শুক্রবার, ২২ জুন, ২০১৮ ০০:০০ টা
ইন্টারভিউ : বিদ্যা সিনহা মিম

ছবিটি দেশে মুক্তি পেলে আরও ভালো লাগত

আলী আফতাব

ছবিটি দেশে মুক্তি পেলে আরও ভালো লাগত

ব্যাংককে বাবা-মা’র সঙ্গে ঈদের ছুটি কাটাচ্ছেন বিদ্যা সিনহা মিম। এরই মধ্যে ঈদে কলকাতায় মুক্তি পেয়েছে মিম অভিনীত ‘সুলতান : দ্য সেভিয়ার’ ছবিটি। এতে মিমের বিপরীতে অভিনয় করেছেন জিৎ। ঈদ ও সমসাময়িক নানা বিষয় নিয়ে আজ তার আলাপন—

 

সম্প্রতি বাঘের সঙ্গে একটি ছবি সোশ্যাল মিডিয়াতে বেশ আলোড়ন সৃষ্টি করেছে।

হ্যা, শুরুতে খুব ভয় পেয়েছিলাম। ভেবেছিলাম হিংস্র প্রাণী, যদি খেপে যায়! তবে সাহস দিয়েছেন মা-বাবা। পরে তো বাঘটি আমার বন্ধু হয়ে গেল! আমি প্রায় ১০ মিনিট অবস্থান করি। এ ছাড়া আমি হাতি ও ঘোড়ার পিঠেও চড়েছি।

 

ঈদে কলকাতায় মুক্তি পেল ‘সুলতান’ ছবিটি। কেমন সাড়া পাচ্ছেন?

সবার কাছ থেকে ভালো সাড়া পাচ্ছি। প্রচারণায় গিয়ে দেখছি সবাই আমাকে চিনছেন, প্রশংসা করছেন। ভালো লাগছে। ঈদের পর অনেকেই ফোন করে ও সামাজিক মাধ্যমে আমাকে শুভেচ্ছা জানিয়েছে।

 

ছবিটি বাংলাদেশে মুক্তি পায়নি। এ নিয়ে কোনো আক্ষেপ?

আক্ষেপ তো কিছুটা আছেই। আমার দেশের মানুষ ছবিটি দেখতে পারল না। এ ছাড়া ঈদকে ধরেই ছবিটি তৈরি হয়েছে। কিন্তু আদালত রায় দিয়েছে। রায়ের প্রতি পূর্ণ শ্রদ্ধা আছে আমাদের। কিছু করার নেই। তবে ছবিটি নিয়ে বাংলাদেশের দর্শকের আগ্রহ আছে। আমার বিশ্বাস, ‘সুলতান’ ঈদের পর মুক্তি পেলেও দর্শকের আগ্রহ কমবে না।

 

পশ্চিমবঙ্গে একই দিনে শাকিব খানের ‘ভাইজান এলো রে’ মুক্তি পাচ্ছে। বিষয়টিকে কীভাবে দেখছেন?

বিষয়টি আমার কাছে বেশ ভালো লেগেছে। এবার পশ্চিমবঙ্গের দর্শকেরা ঈদ উপলক্ষে মুক্তি পাওয়া দুটি ছবির গুরুত্বপূর্ণ চরিত্রেই বাংলাদেশের দুজন শিল্পীকে দেখতে পেয়েছে, এটা ভেবে আনন্দ পাচ্ছি। এরই মধ্যে এই ছবিটিও বেশ ভালো করছে বলে আমার মনে হয়।

 

এবার ঈদে কোনো নাটকে কাজ করেননি কেন?

আমি এখন নাটকে কাজ খুবই কম করি। এ ছাড়া ঈদে ব্যস্ত ছিলাম ‘সুলতান’ ছবিটি নিয়ে। সব মিলিয়ে এই ঈদে নাটক কিংবা টেলিফিল্মে কাজ করা হয়ে ওঠেনি। 

 

শুনলাম বিয়ে করলে মিডিয়ার বাইরে করবেন?

হ্যাঁ, মিডিয়ার বাইরের মানুষকে বিয়ে করব। তবে এর পিছনে কোনো কারণ খুঁজতে যাবেন না।

 

নতুন কাজ শুরু করছেন কবে থেকে?

২৪ জুন দেশে ফেরার কথা রয়েছে। এরই মধ্যে নতুন কিছু কাজের কথা চলছে। দেশে এসে সেগুলো নিয়ে কাজ করব।

সর্বশেষ খবর