বৃহস্পতিবার, ১৩ এপ্রিল, ২০২৩ ০০:০০ টা

টেলিভিশনে ঈদ আয়োজন

টেলিভিশনে ঈদ আয়োজন

প্রতি বছরই ঈদ বিনোদনের বড় মাধ্যম টেলিভিশনের বিশেষ আয়োজন।  নাটক, সিনেমা গানসহ বিভিন্ন ম্যাগাজিন অনুষ্ঠান নিয়ে সপ্তাহব্যাপী অনুষ্ঠানমালার আয়োজন করে থাকে টিভি চ্যানেলগুলো। এবারও তার ব্যতিক্রম হচ্ছে না। বৈচিত্র্যপূর্ণ বিভিন্ন বিনোদনমূলক অনুষ্ঠানমালা নিয়ে আসছে নানা টিভি চ্যানেল। এমন কয়েকটি চ্যানেলের অনুষ্ঠান প্রধানদের বক্তব্য নিয়ে এ আয়োজন। কথা বলেছেন- আলাউদ্দীন মাজিদ

 

ইবনে হাসান খান

ডিরেক্টর, সেলস অব মার্কেটিং চ্যানেল আই

দর্শক সেরা অনুষ্ঠান পাবে

সত্যি কথা বলতে স্বতন্ত্র অনুষ্ঠান বর্তমান সময়ে কিছু আছে বলে আমি আর মনে করি না। আগের মতো মেধাবী ও সৃজনশীল মানুষের এখন বড়ই অভাব। তাই স্বতন্ত্রবোধ খোঁজাটাই অনর্থক বলে আমি মনে করি।

তবে আমি চ্যালেঞ্জ দিয়ে বলতে পারি, নাটক বা অন্য যেসব অনুষ্ঠান চ্যানেল আই নির্মাণ করে সেগুলো বাজেট বলেন আর মান বলেন সব দিক দিয়েই আমাদের অনুষ্ঠানের ধারেকাছে অন্য কেউ যেতে পারে না। আমি বলব, প্রতিষ্ঠালগ্ন থেকেই চ্যানেল আই এই সেরার ঐতিহ্য বজায় রেখেছে। এবারের ঈদেও দর্শক আমাদের কাছ থেকে সেরা অনুষ্ঠানই উপহার পাবে। কারণ যে কোনো অনুষ্ঠান নির্মাণের ক্ষেত্রে এই টিভি চ্যানেলটি দেশের শীর্ষ জনপ্রিয় নির্মাতা, শিল্পী কলাকুশলীদের নিয়ে সর্বোচ্চ বাজেটের নাটক, টেলিফিল্ম এবং অন্য সব অনুষ্ঠান নির্মাণ করে থাকে। আর এ কারণেই চ্যানেল আই দর্শকের দৃষ্টিতে আজ শীর্ষে। ঈদে চ্যানেল আইতে বরাবরই বৈচিত্র্যপূর্ণ ও স্বতন্ত্রধর্মী যে অনুষ্ঠানটি প্রচার করে আজও শ্রেষ্ঠত্বের আসনটি ধরেন রেখেছে সেটি হলো শাইখ সিরাজ সাহেবের ফারমার্স গেইম শো ‘কৃষকের ঈদ আনন্দ’।  এবারের ঈদেও এ অনুষ্ঠানটি সবশ্রেণির দর্শকের ভালোবাসা কুড়াতে আবার আসছে। তাছাড়া এই ঈদে আমাদের টিভি চ্যানেল প্রচার করবে ১৫টি নাটক, ১৩টি টেলিফিল্ম, ৮ পর্বের ধারাবাহিক ছোটকাকু, সিনেমার ওয়ার্ল্ড প্রিমিয়ার ৭টিসহ আরও অনেক জমকালো বিনোদনমূলক অনুষ্ঠান।

 

তাশিক আহমেদ

উপদেষ্টা অনুষ্ঠান ও সম্প্রচার এটিএন বাংলা

এবার ভিন্ন মাত্রা যোগ করবে

আমাদের টিভি চ্যানেলটিতে শুধু বিশেষ অনুষ্ঠানই নই, সব সময়ই একটি স্বকীয়তা বজায় রাখা হয়। আমরা নির্দিষ্ট বাঙালি কালচারে যুক্ত থেকেই অনুষ্ঠান নির্মাণ ও প্রচার করে থাকি। বাঙালি জাতি সুস্থ বিনোদনমূলক অনুষ্ঠান উপভোগে বিশ্বাসী। তাই আমরা কোনো ভাঁড়ামি নয়, সুস্থধারার বিনোদনমূলক অনুষ্ঠান প্রচার করে আমাদের প্রিয় দর্শকদের বিনোদিত করে আসছি আগামীতেও করে যাব। আর এটিই হচ্ছে আমাদের টিভি চ্যানেলের প্রধান বৈশিষ্ট্য। উৎসবের আয়োজনের কথা বলতে গেলে ওই একই কথা বলব, ব্যাসিক্যালি ঈদে আমাদের ১০ দিনের আয়োজনে প্রথিতযশা নির্মাতা, শিল্পীদের নিয়েই উৎসবের ভিন্নমাত্রা তৈরি করা হয়।

এবারের ঈদ আয়োজনে আরও নতুনত্ব থাকছে। ১০ দিনব্যাপী ঈদের বিশেষ অনুষ্ঠানে থাকছে ৪২টি একক নাটক, ১০টি টেলিফিল্ম, ঈদের দিন রাত সাড়ে ১০টায় থাকছে এটিএন বাংলার চেয়ারম্যান ড. মাহাফুজুর রহমানের গানের অনুষ্ঠান ‘হৃদয় তোমাকে চায়’, হানিফ সংকেতের বিশেষ নাটক, ঈদের পরদিন রাত সাড়ে ১০টায় কণ্ঠশিল্পী নচিকেতার একক গানের অনুষ্ঠান, প্রতিদিন রাত সাড়ে ১০টায় জনপ্রিয় শিল্পীদের গানের অনুষ্ঠান, ঈদের প্রথম তিন দিন রাত ১১টায় ম্যাগাজিন অনুষ্ঠান  ‘পেইন কিলার’, এ ছাড়া ‘গ্রামীণ ফান’, আনজাম মাসুদের আয়োজন, প্রতিদিন দুটি করে চলচ্চিত্র, নাচের অনুষ্ঠান ‘আনন্দ হিল্লোল;, ছোটদের ম্যাগাজিন অনুষ্ঠান ‘হৈ হৈ রৈ রৈ’সহ আরও অনেক আয়োজন।

 

তারেক আখন্দ

হেড অব প্রোগ্রাম বাংলাভিশন

দর্শকের আরও কাছে আসছি

এই চ্যানেলটি প্রতিষ্ঠালগ্ন থেকেই দর্শকপ্রিয় এবং মানসম্মত অনুষ্ঠান প্রচার করে দর্শক পছন্দের শীর্ষ টিভি চ্যানেলের আসনটি ধরে রেখেছে। ঈদ উৎসবকে কেন্দ্র করে দর্শকরা বেশির ভাগই বিনোদনধর্মী নাটক দেখতে চায়। আর দর্শকের সেই চাহিদা দেড় যুগ ধরে বাংলাভিশন পূরণ করে আসছে। যেমন ২০০৬ থেকে এখন পর্যন্ত দর্শকের মুখে মুখে ফিরে এই চ্যানেলের জনপ্রিয় নাটক ‘আরমান ভাই’, ‘সিকান্দর বক্স’, ‘জামাই সিরিজ’, ‘বউ সিরিজ’ ইত্যাদি। এই নাটকগুলো এখনো দর্শক হৃদয়ে গেঁথে আছে। তাছাড়া ২০১০ থেকে ২০২৩ সাল পর্যন্ত এই ১৩ বছরে প্রতি ঈদের চাঁদরাতে প্রখ্যাত ফোঁক সম্রাজ্ঞী মমতাজের গান লাইভ প্রচার করে সবশ্রেণির দর্শকের কাছাকাছি চলে গেছে বাংলাভিশন। এটি হচ্ছে বাংলাভিশনের সিগনেচার প্রেজেনটেশন। এবারের ঈদে বর্ণাঢ্য আয়োজন দিয়ে দর্শকের আরও কাছে আসছি। সব শ্রেণি-পেশা ও বয়সের মানুষের কাছে প্যাকেজ হিসেবে থাকছে আট দিনের বর্ণিল আয়োজন।  লাইভ, কমেডি, চলচ্চিত্র, নাটকসহ সবকিছু। ঈদে সকাল ১০টা থেকে রাত ১টা পর্যন্ত দর্শকদের জন্য পূর্ণ সুস্থ বিনোদনে ভরপুর থাকবে বাংলাভিশনের পর্দা। থাকছে সাতটি টেলিফিল্ম, ৪২টি একক নাটক, দুটি সাত পর্বের ধারাবাহিকসহ আরও অনেক বিনোদন।

অনুষ্ঠানগুলো বাংলাভিশনের পর্দাসহ একই সঙ্গে এই চ্যানেলের ডিজিটাল প্ল্যাটফরম, ফেসবুক ও ইউটিউব চ্যানেলে প্রচার হবে এবং দর্শক এসব অনুষ্ঠান বরাবরের মতোই উৎসবের আনন্দ নিয়ে উপভোগ করবে বলে আমার বিশ্বাস।

 

আলফ্রেড খোকন

হেড অব প্রোগ্রাম এনটিভি

বাঙালি সংস্কৃতিকেই প্রাধান্য দিচ্ছি

আমরা আমাদের টিভি চ্যানেলটিতে সব সময় বাঙালি সংস্কৃতি ও মুক্তিযুদ্ধের চেতনার সঙ্গে যুক্ত করে অনুষ্ঠান প্রচার করে থাকি। আসলে আমরা আমাদের সংস্কৃতি ও চেতনা থেকে কখনোই বিচ্ছিন্ন হয়ে কোনো অনুষ্ঠান নির্মাণ করি না। এটিই হচ্ছে এনটিভির মূল বৈশিষ্ট্য। এই ঈদের বিনোদনমূলক অনুষ্ঠানের ক্ষেত্রেও এর ব্যতিক্রম হচ্ছে না। এসবের সঙ্গে অনুষ্ঠানে যুক্ত হয় পরিচ্ছন্ন বিনোদন। একই সঙ্গে আমাদের ইন হাউস প্রোগ্রামগুলোতে আলাদা বৈশিষ্ট্য থাকে। নাটক, টেলিফিল্ম বা যে কোনো অনুষ্ঠানে আমরা দেশের সেরা জনপ্রিয় শিল্পী, নির্মাতা, গল্প বেছে নিই। শুটিংয়ের সময় চ্যানেলটির কর্মকর্তাসহ পুরো ইউনিট একসঙ্গে উপস্থিত থেকে একটি মানসম্মত অনুষ্ঠান নির্মাণের চেষ্টা করা হয়। এ ছাড়া কারেকশন, প্রিভিউ থেকে সবকিছুতেই মানের দিক লক্ষ্য রাখা হয় বলে এই চ্যানেলটি অবিরাম দর্শক ভালোবাসায় সিক্ত হয়ে আসছে।

এই ঈদের সাত দিনের আয়োজনে প্রচুর সুস্থ বিনোদনমূলক অনুষ্ঠান উপহার পেতে যাচ্ছে দর্শক। যেমন সাত পর্বের সংগীতানুষ্ঠান ‘আমাদের গান’, এতে ফোককেন্দ্রিক নানা প্রজন্মের খ্যাতিমান শিল্পীরা গাইবেন।  দুটি নতুন চলচ্চিত্রের ওয়ার্ল্ড টিভি প্রিমিয়ার হবে, এগুলো হচ্ছে শাকিব-পূজা অভিনীত ‘গলুই’ এবং মাহি ও আদর অভিনীত ‘যাও পাখি বলো তারে’, সাতটি চলচ্চিত্র, ২১টি একক নাটক [রাত ৮টা, সাড়ে ৯টা ও সাড়ে ১১টা], সাতটি টেলিফিল্ম [বেলা ২টা ৩৫ মিনিট], সাতটি বিশেষ সংগীতানুষ্ঠানসহ আরও প্রচুর মনকাড়া আয়োজন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর