সোমবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা

বলিউডের শীর্ষ ১০ ধনী অভিনেতা

 শোবিজ ডেস্ক

বলিউডের শীর্ষ ১০ ধনী অভিনেতা

শাহরুখ খান

শুধু নামে নয়, প্রকৃত অর্থেই বাদশা তিনি! বলিউডের কিং খানের সম্পত্তির পরিমাণ রাজার চেয়ে কম নয়। সম্প্রতি এক সমীক্ষার রিপোর্টে তেমন তথ্যই সামনে এসেছে। তিন দশক ধরে কোটি কোটি মানুষের ভালোবাসা কামানোর পাশাপাশি কোটি কোটি টাকার সম্পত্তিও বানিয়েছেন শাহরুখ খান। জানেন কী এক সমীক্ষার রিপোর্ট বলছে শুধু ভারত নয়, এশিয়ার সবচেয়ে ধনী অভিনেতা শাহরুখ খান। বিশ্বের শীর্ষ ধনী অভিনেতাদের মধ্যেও রয়েছেন বলিউড বাদশাহ শাহরুখ খান। তার মোট সম্পত্তি প্রায় ৭৭০ মিলিয়ন মার্কিন ডলার।

 

অমিতাভ বচ্চন

অমিতাভ বচ্চনের মোট সম্পত্তির পরিমাণ প্রায় ৫০০ মিলিয়ন মার্কিন ডলার। ২০২২ সালেও বলিউডের মধ্যে দ্বিতীয় ধনী অভিনেতা ছিলেন তিনি। কিন্তু জানেন কী? বিএ পাস করার পরে অমিতাভ বচ্চন কলকাতায় বার্ডস অ্যান্ড কোম্পানিতে চাকরি নেন। ২০১১ সালে অমিতাভ বচ্চন টুইট করেছিলেন পুরনো সেই দিনের কথা মনে করে। ‘কলকাতা... তখনকার ক্যালকাটা... প্রথম চাকরি বার্ড অ্যান্ড কোং-এ। বেতন ৫০০ টাকা প্রতি মাসে, কেটে কুটে ৪৬০ টাকা।’ দুই বছর পরে আরেকটা সংস্থা ব্ল্যাকার অ্যান্ড কোম্পানিতে যোগ দেন তিনি। সেখানে তার বেতন তো বেড়ে ছিলই, সঙ্গে অফিস যাতায়াতের জন্য একটা মরিস মাইনর গাড়িও দেওয়া হয়েছিল।

 

সালমান খান

তিন দশক ধরে অভিনয় করেছেন বলিউডের ভাইজান সালমান খান। বলিউডে তার সিনেমা মানেই বক্স অফিসে হিট, শত কোটির ক্লাব। কিন্তু জানেন, কত টাকার সম্পত্তি রয়েছে বলিউড সুলতানের? ২০২২ সালে তার মোট সম্পত্তি পৌঁছেছে প্রায় ৩৬০ মিলিয়ন মার্কিন ডলারে। সালমান খান মাসে আয় করেন প্রায় ১৬ কোটি রুপি। তার এই মোটা অংকের আয় শুধু সিনেমা থেকে আসে না, এই আয়ের একটা বড় অংশ আসে বিভিন্ন বিজ্ঞাপনে কাজের মাধ্যমে। এ ছাড়াও তার নিজস্ব পোশাকের ব্র্যান্ডও রয়েছে। এই সালমান খানের জীবনেই প্রথম আয় ছিল ৭৫ টাকা। এক সাক্ষাৎকারে এই অভিনেতা জানিয়েছিলেন, তাজ নামের হোটেলে একটি অনুষ্ঠানে ব্যাকগ্রাউন্ড ডান্সার হিসেবে নাচতে গিয়েছিলেন তিনি। সেখান থেকে তাকে ৭৫ টাকা দেওয়া হয়, এটিই ছিল ভাইজানের প্রথম আয়। এরপর ‘ম্যায়নে পেয়ার কিয়া’ সিনেমার জন্য মাত্র ৩১ হাজার রুপি পারিশ্রমিক পেয়েছিলেন সালমান।

হৃতিক রোশন

বলিউডের জনপ্রিয় অভিনেতা হৃত্বিক রোশন। তার মোট সম্পত্তির পরিমাণ প্রায় ৩৭০ মিলিয়ন মার্কিন ডলার। তিনি বলিউডের অন্যতম ধনী অভিনেতা। এদিকে সুপারম্যান থেকে ক্যাপ্টেন আমেরিকা কেউই বলিউডের গ্রিক গডের ধারেকাছে ঘেঁষতে পারেননি। তবে ২০১৮ সালে এক্কেবারে এক নম্বরে চলে এসেছিলেন হৃত্বিক রোশন। যদিও এই প্রতিযোগিতায় ভাইজান সালমান খানও ছিলেন।

 

অক্ষয় কুমার

অভিনেতা অক্ষয় কুমার। অক্ষয় কুমারকে উচ্চ করদাতা হিসেবে অনেকেই চেনেন। তার মোট সম্পত্তির পরিমাণ প্রায় ৩৭০ মিলিয়ন মার্কিন ডলার। বলিউডে তিনি বহু রেকর্ডের সাক্ষী। একের পর এক নজির গড়েছেন নানা সময়ে। ইন্ডাস্ট্রির মেরুদন্ড বলা যেতে পারে তাকে। সম্প্রতি অভিনেতা অক্ষয় কুমার তার সিনেমা ‘সেলফি’র প্রচারের জন্য মুম্বইয়ে ভক্তদের সঙ্গে সাক্ষাৎ অনুষ্ঠানে ৩ মিনিটের মধ্যে তোলা সর্বাধিক সেলফির জন্য গিনেস ওয়ার্ল্ড রেকর্ড তৈরি করেছেন। ৩ মিনিটে ১৮৪টি সেলফি তুলেছেন তিনি। ২২ জানুয়ারি ২০১৮-এর কার্নিভাল ড্রিম ক্রুজ জাহাজে মার্কিন যুক্তরাষ্ট্রের জেমস স্মিথের ৩ মিনিটে তোলা ১৬৮টি ছবির পূর্ব বিশ্ব রেকর্ডটিও ভেঙে দিয়েছেন। এর আগে, ২০১৫ সালে বিশ্বব্যাপী আইকন এবং হলিউড অভিনেতা ডোয়াইন জনসন লন্ডনে সান আন্দ্রিয়াসের প্রিমিয়ারে ৩ মিনিটে ১০৫টি সেলফি তুলে রেকর্ড গড়েছিলেন। সেসব রেকর্ড ভেঙে দিয়েছেন অক্ষয়।

 

আমির খান

বলিউড অভিনেতা আমির খান। বলিউডের মিস্টার পারফেকশনিস্ট তিনি। অভিনেতার পাশাপাশি তিনি একাধারে প্রযোজক, পরিচালক, চিত্রনাট্য লেখক এবং টেলিভিশন উপস্থাপক। বলিউডের এই মিস্টার পারফেকশনিস্ট তার জনপ্রিয়তার মতো সম্পদও বাড়িয়ে তুলেছেন। তার মোট সম্পত্তির পরিমাণ প্রায় ২৩৫ মিলিয়ন মার্কিন ডলার।

 

সাইফ আলি খান

২০২২ সালে ধনী বলিউড অভিনেতাদের তালিকার সপ্তম স্থানে ছিলেন সাইফ আলি খান। তার মোট সম্পত্তির পরিমাণ প্রায় ১৫০ মিলিয়ন মার্কিন ডলার।

 

রণবীর কাপুর

বর্তমানে বলিউডের অন্যতম জনপ্রিয় অভিনেতা রণবীর কাপুর। বর্তমানে একাধিক সিনেমায় অভিনয় করেছেন তিনি। এখন তার মোট সম্পত্তির পরিমাণ প্রায় ৪৫ মিলিয়ন মার্কিন ডলার।

 

অজয় দেবগণ

ধনী বলিউড অভিনেতাদের তালিকায় নবম স্থানে রয়েছেন অজয় দেবগণ। তার মোট সম্পত্তির পরিমাণ প্রায় ৪০ মিলিয়ন মার্কিন ডলার।

 

রণবীর সিং

শীর্ষ ধনীর তালিকায় দশম স্থানে রয়েছেন রণবীর সিং।  তার মোট সম্পত্তির পরিমাণ প্রায় ৩৮ মিলিয়ন মার্কিন ডলার।

 

সর্বশেষ খবর