বুধবার, ২৫ অক্টোবর, ২০১৭ ০০:০০ টা
ইন্টারভিউ

টরেন্টোতে দুটি অণুনাটক করেছি

শোবিজ প্রতিবেদক

টরেন্টোতে দুটি অণুনাটক করেছি

মঞ্চ, টেলিভিশন ও চলচ্চিত্র অভিনেতা চঞ্চল চৌধুরী। সম্প্রতি প্রবাসী বাংলাদেশিদের আমন্ত্রণে কানাডার টরেন্টোতে দুটি অণুনাটক মঞ্চস্থ করলেন। সঙ্গে ছিলেন সহ-অভিনেত্রী শাহনাজ খুশি। এই অনুষ্ঠানে অংশগ্রহণ এবং সমসাময়িক বিভিন্ন বিষয় নিয়ে আজকের আলাপন—

 

সম্প্রতি কানাডার টরেন্টোতে প্রবাসী বাংলাদেশিদের আমন্ত্রণে সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশ নিলেন...

এবারই প্রথম আমি ও খুশি একসঙ্গে দুটি অণুনাটক করলাম কানাডার টরেন্টোতে। বৃন্দাবন দাসের লেখা নাটক দুটি হলো ‘মাটির টানে’ ও ‘ভূতের স্বর্গ’। এটাকে ঠিক মঞ্চনাটক বলা যায় না। কারণ, অত বড় আয়োজন করা সম্ভব নয়। ১৪ ও ১৫ অক্টোবর, এই দুই দিন আমরা ৩০ মিনিট ব্যাপ্তির দুটি অণুনাটক মঞ্চস্থ করেছি। প্রবাসী বাঙালি সবাই উপভোগ করেছে। কবি আসাদ চৌধুরী, নচিকেতাসহ আরও অনেকেই আমাদের দুইজনের পারফরমেন্স দেখেছেন।

 

অনুষ্ঠানটি মূলত কি উদ্দেশ্যে আয়োজন করা হয়...

অনুষ্ঠানটি আয়োজন করে সেখানকার বাঙালি কমিউনিটি। যারা সাধারণ সেখানে অবস্থানরত অসহায় বাঙালিদের সাহায্যে কাজ করেন। ভালো লাগছে এই ভেবে যে, আমরা দুজনই প্রতিবন্ধী শিশু এবং অসহায় নারীদের সাহায্যের জন্য আয়োজিত এমন একটি শোতে অংশ নিয়েছি। অনুষ্ঠানে দুই বাংলা থেকেই শিল্পীরা পারফর্ম করে। কলকাতা থেকে এই অনুষ্ঠানে গান গেয়েছেন নচিকেতা।

 

অভিনয়ের পাশাপাশি আরেকটি শোতে গানও করেছেন

হ্যাঁ, কানাডার মন্ট্রিলে একটি মিউজিক্যাল শোতে সংগীত পরিবেশন করি। সেই মিউজিক্যাল শোতে কিছু পছন্দের গান পরিবেশন করি।

 

অনুষ্ঠানে আপনি ছাড়াও শাহনাজ খুশি ও নচিকেতাকে সম্মানিত করা হয়...

হ্যাঁ, কানাডার টরেন্টোতে অনুষ্ঠিত ওই অনুষ্ঠানে অংশ নিই দুই দেশের এই তিন জন। অনুষ্ঠানে শ্রেষ্ঠ বাংলা গায়ক হিসেবে নচিকেতাকে সম্মাননা জানানো হয়। আর শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে তারা আমাকে আর অভিনেত্রী হিসেবে শাহনাজ খুশিকে সম্মাননা জানায়।

 

নচিকেতার সঙ্গে সময় কেমন কেটেছে?

বাঙালি কমিউনিটি আয়োজিত অনুষ্ঠানে ভারতের সংগীতশিল্পী নচিকেতাও গান গেয়েছেন। অনুষ্ঠানে আমার আর খুশির সঙ্গে নচিকেতার দেখা হয়। তার সঙ্গে সময়গুলো ভালোই কেটেছে। আমরা সেলফি তুলেছি, আড্ডা দিয়েছি।  

 

 

সামনে অন্য কোনো ফিল্ম নিয়ে ব্যস্ততা...

‘আয়নাবাজি’র পর আরেকটা ফিল্ম করেছি। ‘দেবী’ নামের এই ছবিতে আমি প্রখ্যাত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের বিখ্যাত চরিত্র মিসির আলী চরিত্রে অভিনয় করেছি। বছরের শেষে এটি রিলিজ হওয়ার কথা আছে।

 

মিসির আলী চরিত্রে অভিনয় প্রসঙ্গে জানতে চাই...

হুমায়ূন আহমেদের লেখা এই উপন্যাসটি বিশ্ববিদ্যালয় জীবনেই পড়েছিলাম। অন্য পাঠকদের মতোই মিসির আলীর প্রতি আমার আগ্রহ আছে। এমন একটি চরিত্র সিনেমায় ফুটিয়ে তোলা বেশ চ্যালেঞ্জের। আমি সেই চ্যালেঞ্জ গ্রহণ করেছি। অবশ্য এই সিদ্ধান্ত নিতে আমার সময় লেগেছে। ‘আয়নাবাজি’ সফল হওয়ার পর ভেবেছিলাম বছরদুয়েকের মধ্যে ছবি করব না। সেই অর্থে নাটকের কাজও কমিয়ে দিয়েছিলাম।

 

 

সর্বশেষ খবর