও প্রতিষ্ঠানগুলো যেন নতুন শিল্পীদের প্রমোট করে এবং গানের যথার্থ রয়্যালিটি নিশ্চিত করে। 

 

রামেন্দু মজুমদার

দর্শকদের মানসম্পন্ন ও বৈচিত্র্যপূর্ণ নাটক উপহার দেওয়ার চেষ্টা বিগত বছরগুলোর মতো এবারও থাকবে। আমাদের থিয়েটারই শুধু নয়, দেশের সব নাটকের দল মানসম্পন্ন নতুন নতুন প্রযোজনা নিয়ে এগিয়ে আসুক এটাও চাচ্ছি। নাটকের দলগুলোর প্রযোজনা সফলতা ও সমৃদ্ধি লাভ করুক এবং সর্বোপরি দর্শকদের উপস্থিতিতে মিলনায়তন ভরে উঠুক কানায় কানায়। আপাদমস্তক আমি মঞ্চের মানুষ।  মঞ্চনাটকের অনেক বেশি সফলতা ও সমৃদ্ধি কামনা করছি।

 

ফেরদৌসী মজুমদার

বৈচিত্র্যময় ও মানসম্পন্ন ভালো নাটক দিয়ে দর্শকদের আবারও মঞ্চমুখী করতে হবে। শিল্পের ক্ষেত্রে মান এবং নান্দনিকতার কোনো বিকল্প নেই। নতুন বছরে সফলতা এবং সমৃদ্ধি বয়ে আসুক মঞ্চনাটকের ভুবনে এটাই কামনা করছি। বছরজুড়ে মঞ্চ সরব ও সফল হোক এটাই আমার প্রত্যাশা। অতীতের সব অপূর্ণতা দূর হয়ে সমৃদ্ধ হবে আমাদের মঞ্চনাটক।

 

মামুনুর রশীদ

শুধু মানসম্পন্ন প্রযোজনা মঞ্চে আনলেই হবে না, সফলতার জন্য দর্শক সংকট দূর করতে হবে। দর্শক সংখ্যা বৃদ্ধি পেলেই মঞ্চনাটকের ভুবন সফলতার পথে আরও অনেক দূর এগিয়ে যাবে। সব প্রতিকূলতাকে উপেক্ষা করে নতুন বছরে সফলতার পথে আরও একধাপ এগিয়ে যাক মঞ্চনাটক এটাই প্রত্যাশা করছি।

 

 

কুমার বিশ্বজিৎ

বিশ্বায়নের এই যুগে পুরো পৃথিবীটাই একটা দেশ। ভালো কিছু করলে দেশের জন্যই তা করা হবে। নিজেদের জায়গা থেকে নতুন কিছু করতে পারাই আমার প্রত্যাশা। সামনের দিনগুলোতে সংগীতাঙ্গনের জন্য নতুন সৃষ্টি নিয়ে আসতে চাই। মিউজিকের জন্য কিছু করতে চাই। কিছু করতে পারলেই আমি সার্থক। 

 

মেহের আফরোজ শাওন

প্রত্যেক দিন নতুন করে একটা কাজ করব বলে ভাবি। আমি গানকে আবার শক্ত করতে চাই। নতুন দিনে প্রত্যশা থাকবে গানটাকে ভালোভাবে করে যাওয়া। আর চাই আমার সন্তানদের নিয়ে ভালোভাবে সামনের দিনগুলো কাটাতে। সব নিয়েই ভালো থাকতে চাই।  

 

 

 

আইয়ুব বাচ্চু

আমরা যেন নতুন প্রজন্মকে আমাদের কাছাকাছি রাখতে পারি। দেশকে একটি সম্মানের স্থানে রাখতে পারি। বাংলাদেশ সুন্দর থাকুক, দেশের প্রত্যেকটা মানুষ সুন্দর থাকুক। সবার মুখে হাসি ফুটুক। প্রজন্ম এগিয়ে যাক জয়রথে। নতুন বছরে সবার জীবনে নতুনত্ব আসুক—এ প্রত্যাশাই করছি।

 

 

 

নওশীন

সব কিছু ভালো মতো করা। শান্তিতে থাকা। পূর্বে যেগুলো ভুল ছিল সেগুলো সংশোধন করে ভালোভাবে সামনে নিজেকে এগিয়ে নেওয়া। সবার জন্য মঙ্গল কামনা থাকবে।

 

 

 

চঞ্চল চৌধুরী

ব্যক্তি স্বার্থের ঊর্ধ্বে থেকে যেন কাজ করতে পারি। সামগ্রিকভাবে ভালো কাজ করতে হবে। সেটাই হবে দেশের জন্য মঙ্গল। স্বার্থপরতা জলাঞ্জলি দিয়ে কাজ করতে পারি তবেই সেটা হবে বড় কাজ। দেশের সবার জন্য শান্তি ও মঙ্গল কামনা করছি। 

 

 

 

নওশাবা

সবার জন্য শান্তি কামনা করি। যুদ্ধ চাই না, শিশুহত্যা,পশু-পাখি হত্যা চাই না। সবাই যদি নিজেদের জায়গা থেকে দেশ ও মানুষের জন্য ভালো কিছু করি তবে দেশ এগিয়ে যাবে। নিজের স্থান থেকে ভালো কিছু করতে পারলে মানুষের ভালোবাসা পাবো। সামনের দিনগুলো সবার জন্য মঙ্গল হোক—এই প্রত্যাশাই করি। 

 

মিশু সাব্বির

নতুনকে স্বাগতম। আমি যেন সত্ভাবে কাজ করতে পারি। সময় জ্ঞান মাথায় রেখে আমাকে আরও ভালো করে অভিনয় করতে হবে। কাজগুলো যেন ভালোভাবে করতে পারি—এ প্রত্যাশা থাকবে।  

সর্বশেষ খবর