শুক্রবার, ২০ ডিসেম্বর, ২০১৯ ০০:০০ টা

নগর জুড়ে ছুটির আমেজ

নগর জুড়ে ছুটির আমেজ

নাটক নিত্যপুরাণ

প্রদর্শনী

‘নানান রঙের মানুষ’ শীর্ষক কার্টুন প্রদর্শনী

অলিয়ঁস ফ্রঁসেজ দ্য ঢাকার লা গ্যালারিতে আজ শুক্রবার শুরু হচ্ছে স্থপতি সাজিদ-বিন-দোজার ‘নানান রঙের মানুষ’ শীর্ষক কার্টুন প্রদর্শনী। ৩১ ডিসেম্বর শেষ হবে এই প্রদর্শনী।

 

‘ব্রেকিং গ্রাউন্ড : আধুনিক চিত্রকলার উত্তরণ’ প্রদর্শনী

বেঙ্গল ফাউন্ডেশনের সভাপতি আবুল খায়েরের ব্যক্তিগত সংগ্রহ থেকে নির্বাচিত চিত্রকর্ম নিয়ে বেঙ্গল শিল্পালয়ে চলছে ‘ব্রেকিং গ্রাউন্ড : আধুনিক চিত্রকলার উত্তরণ’ শীর্ষক প্রদর্শনী। প্রতিদিন দুপুর ১টা থেকে রাত ৮টা পর্যন্ত বেঙ্গল শিল্পালয়ের সুবীর চৌধুরী প্রদর্শনশালায় সবার জন্য উন্মুক্ত থাকবে এই প্রদর্শনী। ১৩ জন শিল্পীর ৪৫টি চিত্রকর্ম নিয়ে ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে দুই মাসের এই প্রদর্শনী।

নাটক

সংস্কার নাট্যদলের ‘গীতি চন্দ্রাবতী’

সংস্কার নাট্যদলের প্রযোজনায় ২৫ ডিসেম্বর বুধবার শিল্পকলা একাডেমিতে মঞ্চায়ন হবে দলটির দর্শকনন্দিত নাটক ‘গীতি চন্দ্রাবতী’।

্ওই দিন সন্ধ্যায় একাডেমির জাতীয় নাট্যশালার পরীক্ষণ থিয়েটার হলে মঞ্চায়ন হবে নাটকটি। নয়ন চাঁদ ঘোষ রচিত এই নাটকটির নির্দেশনায় রয়েছেন ইউসুফ হাসান অর্ক। বিভিন্ন চরিত্রে অভিনয় করবেন মনামী ইসলাম কনক, বাপ্পী সাইফ, ফাতেমা তুজ জোহরা ইভা প্রমুখ।

 

অন্যান্য

আজ শুক্রবার শেষ হচ্ছে দুই দিনের শুদ্ধসংগীত উৎসব

ছায়ানটে আজ শেষ হচ্ছে দুই দিনের শুদ্ধসংগীত উৎসব-১৪২৬। সন্ধ্যা ছয়টায় ছায়ানট মিলনায়তনে শুরু হবে সমাপনী আসর। যন্ত্রসংগীত ও কণ্ঠসংগীত দুই পর্বে বিভক্ত থাকবে এই উৎসব। এতে বেহালায় সুর তুলবেন আলাউদ্দিন মিয়া, সেতারে এবাদুল হক সৈকত, সরোদ পরিবেশন রাজরূপা চৌধুরী, তবলায় তাল তুলবেন অনন্য রোজারিও।

 

আবৃত্তি একাডেমির ৬০তম প্রযোজনা

কবি রামচন্দ্র দাসের কবিতা অবলম্বনে নিজেদের ৬০তম প্রযোজনা নিয়ে মঞ্চে আসছে আবৃত্তি সংগঠন আবৃত্তি একাডেমি। সংগঠনটির পরিচালক মৃন্ময় মিজানের গ্রন্থনা ও নির্দেশনায় এই আবৃত্তি প্রযোজনায় অংশ নিচ্ছে একঝাঁক নবীন ও প্রবীণ আবৃত্তিশিল্পী। আজ শুক্রবার সন্ধ্যা সাড়ে ৫টায় রাজধানীর শাহবাগস্থ সুফিয়া কামাল জাতীয় গণগ্রন্থাগারের শওকত ওসমান স্মৃতি মিলনায়তনে মঞ্চস্থ হবে প্রযোজনাটি।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর