বুধবার, ১৩ এপ্রিল, ২০২২ ০০:০০ টা

বলিউড তারকাদের রাজকীয় বিয়ে

বলিউড তারকাদের রাজকীয় বিয়ে

বলিউড তারকাদের বিয়ে মানেই বিশাল আয়োজন। কয়েক মাস আগে থেকেই চলে প্রস্তুতি। কোনো আয়োজনের কমতি থাকে না তারকাদের বিয়েতে। ১৪ এপ্রিল সাত পাকে বাঁধা পড়বেন আলিয়া-রণবীর।  রাজকীয় আয়োজনে হবে এ বিয়ে। তাঁদের মতো আরও কিছু বলিউড তারকার বিয়ের আয়োজন নিয়ে লিখেছেন- আলাউদ্দীন মাজিদ ও পান্থ আফজাল

 

প্রস্তুতিতে আলিয়া-রণবীর

রণবীর-আলিয়ার বিয়ে এখন আলোচনায়। ১৪ এপ্রিল সাত পাকে বাঁধা পড়বেন তাঁরা। তার আগে আলিয়াকে বরণ করে নিতে সাজানো হচ্ছে রণবীরের বাড়ি। বাড়ির বাইরের অংশ ঢেকে রাখা হলেও ভিতরে আলোকসজ্জার প্রস্তুতি চলছে। শোনা যাচ্ছে রণবীর-আলিয়ার বিয়েতে মাত্র ৪৫ থেকে ৫০ জন অতিথি উপস্থিত থাকবেন। মূলত দুই পরিবার ও কাছের বন্ধুরাই আমন্ত্রিত এই বিয়ের অনুষ্ঠানে। এদিকে রণবীর-আলিয়ার আজ হবে মেহেদি অনুষ্ঠান। তাঁদের বিয়ের মেন্যুতে দেশি-বিদেশি হরেক রকমের খাবারের আয়োজন থাকছে। থাকবে ৫০টিরও বেশি ‘খাবারের কাউন্টার’। শোনা যাচ্ছে, ছেলের বিয়ের জন্য দিল্লি, লখনৌ থেকে নামকরা রন্ধনশিল্পীদের আমন্ত্রণ জানিয়েছেন নীতু কাপুর। বিরিয়ানি, কাবাব আইটেম ছাড়াও ইতালীয়, মেক্সিকান, পাঞ্জাবি, আফগানিসহ দেশি-বিদেশি নানারকমের খাবার রাখা হয়েছে মেন্যুতে।  ভেগানদের কথা মাথায় রেখে নিরামিষ জাতীয় খাবারের জন্য থাকবে ২৫টি বিশেষ কাউন্টার। 

হালের সবচেয়ে নিরাপত্তাবেষ্টিত বিয়ে হতে যাচ্ছে এটা। প্রশাসন তো বটেই, যেখানে মাঠে থাকবে ২০০ বিশাল দেহি বাউন্সার। নিরাপত্তায় রাখা হবে না কোনো ফাঁকফোকর। ওড়ানো হবে ড্রোন। এদিকে প্যাস্টেল রঙের থিমে সেজে উঠছে আলিয়া ও রণবীরের বিয়ের আসর। বিয়েতে ডিজাইনার সব্যসাচীর লেহেঙ্গা পরবেন আলিয়া। সব্যসাচীর গোলাপি রঙের বিয়ের পোশাকেই সাজবেন বলিউডের এই জনপ্রিয় অভিনেত্রী। তবে দোপাট্টা পরবেন মনীশ মালহোত্রার তৈরি করা। বাকি অনুষ্ঠানের জন্যও মনীশের পোশাকই পরবেন আলিয়া। 

 

ক্যাট-ভিকি

বলিউড তারকা ক্যাটরিনা কাইফ ও ভিকি কৌশলের বিয়ে হয়েছে রাজস্থানের সিক্স  সেন্সেস রিসোর্টে। ১৪ শতকের এ কেল্লায় ক্যাট-ভিকি হোটেলের যে স্যুট ভাড়া নেন তা রাতপ্রতি ৭ লাখ রুপি। আরও ১৫টি স্যুট বুক করা হয় অতিথিদের জন্য। যেগুলোর প্রতিটির ভাড়া প্রতি রাতে ৪ লাখ রুপি। শুধু থাকা বাবদ ক্যাট-ভিকির খরচ কোটি রুপির বেশি। মেহেদির এক টিউবের দামই লাখ টাকার ওপরে।

 

দীপিকা-রণবীর

দীপিকা-রণবীর সিংয়ের বিয়ে হয়েছিল ইতালির লেক কোমোতে। যে রিসোর্ট তাঁরা ভাড়া নিয়েছিলেন শুধু তার ভাড়াই ছিল ২ কোটি রুপি। ভারতের অনুষ্ঠানে খরচ হয় প্রায় ৭৭ কোটি রুপি। ইতালিতে ২৪ লাখ ৭৫ হাজার টাকা দিয়ে কেবল বুক করা হয়েছিল রণবীর-দীপিকার বিয়ের জায়গা লেক কোমোর ভিলা ডেল বালবিয়ানেলো। সেই জায়গায় এক সপ্তাহ ধরে চলে বিয়ের নানা উৎসব।

 

আনুশকা-বিরাট কোহলি

বিরাট কোহলি ও আনুশকা শর্মার বিয়ে হয়েছিল ইতালির ৮০০ বছরের পুরনো শহর বোর্গো ফিনোসিয়েটোতে। এ বিয়েতে ইতালি ও ভারতের যেসব অনুষ্ঠান হয়েছিল তাতে মোট খরচ পড়েছিল ১০০ কোটি রুপির বেশি। তাঁদের বিয়েও ইতালির ডেস্টিনেশন ওয়েডিংয়ের অংশ ছিল। ইতালিতে বিবাহ বাসরের ভাবনার নেপথ্যে ছিলেন ফ্যাশন ডিজাইনার সব্যসাচী। বিয়েতে আনুশকার ওয়েডিং রিংয়েই শুধু খরচ হয়েছে ১ কোটি টাকা। যে ভিলায় বিয়ে হয়েছে তার খরচ প্রতি দিনের হিসাবে ৬ লাখ ৫০ হাজার থেকে ১৪ লাখ টাকা।

 

প্রিয়াঙ্কা-নিক

রাজস্থানের যোধপুরের উমেদ ভবন প্যালেস এক সপ্তাহের জন্য ভাড়া করেছিলেন প্রিয়াঙ্কা চোপড়া ও নিক জোনাস। তাঁদের বিয়ের সংগীত, হলুদ, মেহেদি অনুষ্ঠানসহ হিন্দু ও খ্রিস্টান সব রীতি অনুযায়ীই বিয়ে হয়। রাজস্থানের বুকে রাজকীয় ঘরানায় বিয়ে হয় প্রিয়াঙ্কার। ফ্যাশন ডিজাইনার সব্যসাচী ডিজাইন করেছেন প্রিয়াঙ্কার লেহেঙ্গা আর রাল্ফ লরেন নিকের পোশাক ডিজাইন করেন বলে জানা যায়। নিকিয়াঙ্কার বিয়েতে প্রায় ৬৪.৪০ লাখ টাকা ভাড়া প্রতি দিনের হিসাবে ছিল কেবল মাত্র রাজস্থানের উমেদ ভবন প্যালেসের।

সর্বশেষ খবর