শিরোনাম
শুক্রবার, ২৭ জুলাই, ২০১৮ ০০:০০ টা

নগর জুড়ে ছুটির আমেজ

নগর জুড়ে ছুটির আমেজ

‘র‌্যাডক্লিফ লাইন’ নাটকের দৃশ্য

প্রদর্শনী

‘প্রথম পর্ব’ শীর্ষক প্রদর্শনী

আজ শুক্রবার ধানমন্ডির অলিয়ঁস ফ্রঁসেজে শুরু হচ্ছে ’আউট ডোর আর্টিস্ট গ্রুপ’ আয়োজিত ‘প্রথম পর্ব’ শীর্ষক দলীয় চিত্র প্রদর্শনী। সোমবার থেকে বৃহস্পতিবার বিকাল ৩টা থেকে রাত ৯টা এবং শুক্রবার ও শনিবার সকাল ৯টা থেকে দুপুর ১২টা এবং বিকাল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রদর্শনীটি চলবে। ১১ আগস্ট শেষ হবে এই প্রদর্শনী।

 

নাটক

আজ বাতিঘরের ‘র‌্যাডক্লিফ লাইন’

আজ শুক্রবার শিল্পকলা একাডেমিতে মঞ্চায়ন হবে বাতিঘর প্রযোজিত নাটক ‘র‌্যাডক্লিফ লাইন’-এর ২টি প্রদর্শনী। এটি দলটির ৮ম প্রযোজনার উদ্বোধনী মঞ্চায়ন। সন্ধ্যায় একাডেমির জাতীয় নাট্যশালার স্টুডিও থিয়েটার হলে মঞ্চায়ন হবে নাটকটি।

মুক্তনীল রচিত ও নির্দেশিত এই নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করবেন সাফিন আহমেদ অশ্রু, স্মরণ বিশ্বাস, শিশির সরকার ও সঞ্জয় হালদার। ২৯ জুলাই একই মিলনায়তনে নাটকটির দ্বিতীয় মঞ্চায়ন অনুষ্ঠিত হবে। সেটিরও হবে ২টি প্রদর্শনী।

অন্যান্য

‘শিল্পের শহর ঢাকা’ কর্মসূচি

শিল্পকলা একাডেমির সহযোগিতায় দেশে নিউমিডিয়া চর্চার অন্যতম অংশ হিসেবে কাল শনিবার শেষ হচ্ছে ‘শিল্পের শহর ঢাকা’ নামের তিন দিনের পারফরমেন্স আর্ট। এই আয়োজনে ঢাকা শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে শিল্পীরা পারফর্মেন্স আর্ট পরিবেশন করছেন।

 

ছায়ানটে সুফিয়া কামাল স্মারক বর্ষার অনুষ্ঠান

আজ শুক্রবার ছায়ানটে অনুষ্ঠিত হবে ‘সুফিয়া কামাল স্মারক বর্ষার অনুষ্ঠান। সন্ধ্যা ৭টায় ছায়ানট মিলনায়তনে অনুষ্ঠিত হবে এই আয়োজন। কথন, গান, পাঠ, আবৃত্তি ও নৃত্য দিয়ে সাজানো থাকবে অনুষ্ঠানটি।

 

শ্রীমঙ্গলে শিশুতোষ চলচ্চিত্র উৎসব

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে আজ শিশুতোষ চলচ্চিত্র উৎসব অনুষ্ঠিত হবে। শিশুদের মনে চলচ্চিত্রের সুষ্ঠু ধারার বিনোদন পৌঁচ্ছে দেওয়ার লক্ষ্যে শহরের মহসীন অডিটরিয়ামে ম্যানগো ফিল্ম এই উৎসবের আয়োজন করে। উৎসব উপলক্ষে বাংলাদেশ শিল্পকলা একাডেমির নাট্যকলা চলচ্চিত্র বিভাগের সহযোগিতায় রবীন্দ্রনাথের গল্প, নাটক ও কবিতা অবলম্বনে নির্মিত ৪টি চলচ্চিত্র প্রদর্শন করা হবে। চলচ্চিত্রগুলো হলো— বিশ্বম্ভর বাবুর দায়, রাজাপুত্তুর, ডাকঘর ও মাধো। দর্শকরা এক টিকিটে চারটি চলচ্চিত্র দেখতে পারবেন। উল্লেখ্য, এই চারটি শিশুতোষ চলচ্চিত্রই শিল্পকলা একাডেমির আর্থির সহযোগিতায় নির্মিত।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর