শুক্রবার, ৯ মার্চ, ২০১৮ ০০:০০ টা

নগর জুড়ে ছুটির আমেজ

নগর জুড়ে ছুটির আমেজ

নৃত্যাঞ্চলের রায়কৃষ্ণ পদাবলী গীতি নৃত্যনাট্যে নীপা ও শিবলী

প্রদর্শনী শিল্পকর্মের প্রদর্শনী ‘মাধবীলতা

বিশ্ব নারী দিবস উপলক্ষে শিল্পকলা একাডেমির চিত্রশালায় চলছে শত নারীর শিল্পকর্ম নিয়ে ‘মাধবীলতা’ শীর্ষক সপ্তাহব্যাপী দলীয় প্রদর্শনী। ১২ মার্চ শেষ হবে।

 

অলিয়ঁস ফ্রঁসেজে ‘স্মরণ ৭১ শীর্ষক প্রদর্শনী

ধানমন্ডির অলিয়ঁস ফ্রঁসেজ দ্য ঢাকার লা গ্যালারিতে চলছে শিল্পী শাহ মাইনুল ইসলামের ‘স্মরণ ৭১’ শীর্ষক একক প্রদর্শনী। এতে শিল্পীর প্রায় ৩৫টি শিল্পকর্ম প্রদর্শিত হচ্ছে। ১৪ মার্চ শেষ হবে এই প্রদর্শনী।

 

শিল্পকলায় ‘রঙের ঢেউ

শিল্পকলা একাডেমিতে আজ শেষ হচ্ছে ‘রঙের ঢেউ’ শীর্ষক জলরং চিত্রপ্রদর্শনী। ৪৫টি দেশের ৫০০ শিল্পীর জলরঙে আঁকা ছবি এতে প্রদর্শিত হচ্ছে। আয়োজনে ইন্টারন্যাশনাল ওয়াটারকালার সোসাইটি। 

 

নাটক

দুই নাটক নিয়ে ভারতের মঞ্চে ‘নাট্যধারা

রূপম আয়োজিত ৩৮তম নরেশ চন্দ্রপাল স্মৃতি সর্বভারতীয় নাটক প্রতিযোগিতা অনুষ্ঠানে আমন্ত্রিত দল নাট্যধারা। ভারতের আসাম প্রদেশের শিলচরে নাট্যধারা মঞ্চায়ন করবে ‘আয়না বিবির পালা’ এবং ‘চার্লি’। ১১ মার্চ সন্ধ্যায় শিলচর জেলা গ্রন্থাগার মিলনায়তনে মঞ্চস্থ হবে নাট্যধারার ‘চার্লি’। রচনা ও নির্দেশনায় লিটু সাখাওয়াত। ১২ মার্চ একই মিলনায়তনে মঞ্চায়ন হবে নাট্যধারা প্রযোজিত নারী জাগরণের নাটক ‘আয়না বিবির পালা’। নাট্যরূপ ও নির্দেশনায় রবিউল আলম।

 

মেঠোপথের ‘অতঃপর মাধো

আজ শুক্রবার সন্ধ্যা ৭টায় শিল্পকলা একাডেমির স্টুডিও থিয়েটার হলে মেঠোপথ থিয়েটারের ‘অতঃপর মাধো’ নাটকের ১৬তম শো। রচনা ও নির্দেশনায় অলোক বসু।

 

অন্যান্য

নৃত্যাঞ্চলের ‘রায়কৃষ্ণ পদাবলী

১৪ মার্চ ভারতের পাটনার প্রেমচাঁদ রঙ্গশালা এবং ১৬ মার্চ দিল্লির কামানী মিলনায়তনে বাংলাদেশের নৃত্যাঞ্চল পরিবেশন করবে তাদের দর্শকনন্দিত গীতিনৃত্যনাট্য ‘রায়কৃষ্ণ পদাবলী’। ভারত সরকারের সংস্কৃতি মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে ন্যাশনাল স্কুল অব ড্রামা আয়োজিত অষ্টম থিয়েটার অলিম্পিকস ২০১৮-তে দুই দিনব্যাপী এই গীতিনৃত্যনাট্যটি পরিবেশন করবে জনপ্রিয় শাস্ত্রীয় নৃত্য জুটি শামীম আরা নীপা ও শিবলী মহম্মদ। রচনা শেখ হাফিজুর রহমান ও পরিচালনা সুকল্যাণ ভট্টাচার্য।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর