সোমবার, ২৪ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

বাজছে বিয়ের ঘণ্টা...

পান্থ আফজাল

বাজছে বিয়ের ঘণ্টা...

অবন্তী-সিয়াম

নতুন বছরে শোবিজে যেন বিয়ের ধুম পড়েছে। বিয়ের পিঁড়িতে বসতে যাচ্ছেন তারকা অভিনেতা-অভিনেত্রী ও কণ্ঠশিল্পী। গেল ১২ ডিসেম্বর এ সময়ের ক্রেজ অভিনেতা সিয়াম আহমেদের বিয়ে হয় দীর্ঘদিনের প্রেমিকা অবন্তীর সঙ্গে। দুই পক্ষের গায়ে হলুদ পর্বের পর ঢাকার একটি পার্টি সেন্টারে সিয়াম-অবন্তীর বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। বিয়েতে উপস্থিত ছিলেন শুধু দুই পরিবারের ঘনিষ্ঠরা। জানা যায়, আগামী বছর হবে দুজনের বিবাহোত্তর সংবর্ধনা। এরপরই আসে শবনম ফারিয়ার বিয়ের খবর। কিছুদিন আগে নিজেই বিয়ের ঘোষণা দিয়েছেন। পাত্র হারুনুর রশীদ অপু। ২০১৫ সালে ফেসবুকের মাধ্যমে দুজনের বন্ধুত্ব হয়। তিন বছর ধরে দুজনের বন্ধুত্ব। একটা পর্যায়ে দুজনকে দুই পরিবার পছন্দ করে। চলতি বছরের ফেব্রুয়ারিতে আংটি বদল হয়। শবনম ফারিয়া বলেন, ‘সম্প্রতি আমাদের বিয়ের আকদ হয়েছে। চেয়েছিলাম বিবাহোত্তর সংবর্ধনার পর ছবিগুলো প্রকাশ করতে। কিন্তু আমার ও অপুর আত্মীয়স্বজনরা ছবিগুলো ফেসবুকে দেওয়ায়, আমিই এবার নিজ বিয়ের ছবি ফেসবুকে পোস্ট করি। আর দুই পরিবারের সম্মতিতে পারিবারিকভাবে নতুন বছরে পয়লা ফেব্রুয়ারিতে বিয়ে হবে। তার আগে ২৬ জানুয়ারি হবে মেহেদি উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠান হবে। বিয়ের এক দিন আগে হবে গায়ে হলুদ। তবে বিয়েটা দুই বছর আগেই হওয়ার কথা ছিল। অপুর বাবা মারা যাওয়ার কারণে পিছিয়ে যায় বিয়ে। এর এক বছরের মাথায় আবার আমার বাবা মারা যান। এ কারণে দুই বছর পিছিয়ে যায় আমাদের বিয়ে।’ পাত্র অপু একটি বেসরকারি বিপণন সংস্থার জ্যেষ্ঠ ব্যবস্থাপক হিসেবে কর্মরত রয়েছেন। এর আগে বিয়ে করেছেন বন্ধু তৌসিফ।  সেটা বেশ ঘটা করেই। বন্ধু  তৌসিফ ও সিয়ামের বিয়েতে বেশ মজাও করেছেন শবনম ফারিয়া। এবার তার পালা! এদিকে এসব নতুন নতুন বিয়ের খবরের ভিড়ে পাওয়া গেল লাক্স তারকা টয়ার বিয়ের খবর। জানা যায়, আগামী বছরের মাঝামাঝিতে বিয়ের পিঁড়িতে বসবেন এ অভিনেত্রী। এ প্রসঙ্গে টয়া বলেন, ‘বিয়ে তো হবেই। বন্ধু সবারই বিয়ে হয়ে যাচ্ছে; আমারও হয়ে যাবে। পারিবারিকভাবে অনেক দিন ধরেই বিয়ে নিয়ে বলছে। এবার আর দেরি করব না, আগামী বছরই কাজটা সেরে ফেলব। যার সঙ্গে বিয়ে হবে, তিনি মিডিয়ার কেউ নন। সম্পর্কটা অনেক দিনের। বিয়েটা যেন পারিবারিকভাবেই হয়, তার জন্য দুজনই অপেক্ষা করছি।’

এই সময়ের শ্র্রোতাপ্রিয় কণ্ঠশিল্পী জাকিয়া সুলতানা কর্নিয়া। ২ বছর ধরে নিয়মিত একক গানের পাশাপাশি কণ্ঠ দিচ্ছেন  দ্বৈত কণ্ঠে। সৈকত নাসিরের ভিডিও নির্মাণে আসিফের সঙ্গে তার গাওয়া ‘কি করে তোকে বোঝাই’ ইতিমধ্যে ২ কোটি মানুষ দেখেছে। এই গান ছাড়াও তার গাওয়া অন্য গানগুলো দর্শক-শ্রোতামহলে প্রশংসিত হয়। দেশে ও দেশের বাইরে নিয়মিতই স্টেজ শো নিয়ে ব্যস্তও রয়েছেন। তবে দর্শক-শ্রোতাদের জন্য নতুন বছরে সুখবর অপেক্ষা করছে। নতুন বছরে তাকে কনে সাজে দেখতে পাওয়া যাবে বলে। বিয়ের প্রসঙ্গ তুলতেই একগাল হাসির রেখা টেনে কর্নিয়া বলেন, ‘বিয়ে তো করতেই হবে। তবে ইচ্ছা রয়েছে নতুন বছরের মাঝামাঝি সময় বিয়ে করার। আর কাকে পছন্দ সে বিষয়টা এখনই খোলাসা করতে চাচ্ছি না। যে আমার জীবনসঙ্গী হবে তার সঙ্গে যেন বোঝাপড়াটা ভালো হয়। আমার কাজের প্রতি তার যেন ভালোবাসা এবং সম্মান থাকে।’ এদিকে এ বছরের শেষের দিকে বিয়ে করেছেন নায়িকা দিপালী আক্তার তানিয়া। বর পরিচালক-প্রযোজক জায়েদ রেজওয়ান। দিপালী বলেন, নতুন বছরের এপ্রিলে বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হবে।

সম্প্রতি শোবিজের বাতাসে উড়ছে অভিনেত্রী মেহজাবিন চৌধুরীর বিয়ের খবর। নাটকের শুটিং স্পট, আড্ডায় তথা শোবিজপাড়ায় উঠে আসছে এই লাক্স তারকার বিয়ের খবরটি। সামাজিক যোগাযোগ মাধ্যমেও অনেকেই লিখেছেন। গুঞ্জন উঠেছে তরুণ নির্মাতা আদনান আল রাজিবের সঙ্গে দীর্ঘদিন ধরে প্রেমের সম্পর্ক রয়েছে মেহজাবিনের। সেই সম্পর্কের জের ধরেই নতুন বছরে দুজনে বিয়ের পিঁড়িতে বসতে চলেছেন। যদিও তারা পুরো খবরটিকেই ভিত্তিহীন বলে দাবি করেছেন। অন্যদিকে এক সূত্রমতে ছোট পর্দার আরেক জনপ্রিয় অভিনেত্রী সাবিলা নূরও নতুন বছরে বিয়ে করার প্রস্তুতি নিচ্ছেন। যদিও এই ডিসেম্বরেই বিয়ে হওয়ার কথা ছিল; বিভিন্ন কারণে সেটা পিছিয়ে যায়। আর পাত্র কে সেটা এখনো অজানা। তবে দুই পরিবারের সম্মতিতেই বিয়ে হবে বলে জানা যায়। অন্যদিকে মজার একটি ঘটনা ঘটিয়েছেন চিত্রনায়িকা নুসরাত ফারিয়া। সম্প্রতি তিনি ফেসবুকে একটা জরিপ চালান। বিষয়টা ছিল ২০১৯ সালে বিয়ে নাকি ছবি করা উচিত? জরিপে ৭০ ভাগ ভোট পড়েছে বিয়ের এবং ৩০ ভাগ ভোট সিনেমা করার জন্য। বিয়ের পক্ষে ভোট বেশি পেলেও এখনই বিয়ে করতে আগ্রহী নন নুসরাত ফারিয়া। বললেন, ‘বিয়ে করব, তবে এখন এর জন্য আমি প্রস্তুত নই। ২০১৯ সালে বিয়ে করব না। কবে বিয়ে করব সেটা শিগগির জানাব সবাইকে।’ চলতি বছর বিবাহবন্ধনে আবদ্ধ হন বাপ্পা ও তানিয়া হোসাইন। আর ২৬ এপ্রিল নাবিলা বিয়ে করেছেন ব্যাংকার পাত্র জোবাইদুল হককে।

অপু-ফারিয়া

টয়া

কর্নিয়া

মেহজাবিন

সাবিলা নূর

 

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর