মঙ্গলবার, ৩১ অক্টোবর, ২০১৭ ০০:০০ টা
ইন্টারভিউ

হাসন রাজার আরও কিছু গানের প্রস্তুতি নিচ্ছি

বাংলা লোকগান তথা হাসন রাজার গানের জনপ্রিয়তার কথা উঠলেই শ্রোতাদের যার কথা স্মরণে আসে তিনি হলেন সেলিম চৌধুরী। সম্প্রতি নতুন একটি মিক্সড অ্যালবামের কাজ শেষ করেছেন তিনি। বর্তমানের ব্যস্ততা নিয়ে আজ তার সাক্ষাৎকার—

আলী আফতাব

হাসন রাজার আরও কিছু গানের প্রস্তুতি নিচ্ছি

বর্তমান ব্যস্ততা কী নিয়ে?

আমি গানের মানুষ, গান নিয়ে ব্যস্ত থাকার চেষ্টা করি। সম্প্রতি একটি মিক্স অ্যালবামের কাজ শেষ করেছি। নাম ‘মায়া স্বপন-২’। এই অ্যালবামে আমি ছাড়াও আরও থাকছে সামিনা চৌধুরী, কণা, কাজী শুভ ও আশিকের গান। গানগুলো লিখেছেন ইশতিয়াক রুপু। এছাড়া হাসন রাজার কিছু গান নতুন করে করার প্রস্তুতি নিচ্ছি। ইন্ডিয়ায় গানগুলো করার ইচ্ছা আছে।

 

নতুন গানের পাশাপাশি নতুন কোনো মিউজিক ভিডিও করার ইচ্ছা আছে?

এখন তো গানের পাশাপাশি মিউজিক ভিডিও নির্মাণ করা একটি গুরুত্বপূর্ণ বিষয় হয়ে দাঁড়িয়েছে। আমার নতুন গানগুলো প্রথমে লিরিকাল ভিডিও প্রকাশ করব।  যে গানটি বেশি জনপ্রিয়তা পাবে ওই গানটির ভিডিও নির্মাণ করার ইচ্ছা আছে।

 

মোবাইলফোন কোম্পানিগুলো থেকে অ্যালবাম প্রকাশ করার বিষয়টি আপনি কীভাবে দেখছেন?

বর্তমানে আমাদের দেশে মোবাইল ব্যবহারকারীর সংখ্যা বেড়েছে। আর বর্তমান প্রজন্মের অধিকাংশ ছেলেমেয়েই মোবাইলের মাধ্যমে গান শোনে। এর ভালো-খারাপ দুটি দিকই আছে। ভালো দিকটা হলো, এতে শিল্পীরা উপকৃত হবেন। আর পাইরেসির হাত থেকে অ্যালবামটি রক্ষা পাবে। অন্যদিকে এর ফলে অন্য কোম্পানির গ্রাহকরা কিছুটা সময়ের জন্য এ গান শোনা থেকে বঞ্চিত হবে। তবে আমি মনে করি, প্রতিটি অ্যালবাম একটি নির্দিষ্ট সময়ের জন্য চুক্তি হওয়া দরকার।

 

অডিও জগতের অবস্থা শোচনীয়, এ ব্যাপারে আপনার মতামত কী?

হ্যাঁ, আমি একমত। তবে শ্রোতারা গান শোনা কমিয়ে দিয়েছে বলে মনে হয় না। বরং আরও বেশি শুনছে, তবে শোনার মাধ্যম বদলে গেছে। সবাই গান শুনছে মোবাইলফোনে। ইন্টারনেটে ডাউনলোড হয়ে যেখানে সব গানই আসে চোরাপথে। তাতেই দেশের অডিও শিল্প ধ্বংসের মুখে পড়েছে।

 

নতুনদের গান কেমন লাগে?

নতুনদের মধ্যে অনেকের গান আমার ভালো লাগে। আমার মনে হয় এ রেভুলিউশনটি তৈরি করেছেন হাবিব। তার পাশাপাশি আরও ভালো কিছু ছেলেমেয়ে এসেছে যারা হাসন রাজা, শাহ আবদুল করিম ও রাধা রমনের গান ভালো গায়।

 

সর্বশেষ খবর