বৃহস্পতিবার, ২৭ এপ্রিল, ২০১৭ ০০:০০ টা
ঘড়ি ধরে ৫ মিনিট

ঈদে একটি আবৃত্তির অ্যালবাম বের হওয়ার কথা

শিরিন বকুল

পান্থ আফজাল

ঈদে একটি আবৃত্তির অ্যালবাম বের হওয়ার কথা

দীর্ঘ সময় ধরে অভিনয়ের সঙ্গে যুক্ত থেকে মঞ্চ, টেলিভিশন এবং চলচ্চিত্রের দর্শকদের মন জয় করে চলেছেন অভিনেত্রী শিরিন বকুল। মঞ্চ ছাড়াও করছেন নাটক ও আবৃত্তি। এই অভিনেত্রীর ব্যস্ততা ও সমসাময়িক বিষয় নিয়ে আজকের আলাপন— 

 

কী নিয়ে ব্যস্ততা...

আমি এখন নিয়মিত মঞ্চে কাজ করছি। গত ২২ তারিখে      শ্রদ্ধেয় আবদুল্লাহ আল মামুনের লেখায় ‘তৃতীয় পুরুষ’-এ অভিনয় করলাম। নির্দেশনা দিয়েছেন তরুণ নির্দেশক প্রবীর  দত্ত। ৩০ তারিখে এর আবার আরেকটা শো হবে শিল্পকলার এক্সপেরিমেন্টাল থিয়েটার হলে।

 

কয়েকদিন আগে তো এনএসডির আমন্ত্রণে গেলেন...

আমরা আবদুল্লাহ আল মামুন থিয়েটার স্কুল প্রাক্তনীর সবাই মিলে ৭ তারিখে এনএসডির আমন্ত্রণে মঞ্চনাটক ‘প্রথম পার্থ’ নিয়ে গিয়েছিলাম। এর নির্দেশনা দিয়েছেন জয়িতা মহালনবিশ। এই উৎসব ভাগ করা হয় পাঁচটি ভেন্যুতে। আমাদের সঙ্গে গিয়েছিলেন ভাস্বর বন্দ্যোপাধ্যায়, গোলাম সারোয়ার এবং রামেন্দু মজুমদার।

 

আজ তো ‘প্রথম পার্থ’ এর শো...

হুমম...আমরা সাভারের গণস্বাস্থ্য ইউনস্টিটিউটের আমন্ত্রণে ‘প্রথম পার্থ’-এর শো করতে যাচ্ছি।

 

নাটকে বর্তমান ব্যস্ততা...

আমি কিছু সিরিয়াল এবং নাটকে কাজ করছি। দীপ্ত টেলিভিশনের জন্য সাভারের জিরাবোতে একটি ডেইলি সোপের শুটিং করছি। এটি দুটি পরিবারকে নিয়ে। একটি মানুষ পরিবার আর একটি ভূত পরিবার। আমি আর আল মনসুর ভূত পরিবারের সদস্য আর খায়রুল আলম সবুজ আর শেলী হলো মানুষ পরিবারের। সবাই অন্যরকম মজা পাবেন। কয়েকদিন আগে সরকারি ডকুমেন্টারি ‘প্রসূতি মায়ের যত্ন’ -এ  কাজ করলাম।

 

টেলিভিশনে একাধিক নাটক চলছে, তাই না?

এস জামান তাপসের ধারাবাহিক ‘নিউটনের তৃতীয় সূত্র’ আরটিভিতে প্রচারিত হচ্ছে। এ ছাড়াও একই চ্যানেলে যাচ্ছে  মিলন ভট্টের ‘ডিসিপ্লিন’ এবং এটিএন বাংলায় কায়সার আহমেদেও ‘অন্তরাল’। ঈদের জন্য জাবির রাসেলের সিঙ্গেল ২টি নাটকে কাজ করব; কথা চলছে।

 

আপনার আবৃত্তির কি খবর?

হুম...আসছে ঈদে একটি আবৃত্তির অ্যালবাম বের হওয়ার কথা। ভয়েজ দেওয়ার সব কাজ শেষ করেছি। আবৃত্তিশিল্পী মাহিদুল ইসলামের তত্ত্বাবধানে বের হচ্ছে ‘ভালোবাসা মানে দুজনের পাগলামি’।

 

পরিচালনায় আসার কোনো ইচ্ছে আছে?

আমার পরিচালনা ভালো লাগে না। অভিনয় করেই বেশি আনন্দ পাই। মাঝে ২-১টা করেছিলাম। সেই ঢের! তবে লেখালেখি করব। কিছু  স্ক্রিপ্ট লিখব।

সর্বশেষ খবর