শুক্রবার, ৬ এপ্রিল, ২০১৮ ০০:০০ টা

নগর জুড়ে ছুটির আমেজ

নগর জুড়ে ছুটির আমেজ

কানসুতায় গান পরিবেশন করবেন আরমিন, অর্ক ও জয়িতা

প্রদর্শনী

শিল্পকলায় শাহাবুদ্দিন আহমেদের প্রদর্শনী

শিল্পকলা একাডেমিতে চলছে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন শিল্পী শাহাবুদ্দিনের ‘শান্তি’ শীর্ষক মাসব্যাপী প্রদর্শনী। এতে শিল্পীর ৩২টি চিত্রকর্ম স্থান পেয়েছে। ১৮ এপ্রিল শেষ হবে এ প্রদর্শনী।

 

কাল শেষ হচ্ছে ‘ধূসর রেখাবৃত্তি’ শীর্ষক প্রদর্শনী

আলিয়ঁস ফ্রঁসেজ দো ঢাকার লা গ্যালারিতে কাল শেষ হচ্ছে সোমা সুরভী জান্নাতের ‘ধূসর রেখাবৃত্তি’ শীর্ষক প্রদর্শনী। এতে প্রায় ১০০ চিত্রকর্ম রয়েছে।

 

কসমসে ‘লাইফ’ শিরোনামের দলীয় প্রদর্শনী

৩৩ জন নারী শিল্পীর ৩৩টি শিল্পকর্ম নিয়ে রাজধানীর গ্যালারি কসমসে চলছে ‘লাইফ’ শীর্ষক দলীয় প্রদর্শনী।

সদ্যপ্রয়াত মুক্তিযোদ্ধা ভাস্কর ফেরদৌসী প্রিয়ভাষিণীকে উৎসর্গ করা হয়েছে এ প্রদর্শনীটি। প্রতিদিন দুপুর ১২টা থেকে রাত ৮টা পর্যন্ত শিল্পানুরাগীদের জন্য উন্মুক্ত থাকবে প্রদর্শনীর গ্যালারি। ১৬ এপ্রিল শেষ হবে মাসব্যাপী এ প্রদর্শনী।

 

নাটক

প্রাঙ্গণেমোরের নতুন নাটক ‘হাছনজানের রাজা’

মরমি গীতিকবি হাছন রাজার জীবনী নিয়ে প্রাঙ্গণেমোর মঞ্চে আনছে নাটক ‘হাছনজানের রাজা’। ২০ এপ্রিল সন্ধ্যায় শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার মূল হলে এর উদ্বোধনী মঞ্চায়ন। নাটকটি দলের ১৩তম প্রযোজনা। বিভিন্ন চরিত্রে অভিনয় করবেন রামিজ রাজু, আউয়াল রেজা, মাইনুল তাওহীদ, সাগর রায়, শুভেচ্ছা রহমান, সবুক্তগীন শুভ, জুয়েল রানা, আশা, প্রকৃতি, প্রীতি, সুজয়, নীরু, সুমন, বাঁধন, রুমা প্রমুখ।

 

অন্যান্য

‘কানসুতা : শ্রোতার আসর’

আজ সন্ধ্যায় ছায়ানটে অনুষ্ঠিত হবে শ্রোতার আসর। এনামুল করিম নির্ঝরের লেখা ও সুরে, অর্ক সুমনের সংগীতায়োজনে অনুষ্ঠানে সংগীত পরিবেশন করবেন আরমিন, অর্ক ও জয়িতা।

 

অনন্যা শীর্ষদশ সম্মাননা-২০১৭

আগামীকাল প্রদান করা হচ্ছে অনন্যা শীর্ষদশ সম্মাননা-২০১৭। বছরব্যাপী আলোচিত-আলোকিত দশ কৃতী নারীকে এ সম্মাননা প্রদান করা হয়। বিকাল সাড়ে ৪টায় বাংলা একাডেমির আবদুল করিম সাহিত্যবিশারদ মিলনায়তনে এবারের সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর