শিরোনাম
বুধবার, ৯ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা

বছর শেষে চমক

বছর শেষে চমক

দেশ স্বাধীন হওয়ার পর ২০২০ সালে সবচেয়ে কম ছবি মুক্তি পেয়েছে। একদিকে করোনা মহামারীর কারণে সিনেমা হলসহ ছবির কাজ বন্ধ, অন্যদিকে প্রদর্শক ও প্রযোজকদের মধ্যে ছবি মুক্তি নিয়ে মতানৈক্যের কারণে এই অচলাবস্থা। বছর শেষ হতে তিন সপ্তাহের মতো বাকি। এই তিন সপ্তাহে মুক্তি পেতে যাচ্ছে তারকাবহুল বেশকটি ছবি। এ নিয়ে প্রতিবেদন তৈরি করেছেন- আলাউদ্দীন মাজিদ

 

আলমগীর-চম্পা

১১ আগস্ট মুক্তি পাচ্ছে চয়নিকা চৌধুরী পরিচালিত প্রথম ছবি ‘বিশ্বসুন্দরী’। এই ছবির কেন্দ্রীয় একটি চরিত্রে অভিনয় করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী চম্পা। বলা যায়, ছবির গল্প চম্পাকে ঘিরেই আবর্তিত হয়েছে। এ প্রসঙ্গে এই প্রখ্যাত অভিনেত্রী বলেন, ছবিতে আমার চরিত্রটি অন্যরকম ঘটনাবহুল। মুক্তিযুদ্ধভিত্তিক অনেক গল্পের ছবিতে অভিনয় করেছি কিন্তু এ ছবিতে মুক্তিযুদ্ধ এবং এর সঙ্গে আমার সংশ্লিষ্টতাকে অনন্য উচ্চতায় ফুটিয়ে তুলেছেন দক্ষ নির্মাতা চয়নিকা চৌধুরী এবং গল্পকার রুম্মান রশীদ খান। আমিও চেষ্টা করেছি অভিনয় জীবনের সেরাটি দিতে। অভিনেত্রী চম্পা দুঃখ প্রকাশ করে বলেন, ছবিটির প্রতি ইতিমধ্যে প্রবল দর্শক আগ্রহ দেখে অনেকে ঈর্ষান্বিত হয়ে নানা সমস্যা তৈরির চেষ্টা করছে। যেমন আমার কোনো ফেসবুক আইডি কখনো ছিল না এখনো নেই। অথচ কারা যেন দীর্ঘদিন ধরে আমার নামে ভুয়া আইডি খুলে ফেসবুক চালাচ্ছে। ইদানীং ভাস্কর্য ইস্যু নিয়ে আমার হয়ে নানা নেতিবাচক পোস্ট দিচ্ছে। এ ব্যাপারে কাউকে বিভ্রান্ত না হওয়ার অনুরোধ জানাব। বিষয়টি নিয়ে আইনের শরণাপন্ন হব। বিশ্বসুন্দরীতে আমার কো-আর্টিস্ট হিসেবে অভিনেতা আলমগীর অসাধারণ অভিনয় করেছেন। আশা করছি, এই করোনাকালেও মুগ্ধ হয়ে ছবিটি বারবার দেখবে দর্শক।

 

সিয়াম-পরীমণি

১১ আগস্ট মুক্তি প্রতীক্ষিত ‘বিশ্বসুন্দরী’ ছবিতে মুখ্য নায়ক-নায়িকার চরিত্রে অভিনয় করেছেন সিয়াম ও পরীমণি। মূলত রোমান্টিক-পারিবারিক নানা জটিলতার গল্পের এই ছবিতে এই দুজনের চরিত্র এবং তাদের লিপে গানগুলো নিঃসন্দেহে দর্শক মন কাড়বে বলে বিশ্বাস নির্মাতা চয়নিকা চৌধুরীর। নির্মাতার কথায়Ñ এই ছবিতে পরীমণি এবং সিয়ামকে অন্যরূপে দেখতে পেয়ে দর্শক মুগ্ধ হবেন।

 

অপু বিশ্বাস-বাপ্পী চৌধুরী

১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে মুক্তি পাচ্ছে জনপ্রিয় অভিনেত্রী অপু বিশ্বাস ও বাপ্পী চৌধুরী অভিনীত ‘প্রিয় কমলা’ ছবিটি।

এই ছবিতে অপু বিশ্বাস তার অভিনয় জীবনের আরেকটি চ্যালেঞ্জিং চরিত্রে অভিনয় করেছেন। মূলত অপুকে ঘিরেই ছবির গল্প গড়িয়েছে। মুক্তিযুদ্ধের সময় এবং পরবর্তীকালে একটি মেয়ের জীবনযুদ্ধের গল্প অবর্ণনীয় দক্ষতায় এ ছবিতে ফুটিয়ে তুলেছেন অপু বিশ্বাস। এতে প্রথমবারের মতো নায়ক বাপ্পীকে দেখা যাবে সত্তরোর্ধ্ব বৃদ্ধের চরিত্রে। সব মিলিয়ে দর্শকের সামনে চমকে ভরপুর হয়ে হাজির হচ্ছে প্রিয় কমলা। ইমপ্রেস টেলিফিল্মের ব্যানারে নির্মিত এই ছবিটি পরিচালনা করেছেন অভিনেতা নির্মাতা শাহরিয়ার নাজিম জয়।

 

শাকিব-মাহী-স্পর্শিয়া

১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে মুক্তি পাচ্ছে ঢালিউডের শীর্ষ অভিনেতা শাকিব খান অভিনীত আলোচিত ছবি ‘নবাব এলএলবি’। তবে এই ছবিটি সিনেমা হলে নয়, প্রথমবারের মতো এ দেশের  চলচ্চিত্র মুক্তির জন্য নির্মিত ‘আই থিয়েটার’ অনলাইনে মুক্তি পাবে ওই দিন রাত ৮টায়। এতে শাকিব খান ছাড়াও অভিনয় করেছেন মাহিয়া মাহী ও স্পর্শিয়া। দেশ সমাজের চলমান সমস্যা ধর্ষণসহ আরও নানা সংকটকে ঘিরে গড়ে উঠেছে ছবির গল্প। বিনোদন এবং বাণীসমৃদ্ধ করে ছবিটি নির্মাণ করেছেন দক্ষ নির্মাতা অনন্য মামুন। তিনি জানান, ছবিটি নিয়ে ইতিমধ্যে দর্শকের মাঝে আলোড়ন তৈরি হয়েছে।

আশা করছি, করোনাকালে ঘরে বসে দর্শক ছবিটি দেখে অন্যরকম আনন্দ উপভোগ করবে।

 

গাজী রাকায়েত-মৌসুমী হামিদ

চলচ্চিত্র প্রযোজক সমিতি সূত্রে জানা গেছে, ২৫ ডিসেম্বর মুক্তির জন্য প্রযোজক সমিতিতে আবেদন পড়েছে দুটি ছবির। এর মধ্যে একটি হলো সরকারি অনুদানের ছবি ‘গোর’। এতে প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন গাজী রাকায়েত ও মৌসুমী হামিদ। ছবিটি পরিচালনাও করেছেন গাজী রাকায়েত। মূলত ভিন্ন ধারার গল্পে নির্মাণ হয়েছে ছবিটি।

অন্য ছবিটি হলো ‘তুমি আমার রানী আমি তোমার রাজা’। মুকুন নেত্রবাদী পরিচালিত এই ছবিতে অভিনয় করেছেন নতুন  মুখ আদি ও তানিন সুভা।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর