শিরোনাম
শনিবার, ২৮ এপ্রিল, ২০১৮ ০০:০০ টা

হাফ সেঞ্চুরির পথে প্রসেনজিৎ ও ঋতুপর্ণা রসায়ন

শোবিজ ডেস্ক

হাফ সেঞ্চুরির পথে প্রসেনজিৎ ও ঋতুপর্ণা রসায়ন

ভারতীয় বাংলা সিনেমার জনপ্রিয় অভিনয়শিল্পী প্রসেনজিৎ ও ঋতুপর্ণা সেনগুপ্ত। দীর্ঘ ১৪ বছর পর ‘প্রাক্তন’ সিনেমার মাধ্যমে একসঙ্গে পর্দায় হাজির হন এই সফল জুটি। নন্দিতা রায় ও শিবপ্রসাদ মুখার্জি পরিচালিত এ ছবিটি ২০১৭ সালে ২৭ মে মুক্তি পায়। আবারও এ জুটিকে একসঙ্গে দেখা যাবে ‘দৃষ্টিকোণ’ নামে নতুন একটি ছবিতে। আগামী ২৭ এপ্রিল মুক্তি পাবে এটি। মজার ব্যাপার হলো ৪৮ রানে অপরাজিত হয়ে ক্রিজে ঝড়ো ইনিংস খেলছে টলিউডের অন্যতম সেরা হিট জুটি। আর মাত্র দুই রান বাকি। অর্থাৎ জুটি বেঁধে আর মাত্র দুটি ছবিতে অভিনয় করলেই হাফ সেঞ্চুরি হাঁকাবেন প্রসেনজিৎ ও ঋতুপর্ণা সেনগুপ্ত জুটি। হাফ সেঞ্চুরি কি হবে?

এ প্রসঙ্গে এক সাক্ষাৎকারে প্রসেনজিৎ বলেন, ‘হ্যাঁ সেটি তো হবেই। কিন্তু হয়তো সময় লাগবে। আশা করব হবে।’ ‘দৃষ্টিকোণ’ ছবির পোস্টার অন্যদিকে ঋতু বলেন, ‘এজন্য গুটিগুটি পায়ে এগিয়ে যেতে হবে। কারণ আমরা গুটিগুটি পায়ে এগিয়ে একেকটা দৃষ্টান্ত তৈরি করছি।’ ‘নাগপঞ্চমী’ ছবির হাত ধরে টলিউডের রুপালি পর্দা প্রথম পেয়েছিল প্রসেনজিৎ-ঋতুপর্ণা জুটিকে।

যদিও এ ছবির পর কিছুটা সময় তাদের দেখা যায়নি। তবে ‘অবুঝ মন’ ছবির পর থেকেই যেন টলিউডে শুরু হয়ে গেল বুম্বা-ঋতু জুটির জমানা। এরপর, ‘মনের মানুষ’, ‘শুধু একবার বল’, ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ’-এর মতো সুপার-ডুপার হিট ছবির দৌলতে রাতারাতি সেনসেশন হয়ে যায় এই রোমান্টিক জুটি। তবে মান-অভিমানে বিচ্ছেদও হয় এ জুটির। সুরিন্দর ফিল্মসের ব্যানারে কৌশিক গাঙ্গুলি পরিচালিত ‘দৃষ্টিকোণ’-এ প্রসেনজিৎ-ঋতুপর্ণা ছাড়াও একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন চূর্ণি গাঙ্গুলি। ‘দৃষ্টিকোণ’-এর সংগীত পরিচালনা করছেন অনুপম রায়।

সর্বশেষ খবর