মঙ্গলবার, ২৬ নভেম্বর, ২০১৯ ০০:০০ টা

শেষ হলো নৃত্যপ্রেমীদের মিলনমেলা

পান্থ আফজাল, কক্সবাজার থেকে

শেষ হলো নৃত্যপ্রেমীদের মিলনমেলা

২২ নভেম্বর থেকে শুরু হওয়া ওশান ড্যান্স ফেস্টিভ্যালের গতকাল ছিল শেষ দিন। আর শেষ দিনের বিশেষ চমক ছিল কক্স কার্নিভালে সন্ধ্যায় নৃত্যাঞ্চল ও সৃষ্টির অংশগ্রহণে হয় ‘বাঁদি-বান্দার রূপকথা’ নৃত্যনাট্যটি। সুকল্যাণ ভট্টাচার্যের নির্দেশনায় আলীবাবা চরিত্রে শিবলী মোহাম্মদ, মর্জিনা চরিত্রে শামীম আরা নীপা, আবদুল্লাহ চরিত্রে আনিসুল ইসলাম হিরু ও কাশেম চরিত্রে সুকল্যাণ ভট্টাচার্য পারফর্ম করেন। গত চার দিন ধরে ওশান ড্যান্স ফেস্টিভ্যালের নৃত্য পরিবেশন করেছেন এশিয়ার ১৫টি দেশ।  

রবিবার কক্স কার্নিভালের মঞ্চের আলো ভেদ করে বিশাল নৃত্যবহর নিয়ে কথক পরিবেশনায় আসে নৃত্যাঞ্চল। স্নাতা শাহরিনের নেতৃত্বে গোল্ডেল-লাল কম্বিনেশনের কস্টিউমে মনোমুগ্ধকর কথক

নৃত্য উপস্থিত নৃত্যপ্রেমী দর্শকদের মন্ত্রমুগ্ধের মতো দীর্ঘক্ষণ আবিষ্ট করে রাখে। কক্স কার্নিভাল গ্যালারিতে দর্শকের সঙ্গে সান্ধ্যকালীন এই নৃত্য পরিবেশনা উপভোগ করছিলেন দেশের প্রখ্যাত নৃত্যশিল্পী লায়লা হাসান, শিবলী মোহাম্মদ, আনিসুল ইসলাম হিরু, শামীম আরা নীপা, তামান্না রহমানসহ বিভিন্ন দেশ থেকে আগত নৃত্যপ্রেমীরা। নৃত্যাঞ্চলের পরিবেশনার আগে একে একে নৃত্য পরিবেশনা নিয়ে মঞ্চে উপস্থিত হয় সাজু আহমেদ (কথক), ওয়ার্দা রিহাব (মনিপুরী) ও অবিরূপ সেনগুপ্তের দল (ওডিসি)। গাঢ় সবুজ, লাল ও গোল্ডেন ছোপের কস্টিউমে ওয়ার্দা রিহাবের নেতৃত্বে মনিপুরী নৃত্য সবার নজর কাড়ে। তবে শেষ সময় ভারতের রাজদীপ ব্যানার্জির ভরত নাট্যম, তামান্না রহমানের মনিপুরী নৃত্য আর মুনমুন আহমেদের কথক নৃত্য ছিল দেখার মতো! মুনমুন আহমেদের অনন্য পরিবেশনা শেষে দর্শকদের মুহুর্মুহু করতালিতে মুখর হয়ে উঠে কক্স কার্নিভাল গ্যালারি। রবিবার ছিল ওশান ড্যান্স ফেস্টিভ্যালের তৃতীয় দিন।

সর্বশেষ খবর