শুক্রবার, ২০ এপ্রিল, ২০১৮ ০০:০০ টা

নগরজুড়ে ছুটির আমেজ

নগরজুড়ে ছুটির আমেজ

বাতিঘরের ‘অলিখিত উপাখ্যান’ নাটকের একটি দৃশ

প্রদর্শনী

গ্যালারি চিত্রকে প্রদর্শনী

নুশরাত জাহান নাজলির চিত্রকর্ম নিয়ে আজ শুক্রবার ধানমন্ডির গ্যালারি চিত্রকে শুরু হচ্ছে ‘ক্রিয়েশন, পিস অ্যান্ড ওয়ান্ডারস’ শীর্ষক এগারো দিনের প্রদর্শনী। প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করবেন নাট্যাভিনেতা আলী যাকের। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রদর্শনী চলবে।

 

নাসির আলী মামুনের ফটোজিয়াম

আলোকচিত্রী নাসির আলী মামুনের আলোকচিত্র নিয়ে জাতীয় জাদুঘরে চলছে ‘ফটোজিয়াম’ শীর্ষক প্রদর্শনী। ১২৩টি সাদাকালো পোর্ট্রেট আলোকচিত্র দিয়ে সাজানো হয়েছে ২৪ দিনের এই প্রদর্শনী। ৩ মে শেষ হবে এই প্রদর্শনী।

 

নাটক

বাতিঘরের অলিখিত উপাখ্যান

বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার মূল মঞ্চে মঞ্চস্থ হবে বাতিঘর প্রযোজিত ‘অলিখিত উপাখ্যান’। আগামী ২২ এপ্রিল সন্ধ্যা ৭টায় এটি মঞ্চায়ন হবে। ঔপন্যাসিক রিজিয়া রহমানের লেখা উপন্যাসকে মঞ্চরূপ ও নির্দেশনা দিয়েছেন বাতিঘরের দলীয় প্রধান মুক্তনীল। নাট্যব্যক্তিত্ব আসাদুজ্জামান নূর এই নাটকে কত্থকের ভূমিকায় কণ্ঠ দিয়েছেন। 

 

প্রাঙ্গণেমোর এর নাটক হাছনজানের রাজা

‘মরমি গীতিকবি হাছন রাজার জীবনী নিয়ে আজ শুক্রবার শিল্পকলা একাডেমিতে অনুষ্ঠিত হবে প্রাঙ্গণেমোরের নতুন  নাটক ‘হাছনজানের রাজা’র উদ্বোধনী মঞ্চায়ন। সন্ধ্যায় শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার মূল হলে নাটকটির উদ্বোধনী মঞ্চায়ন অনুষ্ঠিত হবে। নাটকটি দলের ১৩তম প্রযোজনা। বিভিন্ন চরিত্রে অভিনয় করবেন রামিজ রাজু, আউয়াল রেজা, মাইনুল তাওহীদ, সাগর রায় প্রমুখ।

 

গুণজান বিবির পালা

২২ এপ্রিল নাট্যোৎসবের সপ্তম সন্ধ্যায় মহিলা সমিতিতে মঞ্চায়ন হবে পদাতিক নাট্য সংসদের নাটক ‘গুণজান বিবির পালা’। সায়িক সিদ্দিকী রচিত ও নির্দেশিত এই নাটকটির বিভিন্ন চরিত্রের অভিনয়শিল্পীরা হলেন মমিনুল হক দীপু, মশিউর রহমান, শামছি আরা সায়েকা, জয় মণ্ডল, পুষ্প প্রমুখ।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর