শুক্রবার, ২১ জুন, ২০১৯ ০০:০০ টা

নগর জুড়ে ছুটির আমেজ

নগর জুড়ে ছুটির আমেজ

‘ওপেন কাপল’ নাটকের দৃশ্য

প্রদর্শনী

কলাকেন্দ্রে প্রদর্শনী

শিল্পী জয়া শহরিন হকের চিত্রকর্ম নিয়ে কাল শনিবার মোহাম্মদপুরের কলাকেন্দ্র গ্যালারিতে শুরু হচ্ছে ১৮ দিনের একক চিত্রকর্ম প্রদর্শনী।

সন্ধ্যা সাতটায় ইকবাল রোডের গ্যালারিটির এই প্রদর্শনীর উদ্বোধনীতে বক্তৃতা করবেন অধ্যাপক লালারুখ সেলিম। ৯ জুলাই শেষ হবে এই প্রদর্শনী।

 

দৃক গ্যালারিতে প্রদর্শনী ‘ব্রাত্যজন’

লেখক, গবেষক ফিলিপ গাইনের আলোকচিত্র নিয়ে ধানমন্ডির দৃক গ্যালারিতে চলছে ‘ব্রাত্যজন’ শিরোনামের আলোকচিত্র প্রদর্শনী।  ২৫ জুন শেষ হবে সাত দিনের এই প্রদর্শনী।

 

‘নুড়ি ও কনা’ শীর্ষক প্রদর্শনী

শিল্পী ইকবাল বাহার চৌধুরীর একক চিত্রকর্ম নিয়ে ধানমন্ডির অলিয়ঁস ফ্রঁসেজ দ্য ঢাকার লা গ্যালারিতে চলছে ‘নুড়ি ও কনা’ শীর্ষক প্রদর্শনী। প্রদর্শনীতে শিল্পীর প্রায় ৬০টি চিত্র প্রদর্শিত হচ্ছে। ২৯ জুন শেষ হবে এই প্রদর্শনী।

 

নাটক

নাগরিকের ‘ওপেন কাপল’

আজ শুক্রবার শিল্পকলা একাডেমিতে মঞ্চায়ন হবে নাগরিক নাট্য সম্প্রদায়ের নাটক ‘ওপেন কাপল’। সন্ধ্যা সাতটায় জাতীয় নাট্যশালার স্টুডিও থিয়েটার হলে মঞ্চায়ন হবে নাটকটি। দারিও ফো ও ফ্রাঙ্কা রামের রচনায় নাটকটির রূপান্তর ও নির্দেশনায় রয়েছেন সারা যাকের।

দুই চরিত্রে এই নাটকটিতে অভিনয় করবেন সারা যাকের ও জিয়াউল হাসান কিসলু।

 

অন্যান্য

জয়নুল আবেদিন আন্তর্জাতিক শিশু চিত্রকলা প্রতিযোগিতা

শিল্পাচার্য জয়নুল আবেদিন আর্ট স্কুল আয়োজন করতে যাচ্ছে ১৩তম জাতীয় ও আন্তর্জাতিক শিশু চিত্রকলা প্রতিযোগিতা ও প্রদর্শনী। জাঁকজমকপূর্ণভাবে আগামী ৩০ অক্টোবর নির্বাচিত ৩০০ ছবি নিয়ে বাংলাদেশ শিল্পকলা একাডেমি,  সেগুনবাগিচা, ঢাকা জাতীয় চিত্রশালায় চার দিনের প্রদর্শনী হবে। এতে ৩ থেকে ১৬ বছরের দেশ-বিদেশের শিশু-কিশোররা অংশ নিতে পারবে। ছবি পাঠাতে হবে জয়নুল আবেদিন আর্ট স্কুল, গ্রিনল্যান্ড রেসিডেন্সিয়াল হাইস্কুল, বাড়ি নং-২২/১৪, ব্লক-সি, তাজমহল রোড, মোহাম্মদপুর, ঢাকা।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর