বৃহস্পতিবার, ৫ এপ্রিল, ২০১৮ ০০:০০ টা
ইন্টারভিউ : সোহেল রানা বিদ্যুৎ

আশা করছি অনুষ্ঠানটি সম্পর্কে সব নেতিবাচক প্রচারণার সমাপ্তি ঘটবে

পান্থ আফজাল

আশা করছি অনুষ্ঠানটি সম্পর্কে সব নেতিবাচক প্রচারণার সমাপ্তি ঘটবে

আরটিভিতে প্রচারিত নিয়মিত সেলিব্রেটি শো ‘এবং পূর্ণিমা’। চিত্রনায়িকা পূর্ণিমার সঞ্চালনায় এই অনুষ্ঠানের বিভিন্ন পর্বে অতিথি হয়ে আসেন শোবিজ অঙ্গনের তারকারা। এই অনুষ্ঠানটির বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেছেন অনুষ্ঠানটির প্রযোজক সোহেল রানা বিদ্যুৎ।

 

সেলিব্রেটি টকশো ‘এবং পূর্ণিমা’ সম্পর্কে জানতে চাই?

‘এবং পূর্ণিমা’ একটি সেলিব্রেটি টকশো। এখানে নাটক, চলচ্চিত্র, সংগীতসহ বিভিন্ন শাখার জনপ্রিয় তারকারা অতিথি হিসেবে উপস্থিত হন। অনুষ্ঠানটির উপস্থাপক চিত্রনায়িকা পূর্ণিমা।

 

এ পর্যন্ত কয়টি পর্ব প্রচারিত হয়েছে?

প্রচারিত ৭টি পর্বে এসেছিলেন তৌকীর আহমেদ, আরিফিন শুভ, অপু বিশ্বাস, মিশা সওদাগর, সুবর্ণা মুস্তাফা-সৌদ, ইমন, কণা-ইমরান।

 

সম্প্রতি মিশা সওদাগর পর্বটি নিয়ে অনলাইনে সামাজিক যোগাযোগ মাধ্যমে কিছু নেতিবাচক কথা শোনা যাচ্ছে...।

সাক্ষাৎকারটি যদি আপনি পুরোটা দেখেন সেখানে তিনি দেশ, সমাজ ও সামাজিক বন্ধন এমনকি বর্তমান চলচ্চিত্রের যে খারাপ পরিস্থিতি বিরাজ করছে তার ওপর আলোকপাত করেছেন। এসব পজিটিভ বিষয় নিয়ে কি গণমাধ্যম লিখেছে? সম্পূর্ণ পর্বটি না দেখিয়ে ওই পর্বের খণ্ডিত অংশ উদ্দেশ্যমূলকভাবে প্রচার করে অনুষ্ঠানটি সম্পর্কে নেতিবাচক ধারণা দেওয়ার চেষ্টা করা হচ্ছে। চলচ্চিত্রে অতিরিক্ত ধর্ষণদৃশ্য প্রদর্শন কাঙ্ক্ষিত নয়—সেটাই বলার চেষ্টা করা হয়েছে এই অনুষ্ঠানে। অনুষ্ঠানের ধারাবাহিকতায় এক পর্যায়ে উপস্থাপক পূর্ণিমা চলচ্চিত্রে ‘ধর্ষণ’ নিয়ে প্রশ্ন করেন। উত্তরে মিশা সওদাগর বলেন, ‘মূলত এটা চলচ্চিত্রের স্ক্রিপ্টে থাকে। এটা যে আমাদের খুব ভালো লাগে, তা নয়। চলচ্চিত্রের অংশ হিসেবে অভিনয় করতে হয়।’ এই প্রশ্নটি মূলত করা হয়েছিল বাংলা চলচ্চিত্রে উল্লিখিত বিষয়টি খুব নেতিবাচকভাবে উপস্থাপন করা হয় বলেই। ‘সমাজ-বাস্তবতা’র সঙ্গে মিলিয়ে ফেলে অনুষ্ঠানটির খণ্ডিতাংশ একটি স্বার্থান্বেষী মহল উদ্দেশ্যমূলকভাবে প্রচার করছে, যা অনাকাঙ্ক্ষিত।

 

প্রযোজক হিসেবে আর কী অনুষ্ঠানে সম্পৃক্ত আছেন?

‘আমি আর মা’ অনুষ্ঠানটির প্রযোজক আমি। এখানে খ্যাতিমান সন্তান ও তার মাকে নিয়ে অনুষ্ঠানটি বেশ জনপ্রিয় হয়। আরটিভি নারীর প্রতি দৃষ্টিভঙ্গি খুবই ইতিবাচক বলেই ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবসে বিভিন্ন ক্ষেত্রে সমাজে গুরুত্বপূর্ণ অবদান রাখা মহীয়সীদের ওই অনুষ্ঠানের মাধ্যমে সম্মাননা জানায়। এই অনুষ্ঠাটিরও প্রযোজক আমি। 

 

ধন্যবাদ আপনাকে?

আপনাকেও। দুঃখজনক হলেও সত্য যে, আরটিভি অনেক ব্যতিক্রমধর্মী ও সমাজ সচেতনমূলক অনুষ্ঠান প্রচার করছে, সেগুলোর প্রচার-প্রচারণা সেভাবে নেই। এসব অনুষ্ঠান নিয়ে পত্রিকাসহ অন্যান্য ক্ষেত্রে আলোচনা হচ্ছে কই। আশা করি এই সাক্ষাৎকারের মাধ্যমে অনুষ্ঠানটির সম্পর্কে সব নেতিবাচক প্রচারণার পরিসমাপ্তি ঘটবে।

সর্বশেষ খবর