রবিবার, ৬ মে, ২০১৮ ০০:০০ টা
ইন্টারভিউ : মোনালিসা

একা আছি ভালোই আছি

আলী আফতাব

একা আছি ভালোই আছি

দেশে ফিরেই অভিনয় নিয়ে ব্যস্ত অভিনেত্রী মোনালিসা। এরই মধ্যে ‘আমরা ভিনদেশী তারা’ শিরোনামের একটি নাটকের কাজ শেষ করেছেন তিনি। অভিনয় ও সমসাময়িক নানা বিষয় নিয়ে আজ তার সাক্ষাৎকার।

 

কেমন আছেন?

দেশে আসার পর ঠিকমতো বিশ্রামই নিতে পারছি না আমি। এরই মধ্যে ‘আমরা ভিনদেশী তারা’ শিরোনামের একটি নাটকের কাজ শেষ করলাম। এতে আমার সহশিল্পী আফরান নিশো।

আমরা দুজন কাজটি বেশ উপভোগ করছি। আশা করছি, আমার প্রথম কাজটি ভালো হবে। এ ছাড়া ঈদের জন্য বেশ কয়েকটি নাটক ও টেলিফিল্মে অভিনয় করার কথা রয়েছে।

 

এবার কতদিন থাকা হবে দেশে?

বেশ কিছুদিন থাকব। এবার ঈদ করব দেশে। তিন মাস থাকব ভেবে এসেছি। পরিবারকে সময় দেব। পাশাপাশি কিছু ভালো নাটকে কাজ করার ইচ্ছা আছে। এরই মধ্যে এ প্রক্রিয়া শুরু হয়েছে।

 

মাঝে অনেকটা সময় অভিনয় থেকে দূরে ছিলেন। এখন অভিনয় করতে সমস্যা হচ্ছে না?

অভিনয় আমার রক্তের সঙ্গে মিশে আছে। তাই কখনো সমস্যা হয়নি। আমি যেহেতু আর্টিস্ট, তাই মাঝে-মধ্যে মনে হয় বুড়ো হলেও অভিনয় করতে পারব। কিছু টেকনিক্যাল বিষয়ে পরিবর্তন দেখতে পাই। তবে সেটা ম্যানেজ করে নেওয়া যায়।

 

নিউইয়র্কের কুইন্স শহরে কী কাজ করেন আপনি?

কসমেটিক্স ব্র্যান্ড সেফোরার সঙ্গে অনেক দিন থেকে আছি। সেখানে সিনিয়র মেকআপ আর্টিস্ট ছিলাম। এখন পদোন্নতি হয়েছে। এ প্রতিষ্ঠানে এখন আমি বিউটি অ্যাডভাইজার। পাশাপাশি প্রশিক্ষণ দিচ্ছি।

 

নিউইয়র্কে থাকা অবস্থায় বাংলাদেশের নাটক দেখা হয়?

সবসময় দেখা হয় না। কিন্তু সময় পেলে ইউটিউবে তা দেখি। আমার কাছে মনে হচ্ছে, নানা সমস্যার মধ্যেও ভালো নাটক হচ্ছে। তবে আমাদের পরিচালক, শিল্পী কলাকুশলীদের আরও যত্নবান হতে হবে।

 

আবার বিয়ে করার ব্যাপারে কিছু ভেবেছেন?

বাংলাদেশে এলে এ কথাটা বেশি শুনতে হয়।

কিন্তু একবার তো অনেক ঝামেলা পোহাতে হলো। ভয় হয়। কাকে বিশ্বাস করব? একা আছি, ভালোই আছি।

 

অভিনেত্রী হওয়ার পেছনে কার অবদান বেশি?

আমার মায়ের। তার সমর্থন ছাড়া আমি এত দূর আসতে পারতাম না। মা আমার সঙ্গে ছায়ার মতো ছিলেন। তার পরামর্শ সবসময় মেনেছি। সততা, কঠোর পরিশ্রম ও প্রত্যয় ছাড়া কাজে সফলতা পাওয়া অসম্ভব। আমাকে নীতিবোধের শিক্ষা আমার মা দিয়েছেন।    

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর