শনিবার, ১৪ এপ্রিল, ২০১৮ ০০:০০ টা

বৈশাখের যত নাটক...

শোবিজ প্রতিবেদক

বৈশাখের যত নাটক...

মেয়েটার ছেলেটা

বৈশাখকে ঘিরে মানুষের যেন আনন্দের শেষ নেই। আর এই উৎসবে দর্শকদের আনন্দ-উপহার দিতে থেমে নেই নির্মাতা, অভিনেতা-অভিনেত্রী আর চ্যানেল মালিকরা। ভিন্ন ভিন্ন গল্পে দর্শকদের মন রাঙাতে নির্মিত হচ্ছে নাটক, টেলিফিল্ম।

গ্রামাঞ্চলের মেলার নববর্ষ উৎসব, সংস্কৃতি, ইতিহাস এবং বিয়েবাড়ির উৎসবকে তুলে ধরে নির্মিত হয়েছে টেলিছবি ‘এই বৈশাখে তুমি আমি’। রাশেদা আক্তার লাজুকের রচনা ও পরিচালনায় এতে অভিনয় করেছেন সজল, এভ্রিল ও আরও অনেকে। নাটকটি বাংলাভিশনে রাত ১১টা ২৫ মিনিটে প্রচার হবে। গত বারের মতো নুহাশ হুমায়ূনের কাহিনী, চিত্রনাট্য ও পরিচালনায় আসছে নতুন স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘কাগজ খেলা’। এটি প্রচার হবে রাত ৮টায় চ্যানেল আইয়ে। অভিনয় করেছেন শিশুশিল্পী সাঁঝবাতি ও আনাফ রহমান। লাভগুরু সজল। তাকে নিয়ে সম্প্রতি নির্মিত হয়েছে নাটক ‘ব্রোকেন জোন’। সজল ছাড়াও অভিনয় করেছেন পিয়া বিপাশা, ইসরাত চৈতি রায়, শম্পা হাসনাইন প্রমুখ। নাটকটি নির্মাণ করেছেন নাসিম সাহনিক।

নাটকটি এটিএন বাংলা চ্যানেলে প্রচার হবে। একজন সৎ লোক তার নিজের জায়গাটা ঠিক রেখে কতটা চড়াই-উত্রাই পার করে সার্ভাইব করে এটাই হচ্ছে ‘লোকটি সৎ ছিল’ নাটকের মূল গল্প। মাহতাব হোসেনের গল্পে নাটকটি রচনা ও পরিচালনা করেছেন মাবরুর রশীদ বান্নাহ। নাটকে অভিনয় করেছেন জিয়াউল ফারুক অপূর্ব, ইফফাত তৃষা, শোয়েব মনির, সিয়াম নাসির, সূহী প্রমুখ। নাটকটি ডেডলাইন এন্টারটেইনমেন্ট ইউটিউব চ্যানেলে অবমুক্ত হবে। রহিম বাদশাহ নামক একজন যাত্রাদলের অভিনেতাকে নিয়ে নাটক ‘চুন্নু মিয়ার হালখাতা’। গোলাম রাব্বানীর রচনায় নাটকটি পরিচালনা করেন গোলাম সোহরাব দোদুল। অভিনয় করেন সজল, ঊর্মিলা শ্রাবন্তী কর, সুবর্ণ প্রমুখ। নাটকটি এসএ টিভিতে প্রচার হবে। মাবরুর রশীদ বান্নাহর রচনা ও পরিচালনায় নাটক ‘তনিমা’। অভিনয় করেছেন জিয়াউল ফারুক অপূর্ব, সাফা কবির, নুসরাত জাহান খান নিপা, আরও অনেকে। নাটকটি সারওয়ার টিউব ইউটিউব চ্যানেলে অবমুক্ত হবে। আরটিভিতে ১৪ এপ্রিল রাত ৮টায় প্রচারিত হবে বিশেষ নাটক ‘চিট এন্ড লাভ’। নাটকটি রচনা করেছেন সাব্বির রহমান। পরিচালনা করেছেন তুষার আহমেদ। অভিনয় করেছেন ইমন, ঊর্মিলা শ্রাবন্তী কর প্রমুখ। এ ছাড়া এদিন রাত ৯টা ৫ মিনিটে প্রচার করা হবে বিশেষ নাটক ‘সোনালী ইলিশের গল্প’। রচনা ও পরিচালনা করেছেন সাগর জাহান। অভিনয় করেছেন তাহসান খান, জাকিয়া বারী মম প্রমুখ। বৈশাখে বৃষ্টিতে ভিজতে দেখা যাবে তৌসিফ মাহবুব ও শবনম ফারিয়াকে। বাংলাঢোল প্রযোজিত এই টেলিছবিটির নাম ‘ভালোবাসি তবুও দূরে’। আরিফুর রহমান নিয়াজের রচনায় মর্তুজা লিংকন পরিচালিত ‘ভালোবাসি তবুও দূরে’তে ব্যবহৃত হয়েছে গান ‘এই আলোয়’।  অনিক খানের কথা ও শাকের রেজার সুর ও সংগীতায়োজনে ‘আকাশ হবো’ শিরোনামে নাটকের একটি গানে কণ্ঠ দিয়েছেন মৃধা। এটি ওজন এন্টারটেইনমেন্টের ইউটিউব চ্যানেলে প্রকাশ হবে। পয়লা বৈশাখ উপলক্ষে ১৪ এপ্রিল রাত ৯টায় এটিএন বাংলায় প্রচার হবে বিশেষ নাটক ‘তোমার পাড়ায় আসবো ফিরে’। দয়াল সাহার রচনায় নাটকটি পরিচালনা করেছেন বি ইউ শুভ। অভিনয় করেছেন আফরান নিশো, জাকিয়া বারী মম প্রমুখ। একই চ্যানেলে ১৪ এপ্রিল রাত ১১টায় প্রচার হবে মানসুর আলম নির্ঝরের রচনা এবং মানসুর আলম নির্ঝর ও সাবিনা আনমনের পরিচালনায় বিশেষ টেলিফিল্ম ‘নীল শাড়ি’। এতে অভিনয় করেছেন ফারহান আহমেদ জোভান, শ্যামন্তী শৌমি, প্রমুখ। বাংলা নববর্ষ উপলক্ষে এনটিভিতে দুপুর ১২টা ২০ মিনিটে প্রচার হবে টেলিফিল্ম ‘মেঘের আড়ালে মেঘ’। তৌকীর আহমেদের রচনা ও পরিচালনায় এখানে অভিনয় করেছেন তৌকীর আহমেদ, তারিন জাহান, রওনক হাসান, জিয়াউল হাসান কিসলু, নাহিয়ান প্রমুখ। একই চ্যানেলে রাত ৯টা ৫ মিনিটে প্রচার হবে বিশেষ নাটক ‘এক বৈশাখে’। সারওয়ার রেজা জিমির রচনায় নাটকটি পরিচালনা করেছেন তুহিন হোসেন। অভিনয়ে আফরান নিশো, তানজিন তিশা, এ কে আজাদ সেতু  প্রমুখ।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর