শনিবার, ২৬ মে, ২০১৮ ০০:০০ টা

মন পোড়াবে সিয়াম-পূজা

আলাউদ্দীন মাজিদ

মন পোড়াবে সিয়াম-পূজা

ঈদে বড় পর্দা মাতাবেন হাল সেনসেশন সিয়াম আর মিষ্টি মেয়ে পূজা চেরী। ‘পোড়ামন টু’ নিয়ে হবে তাদের এই মাতামাতি। ছবিটি ইতিমধ্যে কান উৎসবের দরজায় কড়া নেড়ে, মানে প্রদর্শিত হয়ে প্রশংসিত হয়েছে। শুধু প্রশংসা নয়, দর্শকের চোখে অশ্রুর বন্যা বইয়ে দিয়েছে। কী এমন হৃদয়গ্রাহী গল্প আছে এই ছবিতে যা দর্শকের আবেগে শিহরণ জাগিয়েছে? ছবির প্রযোজক আবদুল আজিজ বলেন, এ দেশের মাটির গন্ধমাখা গান আর গল্পে সুশোভিত হয়ে ছবিটি দর্শকের মন কাড়বে। যার প্রমাণ ইতিমধ্যে কান উৎসবে মিলেছে। নিশ্চিত করে বলতে পারি ‘পোড়ামন টু’ শুধু দর্শকের হৃদয়ে ঢেউ তুলে ক্ষান্ত হবে না, একাধিক জাতীয় চলচ্চিত্র পুরস্কারও পুরে নেবে অর্জনের ঝুলিতে। ঈদের সেরা ছবি হিসেবে ছবিটি বারে বারে দর্শকদের সিনেমা হলে টেনে নেবে। ছবির গল্প গানে দেশের সৌন্দর্যের পাশাপাশি একজোড়া তরুণ-তরুণীর বাঁধ ভাঙা প্রেমের উচ্ছ্বাসের চিত্র মনের গভীরে ভালোবাসার উথাল পাতাল ঝড় তুলবে। আর এই জুটি হলো সিয়াম- পূজা। সিয়াম ছোট পর্দায় তার দক্ষ অভিনয় দিয়ে দর্শকের ভালোবাসা পেয়েছে।

জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আবদুল আজিজ বলেন, আমি আর ছবির পরিচালক রায়হান রাফি ভেবে দেখলাম এই ছবির নায়ক চরিত্রের জন্য সিয়ামের বিকল্প নেই। শেষ পর্যন্ত আমাদের ভাবনাই সত্যি হলো। অসাধারণ কাজ করেছে ও। ঢাকাই ছবিতে নায়ক সংকটে আগামীতে সিয়াম হয়ে উঠবে বড় পর্দার অপরিহার্য অংশ। আজিজ বলেন এবার পূজা মানে এই ছবির নায়িকার কথা বলি। ছোট বেলায় জাজের ছবিতে পূজার হাতে খড়ি হয়েছে। ছোট বেলাতেই অভিনয়ে প্রশিক্ষণ নিয়ে বড়বেলায় তার স্বাক্ষর রেখেছে। নায়িকা হয়ে উঠা তার প্রথম ছবি ‘নূর জাহান’ এ তার কাজ দর্শকের চোখ ছানাবড়া করেছে। দুই বাংলাতেই ছবিটি দিয়ে প্রশংসায় ভেসেছে পূজা। এখন তার হাতে ‘দহন’ ছাড়াও আরও তিনটি ছবি আছে। এর মধ্যে দুটি যৌথ আয়োজনের। মানে পূজা এখন ঢালিউডের অন্যতম নায়িকায় পরিণত হয়েছে। আর ‘পোড়ামন টু’ ছবিতে দর্শক এক অন্যরকম পূজাতে মুগ্ধ হবে। সবমিলিয়ে ঈদের সেরা আকর্ষণ হবে সিয়াম-পূজা জুটির ‘পোড়ামন টু’। সিয়াম বলেন, মিডিয়ায় যখন আসি তখন থেকেই কিছু একান্ত স্বপ্ন দুচোখে স্বাভাবিকভাবেই ভিড় জমিয়েছিল। স্বপ্নটি ছিল আমি যোগ্যতার স্বাক্ষর রাখতে চাই।

স্বপ্ন পূরণ হলে মানুষ ভাগ্যের দেখা পায়। আট-দশটা ছেলের মতো আমিও স্বপ্ন  দেখেছি। আর সেই স্বপ্ন আজ ভালো কাজ দিয়ে পূরণ করতে পারছি। সেই ভালো কাজ হলো জাজের ‘পোড়ামন টু’। দর্শক মুগ্ধতার ছবি এটি। এই ছবিতে কাজ করে আমি শতভাগ তৃপ্ত। এবার দর্শকের স্বাদ আস্বাদনের পালা। পূজা বলেন, শুধু একটা কথাই বলব, ‘পোড়ামন টু’ এক অনন্য উচ্চতার ছবি। আর এমন ছবি উপহার দেওয়া একমাত্র জাজ এবং আজিজ ভাইয়ের পক্ষেই সম্ভব। এ ছবিতে নিজের সেরা কাজ দেওয়ার চেষ্টা ছিল শতভাগ। কতটুকু পেরেছি সেটি দর্শক বলবে। আমি শুধু বলব, ঈদে ছবিটি দেখে উৎসবের আনন্দে অনবরত অবগাহন করবে দর্শক।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর